আইপিএলের স্পন্সর হতে চায় রামদেবের পতঞ্জলি

স্পোর্টস ডেস্ক

খেলা ১০ আগস্ট ২০২০, সোমবার

চীনের সঙ্গে সীমান্ত উত্তেজনার প্রভাব পড়েছে ভারতীয় ক্রিকেট অঙ্গনেও। এরই মধ্যে জমজমাট ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লীগ আইপিএলের স্পন্সরশিপ থেকে সরে দাঁড়িয়েছে চায়না স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। আইপিএলের ১৩তম আসর মাঠে গড়াতে খুব বেশি দেরি নেই। নতুন স্পন্সর পেতে তাই তোড়জোর চালাচ্ছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। এমন পরিস্থিতিতে আইপিএলের টাইটেল স্পন্সর হওয়ার আগ্রহ দেখালো ভারতের যোগব্যায়াম গুরু বাবা রামদেবের প্রতিষ্ঠান পতঞ্জলি।

২০০৬ সাল থেকে বিভিন্ন আয়ুর্বেদ ও হারবাল প্রডাক্ট উৎপাদন করছে রামদেবের পতঞ্জলি। ভারতীয়দের কাছে পতঞ্জলি পণ্যের ভালো গ্রহণযোগ্যতা আছে। এবার আইপিএলের মাধ্যমে দেশের গণ্ডি ছাড়িয়ে বিদেশেও নিজের প্রডাক্ট ছড়িয়ে দিতে চাইছেন রামদেব। সংবাদমাধ্যম ইকোনমিক টাইমসকে পতঞ্জলির মুখপাত্র এসকে তিজারাওয়ালা বলেন, ‘এ বছর আইপিএলের টাইটেল স্পন্সর হওয়ার কথা ভাবছি আমরা।
আমরা পতঞ্জলি ব্র্যান্ডকে বিশ^ব্যাপী ছড়িয়ে দিতে চাই।’ আর ব্র্যান্ড বিশ্লেষক হরিষ বিজরের মতে, পতঞ্জলি টাইটেল স্পন্সর হলে তাদেরই বেশি লাভ হবে। তার ধারণা, জাতীয়তাবাদের প্রেক্ষাপট থেকে পতঞ্জলির স্পন্সর হওয়াটা ইতিবাচক প্রভাব ফেলতে পারে। কারণ ভারতজুড়ে এখন চীন বিরোধী জোয়ার চলছে।

২০১৮তে ৪৪০ কোটিতে টাইটেল স্পন্সর হয়েছিল ভিভো। তবে গত সপ্তাহে ভিভোর সঙ্গে সম্পর্ক ছিন্ন হওয়ার বিষয়টি আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করে বিসিসিআই। এরপর আইপিএলের টাইটেল স্পন্সর হওয়ার আগ্রহ দেখিয়েছে জিও, অ্যামাজন, টাটা গ্রুপ, ড্রিম ১১ এবং বাইজুসের মতো প্রতিষ্ঠান। আর বাইজুস বর্তমানে ভারতের জাতীয় ক্রিকেট দলের অফিসিয়াল স্পন্সর। দেখা যাক, রামদেবের পতঞ্জলি তাদের সঙ্গে লড়াইয়ে জয়ী হতে পারে কিনা।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

টিভিতে আজ যা দেখবেন

১৯ সেপ্টেম্বর ২০২০

ভেন্যুর অভাবে ধুঁকছে রোয়িং

১৯ সেপ্টেম্বর ২০২০

মামলায় জিতলেন লিওনেল মেসি

১৯ সেপ্টেম্বর ২০২০

সিরি আ শুরু আজ

পিরলোর ‘জিদান’ হওয়ার চ্যালেঞ্জ

১৯ সেপ্টেম্বর ২০২০

এ বছর হচ্ছে না সাফের কোনো প্রতিযোগিতা

১৯ সেপ্টেম্বর ২০২০

বিশ্বকাপ বাছাই পর্বের এশিয়া অঞ্চলের খেলা আগেই পিছিয়েছে। দু’দফা পেছানোর পর বাতিল করা হয়েছে এএফসি ...



খেলা সর্বাধিক পঠিত