বেরোবিতে ক্রিকেটার সাকিবের অনুষ্ঠানে বিশৃঙ্খলা

প্রশিক্ষণের নামে ব্যক্তিবন্দনা

খেলা

জাভেদ ইকবাল, রংপুর থেকে | ১৪ সেপ্টেম্বর ২০১৭, বৃহস্পতিবার
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে প্রশিক্ষণের নামে সাকিব আল হাসানকে নিয়ে আসা হলেও অনুষ্ঠানে কেবল রাশেক রহমানের গুণগান করা হয়। এতে ক্ষিপ্ত হয়ে ওঠে দর্শকরা। প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, গতকাল ক্রিকেটার সাকিব আল হাসানকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ক্যাম্পাসে নিয়ে আসে। তার আগমন উপলক্ষ্যে কয়েকদিন থেকে ব্যাপক প্রচারণা চালানো হয় শহরময়। প্রচারণায় বলা হয়, সাকিব আল হাসান বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ক্রিকেটের প্রশিক্ষণ  দেবেন। সকাল থেকেই শতশত তরুণ-তরুণী উপস্থিত হন ক্যাম্পাসে। তাদের সামলাতে নিরাপত্তাকর্মীদের হিমশিম খেতে হয়। এরপর বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমুল্লাহ সাকিব আল হাসান ও আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সহ-সম্পাদক ও জেলা সদস্য রাশেক রহমানকে নিয়ে মঞ্চে ওঠেন। এরপর শিক্ষক তাবিউর রহমান সংক্ষিপ্ত বক্তব্য শেষে তিনিই অনুষ্ঠান সঞ্চালনা করেন।
উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমুল্লাহ তার বক্তব্যে বলেন, আমাদের তারুণের অহংকার রাশেক রহমান। রংপুরকে গড়তে তার বিকল্প নেই। তাই আমরা সবাই তাকে পাশে রাখি। তিনি সবাইকে রাশেক রহমানের পাশে থাকার আহ্বান জানান।
রাশেক রহমান তার বক্তব্যে বলেন, নেতৃত্বশূন্য অবহেলিত রংপুর। এখানে নেতৃত্বের অভাব রয়েছে। রংপুরকে আধুনিক নগরী গড়তে তিনি সকলের সহযোগিতা কামনা করে বলেন, আমাকে যদি সুযোগ দেয়া হয় তাহলে রংপুর সিটিকে একটি মডেল সিটি হিসেবে গড়ে তুলব।
সাকিব আল হাসান বলেন, রাশেক রহমান কথা দিয়ে কথা রাখেন। তাই তাকে আমার ভালো লাগে। তিনি আপনাদের দোয়া প্রার্থী। আপনারা যদি তার সাথে থাকেন আশা করি রংপুরকে তিনি সামনের দিকে এগিয়ে নিয়ে যাবেন। ক্রিকেটের প্রতি রংপুরবাসীর ভালোবাসা দেখে তিনি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আমরা যেন ভবিষ্যতে বিশ্বকাপ ছিনিয়ে আনতে পারি সেজন্য সকলে দোয়া করবেন।  
এর পরপরই তিনিসহ মঞ্চের সবাই মঞ্চ ছেড়ে চলে যান। এতে দর্শকরা ক্ষিপ্ত হয়ে ওঠেন। আল ইমরান ও জাকির নামে দুই দর্শক বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ রাশেক রহমানের মাধ্যমে সাকিব আল হাসানকে ক্যাম্পাসে নিয়ে আসেন ক্রিকেট প্রশিক্ষণ ও ক্রিকেট সম্পর্কে দর্শকদের ধারণা দেয়ার জন্য। সে অনুযায়ী মাইকিংও করা হয়েছে। কিন্তু অনুষ্ঠানের দিন প্রশিক্ষণ না দিয়ে শুধু রাশেক রহমানের গুণগান করা হয়েছে। এটা ঠিক হয়নি।
আয়োজকদের পুরো ঘোষণায় সাকিব আল হাসান তরুণদের উদ্দেশ্যে নিজের অভিজ্ঞতা শেয়ার ও সন্ত্রাস ও মাদকাসক্ত রংপুর গঠন এবং তাদেরকে খেলাধুলা ও শরীরচর্চায় উদ্বুদ্ধকরণে বক্তব্য রাখবেন বলে প্রচারণা চালানো হয়েছিল। কিন্তু বিশ্ববিদ্যালয় মাঠের অনুষ্ঠানে এর কোনোটিরও প্রতিফলন ঘটেনি।
এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির এসআই মহিবুল ইসলাম সাংবাদিকদের জানান, দর্শকদের চাপে সাকিবের অনুষ্ঠানে কিছুটা বিশৃঙ্খলা দেখা দেয় সবার সহযোগিতায় আমরা তা নিয়ন্ত্রণে নিয়ে আসি।
বিশ্ববিদ্যালয় প্রক্টর ও অনুষ্ঠানের আহ্বায়ক ড. আবুল কালাম মো. ফরিদ-উল-ইসলাম জানান, সাকিব আল হাসানকে দেখতে দর্শকরা একসাথে হুড়োহুড়ি করে যাওয়ার সময় অনেকে পড়ে যায়। প্রশিক্ষণের বিষয়ে তিনি বলেন, সময় না থাকায় সাকিব আল হাসান অনুষ্ঠান সংক্ষিপ্ত করে চলে যান। আসন্ন রংপুর সিটি করপোরেশন নির্বাচনে রাশেক রহমান সম্ভাব্য মেয়র প্রার্থী হিসেবে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। বিকালে রংপুর ক্রিকেট গার্ডেনে ক্রিকেট প্রেমীদের প্রশিক্ষণ  দেন সাকিব আল হাসান।

 
এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

রোহিঙ্গাদের জন্য বাংলাদেশের ব্যাপক আন্তর্জাতিক সহযোগিতা প্রয়োজন: ইউএনএইচআরসি

ভিত্তিহীন খবরে তোলপাড়

মার্কেল?

ফের সীমান্তে রোহিঙ্গা স্রোত

সন্তানদের সামনেই শামিলাকে ধর্ষণ করে বার্মিজ সেনারা

মন্ত্রী-এমপিরা আমাদের সঙ্গে আছেন

মনোনয়ন দৌড়ে ২৩ নেতা

ট্রাকচালক থেকে সপরিবারে ইয়াবা ব্যবসায়ী

খুচরা বাজারেও কমেছে চালের দাম

বাড়লো আটার দাম

মালিতে ৩ বাংলাদেশি শান্তিরক্ষী নিহত

উল্টো পথে যাওয়া প্রতিমন্ত্রী, সচিবের গাড়িসহ ৫০ যানবাহনকে জরিমানা

উল্টো পথে গাড়ি জরিমানা গুনলেন প্রতিমন্ত্রী ও সচিবরা

রোহিঙ্গা সংকট সমাধানে বিএনপির তিন প্রস্তাব

মালিতে বিস্ফোরণে ৩ বাংলাদেশী শান্তিরক্ষী নিহত

নারায়ণগঞ্জে ঘুষ গ্রহণকালে হাতেনাতে গ্রেপ্তার ভূমি অফিসের সার্ভেয়ার