রেকর্ড, ২৪ ঘণ্টায় শনাক্তের হার প্রায় ৩২%

স্টাফ রিপোর্টার

অনলাইন ৩ আগস্ট ২০২০, সোমবার, ২:৪৫ | সর্বশেষ আপডেট: ৫:৪৭

ঈদের ছুটিতে কমেছে করোনার টেস্ট। স্বাভাবিকভাবে শনাক্তের সংখ্যাও কম। কিন্তু সর্বশেষ ২৪ ঘণ্টায় যে হারে করোনা রোগী শনাক্ত হয়েছে তা রীতিমতো উদ্বেগজনক। করোনা টেস্ট মোটামুটি বাড়ার পর এটি নতুন রেকর্ড। সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন করে ১,৩৫৬ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। মোট ৪,২৪৯ টি নমুনা পরীক্ষা করে আক্রান্তের এই সংখ্যা পাওয়া গেছে। শনাক্তের হার ৩১.৯১%। স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে।
সাম্প্রতিক সময়গুলোতে দেখা গেছে শনাক্তের হার ২০ থেকে ২৫ এর মধ্যে থেকেছে। কিন্তু হঠাৎ করেই তা প্রায় ৩২ এ পৌঁছাল। দেশে এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন ২ লাখ ৪২ হাজার ১০২ জন।
এদিকে, দেশে গত ২৪ ঘণ্টায় আরো ৩০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মোট ৩,১৮৪ জন মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন, তাদের মধ্যে ২৫ জন পুরুষ, আর নারী ৫ জন। এছাড়া ২৭ জন হাসপাতালে এবং ৩ জন বাড়িতে মারা গেছেন। ঢাকা বিভাগে ১৫ জন, চট্টগ্রামের ৫ জন, রাজশাহীর ৩ জন, খুলনার ৪ জন এবং সিলেট, মংমনসিংহ ও রংপুর বিভাগে ১ জন করে মারা গেছেন।
প্রসঙ্গত, করোনা শনাক্তের হার এমন এক সময়ে বাড়লো যখন আশঙ্কা করা হচ্ছে, ঈদের ছুটির পর করোনার আরো বিস্তার ঘটতে পারে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

rimon

২০২০-০৮-০৩ ০৬:৪৮:৩১

this findings are not matching with our ruling political leaders. they are boldly started press briefing that experts opinions are failed. now what to believe?

Masud Ahmed

২০২০-০৮-০৩ ১৭:৫৯:২৫

খুব ই দুঃখজনক। সবাইকে আরো অনেক সচেতন হতে হবে। এই সমস্যা শুধু বাংলাদেশের ই নয় সমগ্র বিশ্বের। সচেতনতা ই পারে কিছুটা রক্ষা করতে।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

বেসরকারী প্রতিষ্ঠান থেকে সনদ

৩২ যাত্রীকে রেখে গেলো সৌদি এয়ারলাইন্স

২৬ সেপ্টেম্বর ২০২০

নীলা হত্যা

৭ দিনের রিমান্ডে প্রধান আসামী মিজান

২৬ সেপ্টেম্বর ২০২০

মানবজমিনকে ড. কামাল

কাউন্সিল করার তারা কে?

২৬ সেপ্টেম্বর ২০২০



অনলাইন সর্বাধিক পঠিত