প্রথম টেস্টের পাকিস্তান দলে ৩ স্পিনার

স্পোর্টস ডেস্ক

খেলা ৪ আগস্ট ২০২০, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ৬:৪৪

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। দলে রাখা হয়েছে তিন স্পিনার ইয়াসির শাহ, শাদাব খান ও কাশিফ ভাট্টিকে। আগামীকাল বুধবার ম্যানচেস্টারে শুরু প্রথম টেস্ট।

১০ বছর পর টেস্ট দলে ফেরা টপ অর্ডার ব্যাটসম্যান ফাওয়াদ আলম ও সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদ রয়েছেন প্রথম টেস্টের দলে। সরফরাজের একাদশে জায়গা পাওয়া নিয়ে রয়েছে শঙ্কা। উইকেটরক্ষক-ব্যাটসম্যান হিসেবে মিসবাহ-উল-হকের দলের প্রথম পছন্দ মোহাম্মদ রিজওয়ান। জায়গা হয়নি পেসার ওয়াহাব রিয়াজের।

সোমবার ভিডিও কনফারেন্সে পাকিস্তানের কোচ ও প্রধান নির্বাচক মিসবাহ-উল-হক আভাস দেন দুই স্পিনার ‍নিয়ে প্রথম টেস্টের একাদশ সাজানোর। সে ভাবনা থেকেই ১৬ সদস্যের দলে তিন বিশেষজ্ঞ স্পিনার। ইংলিশ কন্ডিশনে দুই বিশেষজ্ঞ স্পিনার দিয়ে একাদশ সাজানোর ঘটনা বিরল।
অবশ্য ইংলিশ গ্রীষ্মে ঐতিহ্যগতভাবে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে স্পিনারদের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দেয় উইকেট। যদিও এবার ইংলিশ গ্রীষ্মে ঘরোয়া ক্রিকেটের ব্যস্ততা ছিল না। মিসবাহ সোমবার বলেছিলেন, ‘সম্ভাবনা আছে (দুই স্পিনার খেলানো)। এই মুহুর্তে পিচ ও আবহাওয়া আমাদের সহায়ক হতে পারে, তবে জিততে হলে পরিকল্পনা সঠিকভাবে কাজে লাগাতে হবে।’

প্রথম টেস্টের পাকিস্তান দল
আজহার আলী (অধিনায়ক), বাবর আজম, আবিদ আলী, আসাদ শফিক, ফাওয়াদ আলম, ইমাম উল হক, কাশিফ ভাট্টি, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ রিজওয়ান, নাসিম শাহ, শাহীন শাহ আফ্রিদি, শান মাসুদ, সোহেল খান, ইয়াসির শাহ ও শাদাব খান।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

‘আগের ইশতেহার আমার ছিল না’

২১ সেপ্টেম্বর ২০২০

৭ মাস পর অনুশীলনে টাইগাররা

২১ সেপ্টেম্বর ২০২০

নাদালের বিদায়, র‌্যাকেট ভাঙলেন জকোভিচ

২১ সেপ্টেম্বর ২০২০

ফরাসি ওপেনের আগে ধাক্কা খেলেন ‘ক্লে কোর্টের রাজা’ রাফায়েল নাদাল। ইতালিয়ান ওপেনের কোয়ার্টার-ফাইনালে সরাসরি সেটে ...

২৮ মিনিটে চার গোল সনের

২০ সেপ্টেম্বর ২০২০



খেলা সর্বাধিক পঠিত