ম্যানচেস্টার টেস্ট জমিয়ে তুলেছে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক

খেলা ৮ আগস্ট ২০২০, শনিবার | সর্বশেষ আপডেট: ১০:৫১

বহুদিন ধরেই পাকিস্তান দলের সঙ্গে লেগে আছে ‘আনপ্রেডিক্টেবল’ বা অনিশ্চয়তার তকমা। ম্যানচেস্টার টেস্টে পাকিস্তানের সেই অনিশ্চয়তার তকমাটাই জমিয়ে তুলেছে ম্যাচ। প্রথম ইনিংসে তিন শ পার করা পাকিস্তান দ্বিতীয় ইনিংসে দেড় শ ছুঁতেই হিমশিম খাচ্ছে। ৮ উইকেটে ১৩৭ রানে তৃতীয় দিন শেষ করেছে পাকিস্তান। প্রথম ইনিংসে ১০৭ রানের লিড নেওয়া দলটি এগিয়ে রয়েছে ২৪৪ রানে। ১২ রানে খেলছেন ইয়াসির শাহ। ৩ বল খেলে রানের খাতা খুলতে পারেননি মোহাম্মদ আব্বাস।

দ্বিতীয় ইনিংসে শুরুটা ভাল হয়নি পাকিস্তানের। রানের খাতা খুলতে পারেননি প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান শান মাসুদ। ৭ রানে জীবন পাওয়া আরেক ওপেনার আবিদ আলী (২০ রান) কাজে লাগাতে পারেননি সুযোগ।
প্রথম ইনিংসে দারুণ ব্যাট করা বাবর আজম (৫রান) ছুঁতে পারেননি দুই অঙ্ক। অধিনায়ক আজহার আলী উইকেট ধরে রেখে খেলার চেষ্টা করলেও ব্যর্থ হয়েছেন। ১৮ রান করে ক্রিস ওকসের এলবিডব্লিউয়ের শিকার হয়ে ফেরেন তিনি। আসাদ শফিক ১৪ রানে জীবন পেয়ে উইকেটে জমে গিয়েছিলেন। ঝুঁকিপূর্ণ রান নিতে গিয়ে ডম সিবলির দারুণ ফিল্ডিংয়ে রান আউটে কাটা পড়েন শফিক (২৯ রান)।

ফিটনেসে সমস্যা থাকায় প্রথম ইনিংসে বল হাতে নেননি টেস্টের নাম্বার ওয়ান অলরাউন্ডার বেন স্টোকস। দ্বিতীয় ইনিংসে ৪ ওভার হাত ঘুরিয়ে তুলে নিয়েছেন মোহাম্মদ রিজওয়ান (২৭ রান) ও শাহিন আফ্রিদির (২ রান) উইকেট। প্রথম ইনিংসে দৃঢ়তা দেখানো শাদাব খানকে এলবিডব্লিউ করে ফেরান স্টুয়ার্ট ব্রড।

শুক্রবার ওল্ড ট্র্যাফোর্ডে তৃতীয় দিনের শুরুটা দারুণ করে ইংল্যান্ড। ৪ উইকেটে ৯২ রান নিয়ে দিন শুরু করা ইংলিশরা প্রথম ঘন্টা কাটিয়ে দেয় কোন উইকেট না হারিয়েই। অলি পোপকে (৬২ রান) ফিরিয়ে জমে যাওয়া ৬৫ রানের জুটি ভাঙেন নাসিম শাহ। এরপর দ্রুতই গুটিয়ে যায় স্বাগতিকদের ইনিংস। জস বাটলার ফেরেন ৩৮ রান করে। শেষ দিকে ওয়ানডে স্টাইলে ব্যাট চালিয়ে ব্রড ২৫ বলে ২৯ রান করলে দুই শ পেরোয় (২১৯) ইংল্যান্ডের ইনিংস। স্বাগতিকদের শেষ পাঁচ উইকেট ভাগাভাগি করে নিয়েছেন দুই লেগ স্পিনার ইয়াসির শাহ ও শাদাব খান। ইনিংসে ৪ উইকেট নিয়ে পাকিস্তানের সেরা বোলার ইয়াসির। ২টি করে উইকেট নেন শাদাব খান ও মোহাম্মদ আব্বাস।

সংক্ষিপ্ত স্কোর:

পাকিস্তান ১ম ইনিংস: ৩২৬

ইংল্যান্ড ১ম ইনিংস: (আগের দিন ৯২/৪) ৭০.৩ ওভারে ২১৯ (পোপ ৬২, বাটলার ৩৮, ব্রড ২৯*; আব্বাস ১৫-৬-৩৩-২, ইয়াসির ১৮-২-৬৬-৪, শাদাব ৩.৩-০-১৩-২)

পাকিস্তান ২য় ইনিংস: ৪৪ ওভারে ১৩৭/৮ (শফিক ২৯, রিজওয়ান ২৭; ব্রড ৯-৩-২৩-২, ওকস ৫-১-১১-২, স্টোকস ৪-০-১১-২)

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

টিভিতে আজ যা দেখবেন

১৯ সেপ্টেম্বর ২০২০

ভেন্যুর অভাবে ধুঁকছে রোয়িং

১৯ সেপ্টেম্বর ২০২০

মামলায় জিতলেন লিওনেল মেসি

১৯ সেপ্টেম্বর ২০২০

সিরি আ শুরু আজ

পিরলোর ‘জিদান’ হওয়ার চ্যালেঞ্জ

১৯ সেপ্টেম্বর ২০২০

এ বছর হচ্ছে না সাফের কোনো প্রতিযোগিতা

১৯ সেপ্টেম্বর ২০২০

বিশ্বকাপ বাছাই পর্বের এশিয়া অঞ্চলের খেলা আগেই পিছিয়েছে। দু’দফা পেছানোর পর বাতিল করা হয়েছে এএফসি ...



খেলা সর্বাধিক পঠিত