ইমরান এইচ সরকারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

শেষের পাতা

স্টাফ রিপোর্টার | ২১ সেপ্টেম্বর ২০১৭, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ১২:১৫
গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। গতকাল ঢাকার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শেখ ছামিদুল ইসলামের আদালত তার জামিন বাতিল করে এ আদেশ দেন। আদালত আগামী ২৬শে অক্টোবর অভিযোগ গঠনের বিষয়ে শুনানির দিন ধার্য করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করে স্লোগান দেয়ার অভিযোগে গত ৩১শে মে ছাত্রলীগের কেন্দ্রীয় শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক মো. গোলাম রব্বানী বাদী হয়ে ঢাকা মহানগর হাকিম এসএম মাসুদ জামানের আদালতে মামলাটি দায়ের করেন। আদালত মামলাটি আমলে নিয়ে ১৬ই জুলাইয়ের মধ্যে আসামি ইমরান এইচ সরকারকে আদালতে হাজির হওয়ার জন্য সমন জারির নির্দেশ দেন। এ মামলায় মো. সনাতন উল্লাস নামে আরেকজনকেও আসামি করা হয়।
তার বিরুদ্ধেও গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। সনাতন উল্লাসের বিরুদ্ধে অভিযোগ- তিনি ওইদিন গণজাগরণ মঞ্চের মিছিলে নেতৃত্ব দিয়েছিলেন।
মামলার অভিযোগে বলা হয়, গণজাগরণ মঞ্চের কর্মীরা গত ২৮শে মে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে থেকে রাজু ভাস্কর্য পর্যন্ত মিছিল নিয়ে যায়। ভাস্কর্য নিয়ে অপরাজনীতির প্রতিবাদে করা এ মশাল মিছিলে নেতৃত্ব দেন ইমরান এইচ সরকার। এ সময় মো. সনাতন উল্লাস মিছিলে কটূক্তিমূলক স্লোগান দেন। মামলায় বাদী অভিযোগ করেন, মিছিলে ‘ছি ছি হাসিনা, লজ্জায় বাঁচি না, বাংলাদেশ হারেনি, হেরে গেছে হাসিনা’ এমন স্লোগান দেয়ায় মানহানি হয়েছে।
এদিকে বিচারিক আদালতে মামলাটি বদলি হওয়ার পর মামলার ধার্য দিনে আসামিরা আদালতে হাজির না হওয়ায় ও কোনো পদক্ষেপ না নেয়ায় তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। এর আগে গত ১৬ই জুলাই ঢাকা মহানগর হাকিম এস এম মাসুদ জামানের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন তারা। শুনানি শেষে আদালত তাদের জামিন মঞ্জুর করেন।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ভারতীয় সেনাবাহিনীর সঙ্গে যৌথভাবে যুদ্ধ করেছিল মুক্তিযোদ্ধারা

বিছানায় তুরস্কের সাবেক প্রধানমন্ত্রী মেসুতের বড়ছেলের মৃতদেহ

গোয়া: যৌন ব্যবসায়ও আধার কার্ড

ট্রাম্প শিবিরের হাজার হাজার ইমেইল মুয়েলারের হাতে

পেট্রলবোমায় দুজন দগ্ধ

যেভাবে উগ্রপন্থায় দীক্ষিত হন আকায়েদ উল্লাহ

ঝন্টুর পেশা রাজনীতি

রিয়াল মাদ্রিদই চ্যাম্পিয়ন

‘জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণা অবশ্যই বাতিল করতে হবে’

উড়ে গেল টটেনহ্যমও

ছায়েদুল হকের জানাজা সম্পন্ন

ভারতে 'ছয় মাসের মধ্যে' ধর্ষকদের ফাঁসির দাবি করলেন নারী অধিকারকর্মী

মালয়েশিয়ায় বাংলাদেশী শ্রমিক পাচার চক্র, কুয়ালালামপুর বিমানবন্দর থেকে ৬০০ কর্মকর্তা বদলি

জাকির নায়েকের বিরুদ্ধে নোটিশ জারিতে ইন্টারপোলের অস্বীকৃতি

ব্রাজিল ফুটবলের প্রধান ৯০ দিন নিষিদ্ধ

ঝিকরগাছায় ছাত্রলীগ কর্মী খুন, সড়ক অবরোধ