বেরোবি’র সাবেক উপাচার্যসহ পাঁচ ব্যক্তির জামিন

শিক্ষাঙ্গন

বেরোবি প্রতিনিধি | ২১ আগস্ট ২০১৭, সোমবার
দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় জেলে যাওয়া বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) সাবেক উপাচার্য অধ্যাপক ড. আব্দুল জলিল মিয়া ও উপ-রেজিস্ট্রার শাজাহান আলী মন্ডলসহ পাঁচজন জামিন পেয়েছেন। রোববার (২০শে আগস্ট) বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রংপুর কারাগারে আটক সাবেক উপাচার্য অধ্যাপক ড. আব্দুল জলিল মিয়া ও উপ-রেজিস্ট্রার শাজাহান আলী মন্ডলের জামিন মঞ্জুরের এ আদেশ দেন।
এদিন রংপুরের বিশেষ জজ নরেশ চন্দ্র সরকারের আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করলে সহকারী পরিচালক (অর্থ ও হিসাব) শাহ খন্দকার আশরাফুল ইসলাম, উপ-পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) এটিজিএম গোলাম ফিরোজ এবং উপ-রেজিস্ট্রার মোরশেদ উল আলম রনির জামিন মঞ্জুর করা হয়।
দুদকের রংপুর কার্যালয় সূত্রে জানা যায়, গত ১৯শে মার্চ মুখ্য বিচারিক হাকিমের আদালতে দুদকের সমন্বিত রংপুর জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক ও মামলার তদন্ত কর্মকর্তা আকবর আলী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এবং ওই চার কর্মকর্তার বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।
গত ২০শে জুলাই মামলার চার্জশিট আমলে নিয়ে মামলাটি বিচারের জন্য বিশেষ জজ আদালতে পাঠানোসহ আসামিদের জামিন শুনানির দিন ধার্য ছিল। কিন্তু আদালত জামিন নামঞ্জুর করে বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আব্দুল জলিল মিয়া ও উপ-রেজিস্ট্রার শাজাহান আলী মন্ডলের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। একই মামলার বাকি তিন কর্মকর্তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ারা জারি করা হয়।

 ।


এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

নবীনগরে আওয়ামী লীগ নেত্রী খুন

রোহিঙ্গাদের সঙ্গে দেখা হবে পোপের

রোহিঙ্গাদের প্রত্যাবর্তনে বিশ্বজনমত গঠিত হয়েছে

৬৯ মাসে তদন্ত প্রতিবেদন পেছালো ৫২ বার

মসনদে বসছেন ‘কুমির মানব’

রোহিঙ্গাদের ফেরাতে সমঝোতার কাছাকাছি বাংলাদেশ-মিয়ানমার

তনুর পরিবারের সদস্যদের ঢাকায় এনে জিজ্ঞাসাবাদ

স্বপ্ন দেখাচ্ছে সৌর বিদ্যুৎ

আসন ধরে রাখতে চায় আওয়ামী লীগ, ফিরে পেতে মরিয়া বিএনপি

মেয়র পদে ১৩ জনের মনোনয়নপত্র জমা

জিদান খুনের রোমহর্ষক বর্ণনা আবু বকরের

অসহনীয় শব্দ দূষণে বেহাল নগরবাসী

সব স্কুলে ছাত্রলীগের কমিটি দেয়ার নির্দেশ

একতরফা নির্বাচন কোন নির্বাচনী প্রক্রিয়া নয়

‘অনুমোদনহীন বারের বিরুদ্ধে ব্যবস্থা’

কি পেলাম কি পেলাম না সেই হিসাব মেলাতে আসিনি: প্রধানমন্ত্রী