রোহিঙ্গাদের জন্য মরক্কোর ত্রাণ চট্টগ্রাম পৌঁছেছে

অনলাইন

চট্টগ্রাম প্রতিনিধি | ১৪ সেপ্টেম্বর ২০১৭, বৃহস্পতিবার, ১:৫৯
রোহিঙ্গাদের জন্য ১৪ টন ত্রাণ ও চিকিৎসাসামগ্রী নিয়ে চট্টগ্রাম শাহ আমানত বিমান বন্দরে পৌঁছেছে মরক্কোর একটি কার্গো বিমান। আজ বৃহস্পতিবার সকাল ৯টা ২৫ মিনিটে বিমানটি অবতরণ করে। 

চট্টগ্রাম জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. হাবিবুর রহমান বিমানের ত্রাণসামগ্রী বুঝে নেন। মরক্কোর রাষ্ট্রদূত মো. মজিদ হালিম, চট্টগ্রাম জেলা ত্রাণ ও পূনর্বাসন কর্মকর্তা আবুল কালাম আজাদ এ কাজে সহযোগীতা করেন। 

জেলা ত্রাণ ও পূনর্বাসন কর্মকর্তা আবুল কালাম আজাদ জানান, রোহিঙ্গাদের সাহাযার্থে মরক্কো সরকারের পক্ষ থেকে পাঠানো হয়েছে এসব ত্রাণ। এর মধ্যে ৪ টন চাল, ২ টন গুড়ো দুধ, ৭০ পিস তাবু, এক হাজার পিস কম্বল, এক টন মেট্রেস, ৫০০ কার্টন ওষুধ রয়েছে। 

দুপুর ১২টায় মরক্কোর রাষ্ট্রদূত চট্টগ্রাম জেলা প্রশাসক জিল্লুর রহমান চৌধুরীর সঙ্গেও সাক্ষাত করেন বলে জানান অতিরিক্ত জেলা প্রশাসক হাবিবুর রহমান। 

তিনি জানান, বেলা দেড়টার দিকে ভারত থেকে ত্রাণবাহী আরেকটি উড়োজাহাজ আসছে। সন্ধ্যা সাতটার দিকে রোহিঙ্গাদের জন্য ইন্দোনেশিয়ার আরও দুটি ত্রাণবাহী কার্গো বিমান আসবে। আগামীকাল শুক্রবার ইন্দোনেশিয়া থেকে আরও দুটি ও ভারত থেকে একটি ত্রাণবাহী উড়োজাহাজ আসবে।  
এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন