কোয়ার্টারে অপ্রতিরোধ্য লেভানদোস্কির মুখোমুখি বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক

খেলা ৯ আগস্ট ২০২০, রোববার | সর্বশেষ আপডেট: ৯:১১

চলতি মৌসুমটা স্বপ্নের মতো কাটছে রবার্ট লেভানদোস্কির। সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৪ ম্যাচে ৫৩ গোল এই পোলিশ স্ট্রাইকারের। অপ্রতিরোধ্য লেভানদোস্কি নৈপুণ্যে চলতি মৌসুমে ঘরোয়া ডাবল জিতেছে বায়ার্ন মিউনিখ। ট্রেবল জয়ের পথে ভালভাবেই রয়েছে বাভারিয়ানরা। শনিবার রাতে চ্যাম্পিয়ন্স লীগে শেষ ষোলোর ফিরতি লেগে চেলসিকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে হান্সি ফ্লিকের দল। প্রথম লেগে ৩-০ গোলের জয়ে ৭-১ অগ্রগামিতায় কোয়ার্টার ফাইনালে বায়ার্ন। ঘরের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় লেভানদোস্কি জোড়া গোলের পাশাপাশি করেছেন জোড়া অ্যাসিস্ট। প্রথম লেগে এক গোল আর দুই অ্যাসিস্ট ছিল ৩১ বছর বয়সী এই স্ট্রাইকারের।
চলতি মৌসুমের চ্যাম্পিয়ন্স লীগের শীর্ষ গোলদাতাও লেভানদোস্কি (১৩ গোল)। শুক্রবারের কোয়ার্টার ফাইনালে পোলিশ তারকাকে ঠেকাতে না পারলে শেষ চারের আগেই বিদায় ঘন্টা বাজবে মেসি-সুয়ারেজদের।

আরো পড়ুন:মেসিময় ম্যাচে কোয়ার্টার ফাইনালে বার্সেলোনা

প্রথম লেগে ঘরের মাঠে ৩-০ গোলে হেরে যাওয়ায় অবিশ্বাস্য কিছুই করতে হতো চেলসির। চ্যাম্পিয়ন্স লীগের নকআউট পর্বে এত পিছিয়ে থেকে প্রতিপক্ষের মাঠ থেকে বড় ব্যবধান ঘুচিয়ে পরের রাউন্ডে যাওয়ার রেকর্ড নেই। সেই রেকর্ড অক্ষুন্নই থাকল।

ইউরোপ সেরার মঞ্চে দুই লেগ মিলিয়ে প্রথমবারের মতো ৭ গোল হজম করল চেলসি। ব্লুজদের নড়বড়ে রক্ষণের চিত্রই যেন বুঝিয়ে দিচ্ছে এই পরিসংখ্যান। নতুন মৌসুম শুরুর আগে ফ্রাংক ল্যাম্পার্ডকে তাই রক্ষণের শক্তি বাড়ানোয় মনযোগী হতে হবে।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

জুভেন্টাস ছাড়লেন হিগুয়েন

১৮ সেপ্টেম্বর ২০২০

নিজেদের অবস্থানে অনড় বিসিবি

১৮ সেপ্টেম্বর ২০২০



খেলা সর্বাধিক পঠিত