সাবেক সেনা কর্মকর্তার নির্মম মৃত্যুর ঘটনা দেশবাসীকে ক্ষুদ্ধ করেছে: ফখরুল

স্টাফ রিপোর্টার

অনলাইন ৩ আগস্ট ২০২০, সোমবার, ৮:৪৪

কর্তব্যরত পুলিশের গুলিতে সাবেক সেনা কর্মকর্তার (মেজর) সিনহা রাশেদের নির্মম মৃত্যু দেশবাসীকে আবাও ক্ষুব্ধ করেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এই ঘটনায় তীব্র ক্ষোভ ও নিন্দা ব্যক্ত করে এর বিচারের দাবি জানিয়েছেন তিনি।

বিবৃতিত মির্জা ফখরুল বলেন, সকল নাগরিকের জীবনের নিরাপত্তা নিশ্চিত করা রাষ্ট্রের সাংবিধানিক দায়িত্ব। কিন্ত বর্তমান সরকারের আমলে গত এক দশকে নাগরিকের এই মৌলিক অধিকার নিশ্চিতে রাষ্ট্র লাগাতারভাবে নিস্ক্রিয়তা ও ব্যর্থতার পরিচয় দিয়ে চলছে। মানবাধিকার সংগঠন সমূহের হিসেবে র‌্যাব ও পুলিশের হাতে ইতিমধ্যেই কয়েক হাজার লোকের এ ধরনের মৃত্যু ও তার সরকারি যান্ত্রিক-বিবৃতি ইতিমধ্যেই জনমনে একটি রাষ্ট্রীয়-মিথ্যাচার বলে প্রতিষ্ঠিত হয়েছে। সর্বশেষ গত শুক্রবার সাবেক সেনা কর্মকর্তার এই অকাল নির্মম মৃত্যুর ঘটনাও তাই দেশবাসীকে আবারও ক্ষুব্ধ করেছে।

এই নির্মম ঘটনার লোকদেখানো তদন্তের বদলে বিশ্বাসযোগ্য প্রক্রিয়ায় প্রকৃত অপরাধীদের চিহ্নিত করে অবিলম্বে আইনের আওতায় আনার জোর দাবী জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, বিএনপি বিচার বহির্ভূত হত্যাকান্ড, গুম, খুন, এবং অমানবিক শারীরিক ও মানসিক নির্যাতনের অবসান ঘটানোর জন্য জনগণের কাছে প্রতিশ্রুতিবদ্ধ। সে প্রতিশ্রুতি অনুযায়ী বাংলাদেশকে একটি মানবিক রাষ্ট্র হিসেবে গড়ে তোলার কাজে জনগণকে সাথে নিয়ে বিএনপি তার যথাযথ ভুমিকা পালন করে চলবে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Forhance

২০২০-০৮-০৩ ২৩:২০:২১

জিয়াউর রহমান সাহেবতো অনেক সেনা আফিসার হত্যা করেছিলেন সে ব্যাপারেতো বিএনপি নেতারা কখনও মুখ খুলে নাই, একেবারে মুখে কুলুপ এটেছে তারা। এযেন ভুতের মুখে রাম রাম । আমরাও এ হত্যার সঠিক তদন্ত ও দূষী ব্যাক্তির শাস্তি চাই দয়া করে এটা নিয়ে রাজনীতি করবেন না ।

Yousuf Ali

২০২০-০৮-০৩ ২২:২৩:১৫

you are worthless, for a simple statement you have taken 03 days!

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

বেসরকারী প্রতিষ্ঠান থেকে সনদ

৩২ যাত্রীকে রেখে গেলো সৌদি এয়ারলাইন্স

২৬ সেপ্টেম্বর ২০২০

নীলা হত্যা

৭ দিনের রিমান্ডে প্রধান আসামী মিজান

২৬ সেপ্টেম্বর ২০২০

মানবজমিনকে ড. কামাল

কাউন্সিল করার তারা কে?

২৬ সেপ্টেম্বর ২০২০



অনলাইন সর্বাধিক পঠিত