বেরোবি’র সাবেক উপাচার্যসহ পাঁচ ব্যক্তির জামিন

শিক্ষাঙ্গন

বেরোবি প্রতিনিধি | ২১ আগস্ট ২০১৭, সোমবার
দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় জেলে যাওয়া বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) সাবেক উপাচার্য অধ্যাপক ড. আব্দুল জলিল মিয়া ও উপ-রেজিস্ট্রার শাজাহান আলী মন্ডলসহ পাঁচজন জামিন পেয়েছেন। রোববার (২০শে আগস্ট) বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রংপুর কারাগারে আটক সাবেক উপাচার্য অধ্যাপক ড. আব্দুল জলিল মিয়া ও উপ-রেজিস্ট্রার শাজাহান আলী মন্ডলের জামিন মঞ্জুরের এ আদেশ দেন।
এদিন রংপুরের বিশেষ জজ নরেশ চন্দ্র সরকারের আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করলে সহকারী পরিচালক (অর্থ ও হিসাব) শাহ খন্দকার আশরাফুল ইসলাম, উপ-পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) এটিজিএম গোলাম ফিরোজ এবং উপ-রেজিস্ট্রার মোরশেদ উল আলম রনির জামিন মঞ্জুর করা হয়।
দুদকের রংপুর কার্যালয় সূত্রে জানা যায়, গত ১৯শে মার্চ মুখ্য বিচারিক হাকিমের আদালতে দুদকের সমন্বিত রংপুর জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক ও মামলার তদন্ত কর্মকর্তা আকবর আলী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এবং ওই চার কর্মকর্তার বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।
গত ২০শে জুলাই মামলার চার্জশিট আমলে নিয়ে মামলাটি বিচারের জন্য বিশেষ জজ আদালতে পাঠানোসহ আসামিদের জামিন শুনানির দিন ধার্য ছিল। কিন্তু আদালত জামিন নামঞ্জুর করে বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আব্দুল জলিল মিয়া ও উপ-রেজিস্ট্রার শাজাহান আলী মন্ডলের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। একই মামলার বাকি তিন কর্মকর্তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ারা জারি করা হয়।

 
এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

লিবিয়ার আইএস ঘাঁটিতে মার্কিন বিমান হামলা, নিহত ১৭

উল্টো পথে আবার ধরা সচিবের গাড়ি

ফের কমলো স্বর্ণের দাম

ছাত্রের হাতে শিক্ষক জখম

পালিয়ে আসা রোহিঙ্গাদের ৮০ ভাগ নারী ও শিশু: কেয়ার

মমতার দলে ভাঙনের সুর

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টে ক্ষমতাসীনদের সংশ্লিষ্টতা রয়েছে : খালেদা

‘রোহিঙ্গা সমস্যার শুরু মিয়ানমারে, সমাধানও তাদেরকেই করতে হবে’

ঝালকাঠিতে পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ

ইয়াবাসহ বাস আটক নিয়ে পুলিশের সওদা!

এইডস আক্রান্ত দুই রোহিঙ্গা নারীসহ ৪জন চমেকে ভর্তি

রোহিঙ্গারা শরণার্থী নয় অনুপ্রবেশকারী: ত্রাণসচিব

আগাম নির্বাচন ডাকলেন আবে

শান্তিরক্ষী মিশনে নিহত সৈনিক মনোয়ারের বাড়িতে শোকের মাতম

অনির্দিষ্টকালের ধর্মঘটে ইসি কর্মকর্তা-কর্মচারীরা

মধুপুরে রোহিঙ্গা সন্দেহে যুবক আটক