ফের ‘কোহলি’-বিড়ম্বনায় ইংলিশ নারী ক্রিকেটার!

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৩ সেপ্টেম্বর ২০১৭, বুধবার
বিরাট কোহলির নাম লিখে ফের বিড়ম্বনায় পড়লেন ইংল্যান্ডের নারী ক্রিকেটার ড্যানিয়েলে ওয়েট। ভারতীয় ক্রিকেট দলের অধিনায়কের বড় ভক্ত ড্যানিয়েলে। একাধিকবার তিনি বিষয়টি জানিয়েছেন। এমন কি ২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় বিরাট কোহলিকে সরাসরি বিয়ের প্রস্তাব দিয়ে বসেন তিনি। সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৭২ রানের ইনিংস খেলেন কোহলি। তারপর ড্যানিয়েলে এক টুইট করেন।
সেখানে লেখেন, ‘কোহলি আমাকে বিয়ে করো’। তখন তার ‘কোহলি’ নামের বানানের ভুল দেখে অনেকে হেসেছিল। ইংরেজিতে কড়যষর না নিখে লেখেন কযড়ষর । তখন দুই কারণে আলোচিত হন ড্যানিয়েলে। প্রথমত, কোহলিকে বিয়ের প্রস্তাব দিয়ে আর দ্বিতীয়ত, যাকে বিয়ের প্রস্তাব দিয়েছেন তার নামের বানান ভুল লিখে। তখন অনেকে কোহলির নামের বানান ভুলকে ‘ভুল’ হিসেবে নেন। কিন্তু তিন বছর পর একই কাণ্ড করলেন ড্যানিয়েলে ওয়েট।
সম্প্রতি কোহলি ক্যারিয়ারের ৩০তম ওয়ানডে সেঞ্চুরি করেছেন শ্রীলঙ্কার বিপক্ষে। তার ওই সেঞ্চুরি নিয়ে নানা আলোচনা। এরই মধ্যে ড্যানিয়েলে টুইটারে একটি ব্যাটের ছবি পোস্ট করেন। ব্যাটের নিচে লেখা বিরাট কোহলির নাম। এই ব্যাটটি তাকে কোহলি উপহার দিয়েছেন বলে সেখানে লিখেছেন। কোহলির উপহার দেয়া ব্যাট নিয়ে অনুশীলনে নামতে তার তর সইছে না বলেও জানিয়েছেন সেখানে।
কিন্তু দুঃখজনক ব্যাপার হলো, এখানেও কোহলির ইংরেজি নামের বানানে ভুল লিখেছেন। ২০১৪ সালের মতো এবারও লিখেছেন, ঠরৎধঃ কযড়ষর। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কৌতুক শুরু হয়ে গেছে। একই ভুল একাধিকবার করায় ড্যানিয়েলের সমালোচনা হচ্ছে। তবে অনেকে মনে করছেন, ভুলটি তিনি ইচ্ছাকৃত করেছেন। ২০১০ সালে অভিষেকের ইংল্যান্ডের হয়ে ৫৩ ওয়ানডে ও ৭০ টি-টোয়েন্টি খেলেছেন ড্যানিয়েলে। ওয়ানডেতে ৬০২ রান ও ২৭ উইকটে এবং টি-টোয়েন্টিতে ৪৮৮ রান ও ৪৬ উইকেট নিয়েছেন এ অলরাউন্ডার।


 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

আন্তর্জাতিক পর্যবেক্ষণের দাবি

এখনও আসছে রোহিঙ্গারা, সমঝোতা নিয়ে মিশ্র প্রতিক্রিয়া

৯০ টাকা ছাড়ালো পিয়াজের কেজি

বিদ্যুতের দাম বৃদ্ধি মামুলি ব্যাপার

‘মড়ার উপর খাঁড়ার ঘা’

চিরঘুমে লোকসংগীতের মহীরুহ

শিক্ষাপ্রতিষ্ঠানে বন্যার ক্ষতি পোষাতে দরকার ১০০ কোটি টাকা

জিম্বাবুয়ের নতুন প্রেসিডেন্টের শপথ

দুই দলেই হেভিওয়েট প্রার্থী

দরিদ্রদের জন্য বিচারের বাণী নীরবে কাঁদে

৭ই মার্চ ভাষণের স্বীকৃতিতে দেশব্যাপী শোভাযাত্রা আজ

সম্মতিপত্র প্রকাশের দাবি বিএনপির

ঘরে ঘুরে দাঁড়ালো চিটাগং

মিশরে মসজিদে জঙ্গি হামলা, নিহত কমপক্ষে ২৩০

‘শেষ মুহূর্তে হলে সরকার সমঝোতায় আসবে’

রবি-সোমবার সব সরকারি কলেজে কর্মবিরতি