বরগুনায় পুলিশের লাঠিচার্জে সিফাতের সহপাঠীদের মানববন্ধন পণ্ড

বরগুনা প্রতিনিধি

বাংলারজমিন ৮ আগস্ট ২০২০, শনিবার

কক্সবাজারে পুলিশের গুলিতে মেজর (অব.) সিনহা  মোহাম্মদ রাশেদ খান নিহতের পর গ্রেপ্তার শাহেদুল ইসলাম সিফাতের মুক্তির দাবিতে বরগুনায় আয়োজিত মানববন্ধনে লাঠিচার্জ করেছে পুলিশ। শনিবার দুপুর ১২টার দিকে সিফাতের নিজ এলাকা বরগুনার বামনায় এ ঘটনা ঘটে।
জানাগেছে, পূর্ব ঘোষণা অনুযায়ী দুপুর ১২টার দিকে বামনায় মানববন্ধন কর্মসূচি শুরু করেন সিফাতের সহপাঠীরা। বামনার কলেজ রোডে চলা মানববন্ধনে হঠাৎ পুলিশের একটি টিম এসে ব্যানার-ফেস্টুন ছিনিয়ে  নেয়। এরপরও মানববন্ধন কর্মসূচি চলছিল। পরে বামনা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইলিয়াস হোসেন এসে মানববন্ধনে অংশগ্রহণকারীদের গালিগালাজ করে লাঠিচার্জের নির্দেশ দেন। ওসি নিজেও লাঠিচার্জ করেন।

পুলিশের লাঠিচার্জে আহত রুবেল বলেন, সিফাত অত্যন্ত ভালো ছেলে। আর যাই হোক সিফাতের বিরুদ্ধে মাদকের অভিযোগ কোনোভাবেই যায় না। মিথ্যে মামলায় নির্দোষ সিফাত জেলে রয়েছে।
তার মুক্তির জন্য মানববন্ধনে অংশগ্রহণ করেছিলাম। এ সময় পুলিশ প্রথমে আমাদের মানববন্ধনের ব্যানার-ফেস্টুন ছিনিয়ে নেয়। এরপরও আমরা শান্তিপূর্ণভাবে মানববন্ধন কর্মসূচি পালন করে যাচ্ছিলাম। পরে বামনা থানার ওসি এসে আমাদের ওপর নির্বিচারে লাঠিচার্জ করে। তিনি আরো বলেন, সিফাতের মুক্তির দাবিতে মানববন্ধন করায় পুলিশ আমাদের দুষ্কৃতকারী বলে আখ্যা দিয়েছে। এছাড়াও নাতির মুক্তির দাবিতে মানববন্ধনে আসায় সিফাতের নানা মো. আইউব আলী হাওলাদারকে গালমন্দ করেছে পুলিশ। এ বিষয়ে সিফাতের নানা মো. আইউব আলী হওলাদার বলেন, পুলিশ আজ যা করেছে তা মোটেও ঠিক হয়নি।
এ বিষয়ে বামনা থানা পুলিশর ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইলিয়াস   হোসেন বলেন, আমাদের অনুমতি না নিয়ে একদল দুষ্কৃতকারী রাষ্ট্রের বিরুদ্ধে মানববন্ধন করছে বলে আমি জানতে পারি। সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হবে বলে মানববন্ধন বন্ধ করে দিয়েছি।
সিফাতের স্বজন ও স্থানীয়রা জানান, এক ভাই ও এক বোনের মধ্যে সিফাত বড়। সিফাতের একমাত্র বোন অনন্যা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী। ১০ বছর আগে বাবা-মায়ের বিবাহ বিচ্ছেদের পর সিফাতের মা শিরীন আক্তার শিলা ৯ বছর ধরে লন্ডন প্রবাসী। আরা বাবা মো. মোস্তফা থাকেন ঢাকায়।
সিফাতের শৈশব ও কৈশর কেটেছে বরগুনার বামনা উপজেলার পশ্চিম সফিপুর গ্রামের নানা বাড়িতে। বামনা একমাত্র সরকারি সারওয়ার জান মডেল উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগ থেকে ২০১৪ সালে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন সিফাত। এরপর বামনা সরকারি ডিগ্রি কলেজ থেকে ২০১৬ সালে এইচএসসি পাস করে ভর্তি হন স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ফিল্ম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগে। ঢাকায় ভর্তি হওয়ার পর খালার বাসায় থেকে লেখাপড়া করতেন সিফাত। বছরে দু-চারবার বামনা আসলেও পড়ে থাকতেন ক্যামেরা আর ট্রাইপড নিয়ে। ছবি তোলার  নেশায় ঘুরে বেড়াতেন এক এলাকা থেকে অন্য এলাকায়। শৈশবে বাবা-মায়ের স্নেহ বঞ্চিত হলেও কখনও সিফাত বিপথগামী হননি বলে জানান তারা।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Salam

