বেরোবিতে তিনদিনব্যাপী জনসংযোগ বিষয়ক প্রশিক্ষণ শুরু

শিক্ষাঙ্গন

বেরোবি প্রতিনিধি | ১৩ জুলাই ২০১৭, বৃহস্পতিবার
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে তিন দিনব্যাপী জনসংযোগ ও উন্নয়ন যোগাযোগ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় শুরু হওয়া এ কর্মশালা শেষ হবে আগামী শনিবার। জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের আয়োজনে এই প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ।
কর্মশালায় মূল সঞ্চালক হিসেবে প্রশিক্ষণ দিচ্ছেন জার্নালিজম অ্যান্ড ইনফরমেশন রিসার্চ ইউনিক ফাউন্ডেশন (জিরাফ) এর চেয়ারম্যান ড. অলিউর রহমান। সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করছেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক তাবিউর রহমান প্রধান।
প্রশিক্ষণ কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যবৃন্দ, জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের কর্মকর্তা-কর্মচারী, উপাচার্য দপ্তরের কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন বিভাগের শিক্ষক এবং বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্যরা প্রশিক্ষনার্থী হিসেবে অংশ নিচ্ছেন।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, জনসংযোগ যে কোনো প্রতিষ্ঠানের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। প্রতিষ্ঠানের ভাবমূর্তি তুলে ধরতে জনসংযোগ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। এসব দিক বিবেচনা করেই এ রকম একটি প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়েছে।
প্রশিক্ষণ কর্মশালার মূল সঞ্চালক ড. অলিউর রহমান বলেন, যোগাযোগই হলো সবচেয়ে বড় শক্তি। কোনো প্রতিষ্ঠানের জনসংযোগ দপ্তর এই যোগাযোগের দায়িত্ব পালন করে থাকে। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগ এরকম প্রশিক্ষণের মাধ্যমে সমৃদ্ধ হবে বলে আশা করছি।
এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ভবিষ্যৎ নির্বাচন নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যে আস্থা নেই বিএনপির

রুবির বক্তব্য আমলে নিয়ে তদন্তের নির্দেশ

মিয়ানমারকেই রোহিঙ্গা সমস্যার সমাধান করতে হবে

সর্বশেষ আসা রোহিঙ্গাদের মুখে নির্যাতনের বর্ণনা

হঠাৎই সব এলোমেলো

হারানো দুর্গ পুনরুদ্ধার করতে চায় বিএনপি

পাহাড়ে দাঙ্গা সৃষ্টির চেষ্টা

একই চিত্র জাকিরুলের বাড়িতে

মা এখনো জানেন না

ত্রাণ ব্যবস্থাপনায় কাজ করছে বিমান বাহিনী

ফের কমলো স্বর্ণের দাম

লিবিয়ার আইএস ঘাঁটিতে মার্কিন বিমান হামলা, নিহত ১৭

উল্টো পথে আবার ধরা সচিবের গাড়ি

ফের কমলো স্বর্ণের দাম

ছাত্রের হাতে শিক্ষক জখম

পালিয়ে আসা রোহিঙ্গাদের ৮০ ভাগ নারী ও শিশু: কেয়ার