হচ্ছে না আইপিএলের নিলাম

স্পোর্টস ডেস্ক

খেলা ১০ আগস্ট ২০২০, সোমবার

করোনাভাইরাসের কারণে ক্রিকেটসূচিতে তৈরি হয়েছে জটলা। সেই জট খুলতে সময় লাগবে। সূচির জটে পড়ে ২০২১ সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) নিলাম না করার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। এমনটাই জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

আরব আমিরাতে আইপিএলের ত্রয়োদশ আসর শুরু হবে ১৯শে সেপ্টেম্বর। ফাইনাল ১০ই অক্টোবর। পরের আইপিএল খেলার জন্য দলগুলো প্রস্তুতির সময় পাবে চার মাসের কিছু বেশি। এত স্বল্প সময়ের মধ্যে নিলাম সম্পন্ন করে মাঠের প্রস্তুতিতে নামতে চাইছে না ফ্র্যাঞ্চাইজি গুলো। টাইমস অব ইন্ডিয়াকে বিসিসিআইয়ের একটি সূত্র জানিয়েছে, ‘এত কম সময়ে যেখানে প্রস্তুতি নেয়াটা কঠিন।
সেখানে বড় আকারে নিলাম আয়োজনের যৌক্তিকতা কতটুকু? ২০২১ সালের আইপিএল নির্ধারিত সূচি অনুযায়ী শেষ করার দিকেই নজর দেয়া প্রয়োজন।’

২০২১ সালে নিলাম না হওয়ার পক্ষে প্রথম কথা বলেন কলকাতা নাইট রাইডার্সের অন্যতম মালিক শাহরুখ খান। সম্প্রতি এক সভায় শাহরুখের এমন প্রস্তাবের পক্ষে ইতিবাচক মনোভাব দেখায় অন্যান্য ফ্র্যাঞ্চাইজি দলগুলোও।

প্রথম আসর থেকেই নিলামের মাধ্যমে দল গঠন করে আসছিল ফ্র্যাঞ্চাইজিগুলো। প্রতি আসরে বড় অঙ্কের অর্থ বিনিয়োগ করা ফ্র্যাঞ্চাইজি গুলোকে এবার স্কোয়াড সাজাতে ভিন্ন পরিকল্পনা করতে হবে।

প্রতি আসরে একটি ফ্র্যাঞ্চাইজি খেলোয়াড় কিনতে সর্বোচ্চ ৮৫ কোটি রুপি খরচ করার যে বাধ্যবাধকতা রয়েছে সেটাতে পরিবর্তন আনতে যাচ্ছে বিসিসিআই। চুক্তিবদ্ধ খেলোয়াড়দের দিয়ে ব্র্যান্ডিং করার অনুমতি পাচ্ছে দলগুলো। আইপিএলে আবার নিলাম ফেরার পর বিড করার জন্য সময় বাড়ানোর আবেদনও গ্রহণ করেছে বিসিসিআই।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

জুভেন্টাস ছাড়লেন হিগুয়েন

১৮ সেপ্টেম্বর ২০২০

নিজেদের অবস্থানে অনড় বিসিবি

১৮ সেপ্টেম্বর ২০২০



খেলা সর্বাধিক পঠিত