২০২০-০৮-০৮ ১৮:৩১:০৫

"এ বিষয়ে বামনা থানা পুলিশর ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইলিয়াস হোসেন বলেন, আমাদের অনুমতি না নিয়ে একদল দুষ্কৃতকারী রাষ্ট্রের বিরুদ্ধে মানববন্ধন করছে বলে আমি জানতে পারি। সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হবে বলে মানববন্ধন বন্ধ করে দিয়েছি।" এই মন্তব্যটা বেজায় লাগছে। হা ..... হা .......হা.....।

Mahbub

২০২০-০৮-০৮ ০৪:২৮:২০

Salute for OC - Bamba Police Station, he is real patriot, except members of Bamna Police Station all General people are "Rubish"

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

দৌলতপুরে স্কুলছাত্রের লাশ উদ্ধার

২৪ সেপ্টেম্বর ২০২০

কুষ্টিয়ার দৌলতপুরে আপন (১২) নামে এক স্কুলছাত্রের লাশ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ...

কালীগঞ্জে অটোরিকশা চালকের গলাকাটা মরদেহ উদ্ধার

২৪ সেপ্টেম্বর ২০২০

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় ধানক্ষেত থেকে শাহাজাদ হোসেন (২৫) নামে এক অটোরিকশা চালকের গলাকাটা মরদেহ উদ্ধার। ...

কুমিল্লায় ডিবি পুলিশ পরিচয়ে টাকা লুট, আটক ৪

২৪ সেপ্টেম্বর ২০২০

কুমিল্লায় ডিবি পুলিশ পরিচয়ে একাধিক স্থানে টাকা লুটের ঘটনায় আন্তঃজেলা ডাকাতদলের ৪ সদস্যকে গ্রেপ্তার করা ...

রাজশাহীতে মাদ্রাসা অধ্যক্ষের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

২৪ সেপ্টেম্বর ২০২০

রাজশাহীর আল-জামিআহ আস-সালাফিয়্যাহ মাদ্রাসার অধ্যক্ষ, পিস টিভি’র আলোচক আবদুর রাজ্জাক বিন ইউসুফের বিরুদ্ধে নানারকম অনিয়ম ...

হাটহাজারী মাদ্রাসার বহিষ্কৃত ৪ শিক্ষককে পুনঃনিয়োগ নতুন ২ শিক্ষক বহিষ্কার

২৪ সেপ্টেম্বর ২০২০

সম্প্রতি টানা দু’দিনের ছাত্র আন্দোলনে হাটহাজারী দারুল উলুম মইনুল ইসলামের চিত্র অনেক কিছুই পাল্টে গেছে। ...

কক্সবাজারে অস্ত্র হাতে মহড়া ছাত্রলীগ নেতা বহিষ্কার

২৪ সেপ্টেম্বর ২০২০

কক্সবাজারে জমি সংক্রান্ত বিরোধ নিয়ে সংঘর্ষের ঘটনায় অস্ত্র হাতে মহড়া দেয়া ছাত্রলীগ কর্মী রিদুয়ান আলী ...

মেঘনায় হারিয়ে যাচ্ছে চরের ‘প্রদীপ’

২৪ সেপ্টেম্বর ২০২০

ভোলার তজুমদ্দিন উপজেলার বিচ্ছিন্ন চর জহির উদ্দিনের নিশ্চিন্তপুর শিকদার বাজার এসএসডিপি’র তিন কোটি টাকা ব্যয়ে ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত