মেসিময় ম্যাচে কোয়ার্টার ফাইনালে বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক

খেলা ৯ আগস্ট ২০২০, রোববার | সর্বশেষ আপডেট: ৬:৫১

লা লিগার শেষ ম্যাচে ছন্দে ফেরার আভাস দিয়েছিল বার্সেলোনা। সেটা তারা টেনে আনল চ্যাম্পিয়ন্স লীগের ম্যাচেও। যদিও বার্সেলোনার মেসি নির্ভরতায় কোন পরিবর্তন আসেনি। শেষ ষোলোর ফিরতি লেগে অধিনায়ক লিওনেল মেসির নৈপুণ্যে নাপোলিকে ৩-১ গোলে হারিয়েছে বার্সেলোনা। একটি করে গোল মেসি, সুয়ারেজ ও ক্লেঁমোঁ লংলের। নাপোলির গোলদাতা লরেন্সো ইনসিনিয়ে। প্রথম লেগে ১-১ গোলে ড্র করে ফিরেছিল কাতালানরা। দুই লেগ মিলিয়ে ৪-২ অগ্রগামিতায় শেষ আটে নাম লেখালো কিকে সেতিয়েনের দল।

আরো পড়ুন:কোয়ার্টারে অপ্রতিরোধ্য লেভানদোস্কির মুখোমুখি বার্সেলোনা

শনিবার রাতে ন্যু ক্যাম্পে গোলের প্রথম সুযোগটা পেয়েছিল নাপোলি।
ভাগ্য পাশে না থাকায় গোল পাওয়া হয়নি তাদের। ইনসিনিয়ের ক্রস ক্লিয়ার করতে ব্যর্থ বার্সা রক্ষণ। ফাঁকায় বল পেয়ে যান ড্রিস মের্টেন্স। গোলমুখে তিনি ঠিক মতো শট নিতে না পারলেও গোল হতে পারতো। কিন্তু পোস্টে লেগে ফিরলে হতাশ হতে হয় সফরকারীদের।

নাপোলির তোপ সামলে নিজেদের গুছিয়ে নিয়ে আক্রমণে ওঠে বার্সেলোনা। দশম মিনিটে গোলও পেয়ে যায়। ইভান রাকিটিচের কর্ণার থেকে দারুণ হেডে বল জালে জড়ান ফরাসি ডিফেন্ডার ক্লেঁমোঁ লংলে।

২৩তম মিনিটে মেসি ঝলক। সুয়ারেজের কাছ থেকে বল পাওয়ার পর নাপোলির চারজন ঘিরে ধরেন মেসিকে। পরে যোগ দেন আরো একজন। পাঁচ জনের দেয়াল থেকে বের হতে গিয়ে পড়ে যান মেসি। তবুও বলের নিয়ন্ত্রণ হারাননি। অর্ধ শুয়া অবস্থাতেই জাদুকরি বাম পায়ের প্লেসিংয়ে ব্যবধান দ্বিগুণ করেন বার্সা অধিনায়ক। চলমান আসরে এটি তৃতীয় গোল মেসির। চ্যাম্পিয়ন্স লীগের শেষ ষোলোয় মেসির এটি ৩০ ম্যাচে ২৭তম গোল। প্রতিযোগিতাটিতে তার মোট গোল হলো ১১৫টি। ইউরোপ সেরার মঞ্চে এ নিয়ে ৩৫ দলের বিপক্ষে জালের দেখা পেলেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ দলের বিপক্ষে গোল করেছেন রোনালদো।

কয়েক মিনিট পর আরো এক গোল করেছিলেন মেসি। ভিএআরে গোল বাতিল হয়ে যায়। প্রথমার্ধের শেষ দিকে নাপোলি ডিফেন্ডার কালিদু কলিবালি মেসিকে ফাউল করলে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পটকিক থেকে গোল করেন লুইস সুয়ারেজ। এরপরই মের্টেন্সকে ফাউল করেন রাকিটিচ। পেনাল্টি পায় নাপোলি। গোল করে ব্যবধান কমান নাপোলি অধিনায়ক ইনসিনিয়ে।

দ্বিতীয়ার্ধে বার্সেলোনাকে চেপে ধরে নাপোলি। একের পর এক আক্রমণে কাতালানদের নাভিশ্বাস উঠিয়ে দিয়েছিল জেনারো গাত্তুসোর দল। তবে কিকে সেতিয়েন ডিফেন্স শক্ত করে খেলানোয় রক্ষা পায় বার্সা।

এ নিয়ে ১৩ বারের মতো কোয়ার্টার ফাইনালে উঠল বার্সেলোনা। তবে পরের পথটা বেশ কঠিন। আগামী শুক্রবার পর্তুগালের লিসবনে এক লেগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের মুখোমুখি হবে বার্সেলোনা। দুর্দান্ত ফর্মে থাকা বায়ার্নের বিপক্ষেও মেসির দিকেই তাকিয়ে থাকবে কাতালানরা। বার্সার প্রথম আর শেষ ভরসার জায়গা যে আর্জেন্টাইন সুপারস্টারই।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

জুভেন্টাস ছাড়লেন হিগুয়েন

১৮ সেপ্টেম্বর ২০২০

নিজেদের অবস্থানে অনড় বিসিবি

১৮ সেপ্টেম্বর ২০২০



খেলা সর্বাধিক পঠিত