করোনা আক্রান্তের সংখ্যা ২ কোটি ছুঁই ছুঁই

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন ৩ আগস্ট ২০২০, সোমবার | সর্বশেষ আপডেট: ১:৪০

বিশ্বজুড়ে করোনা আক্রান্তের মোট সংখ্যা এখন দুই কোটি ছুঁই ছুঁই করছে। সোমবার পর্যন্ত বিশ্বে কমপক্ষে এক কোটি ৮০ লাখ মানুষ আক্রান্ত হয়েছেন। এর মধ্যে এক কোটি ১০ লাখ সুস্থ হয়েছেন। মারা গেছেন প্রায় ৬ লাখ ৯০ হাজার। এ খবর দিয়েছে অনলাইন আল জাজিরা। এতে বলা হয়, এই সংক্রমণ যুক্তরাষ্ট্রে নতুন করে থাবা বসিয়েছে। শহরের পাশাপাশি যুক্তরাষ্ট্রের গ্রামীণ এলাকায় ব্যতিক্রমভাবে বিস্তার লাভ করছে করোনা ভাইরাস। এমন কথা বলেছেন হোয়াইট হাউজের করোনাভাইরাস বিশেষজ্ঞ।
শুধু যুক্তরাষ্ট্রেই করোনায় আক্রান্ত হয়েছেন ৪৬ লাখ ৮০ হাজার মানুষ। মারা গেছেন কমপক্ষে এক লাখ ৫৫ হাজার। ওদিকে করোনা ভাইরাসের বিস্তার ঘটা নিয়ে আশঙ্কা থাকা সত্ত্বেও শ্রীলঙ্কায় আগামী বুধবার পার্লামেন্ট নির্বাচন হতে যাচ্ছে। এই নির্বাচনের মাধ্যমে প্রেসিডেন্ট গোটাবাইয়া রাজাপাকসে জাতীয় রাজনীতিতে তার অবস্থান আরো শক্তিশালী করার আশা করছেন। ওদিকে বৃটেনে আগামী মাসগুলোতে ৯০ মিনিটে লাখ লাখ মানুষের পরীক্ষা করার ব্যবস্থা নেয়া হচ্ছে বলে ঘোষণা দিয়েছে স্বাস্থ্য মন্ত্রী। সেখানে করোনা আক্রান্তের সংখ্য ৩ লাখ ৬ হাজার ছাড়িয়ে গেছে। মারা গেছেন কমপক্ষে ৪৬ হাজার মানুষ। রোববার ব্রাজিলে আরো ২৫ হাজার ৮০০ জনের শরীরে করোনা ভাইরাস সংক্রমণ ধরা পড়েছে। এদিন সেখানে মারা গেছেন ৫৪১ জন। সব মিলে সেখানে আক্রান্তের সংখ্যা ২৭ লাখ ৩০ হাজার। মারা গেছেন কমপক্ষে ৯৪ হাজার মানুষ।
কোনো পর্যটক সিঙ্গাপুরে গেলে তাদেরকে বাধ্যতামুলকভাবে কোয়ারেন্টিনে যেতে হবে। এ জন্য তাদেরকে বৈদ্যুতিক ট্যাগ পরতে হবে। এই বৈদ্যুতিক ট্যাগ পরিয়ে তাদের ওপর নজরদারি করা হবে যে, তারা অবাধে চলাচল করছেন কিনা এবং কোয়ারেন্টিনের নিয়মকানুন মেনে চলছেন কিনা। আগামী ১১ই আগস্ট থেকে সিঙ্গাপুরে যেকেউ গেলেই তাকে এই ভিডাইস পরিয়ে দেয়া হবে। সিঙ্গাপুরের নাগরিক বা সেখানে বসবাসকারী হলেও এই ডিভাইস পরতে হবে।
বার্তা সংস্থা রয়টার্স সোমবার রিপোর্টে বলছে, জার্মানিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫০৯ জন। সব মিলে সেখানে করোনায় আক্রান্তের সংখ্যা কমপক্ষে ২ লাখ ১০ হাজার ৪০২। সোমবারের হিসাবে নতুন করে মারা গেছেন সাত জন। ফলে জার্মানিতে করোনা ভাইরাসে মোট মৃতের সংখ্যা এখন ৯১৪৮।

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর

ডেইলি মেইলের রিপোর্ট

বৃটেনে সেলফ আইসোলেশন ভঙ্গ করলে ১০,০০০ পাউন্ড জরিমানা

২০ সেপ্টেম্বর ২০২০

কাঠমান্ডু পোস্টের রিপোর্ট

ভারতমুখী নেপালি শ্রমিক, ঠেকাতে পারছে না সরকার

২০ সেপ্টেম্বর ২০২০

ইকোনমিস্টের প্রতিবেদন

এক বিচারপতির বিদায়: মার্কিন কংগ্রেসে মহাযুদ্ধ আসন্ন

২০ সেপ্টেম্বর ২০২০



বিশ্বজমিন সর্বাধিক পঠিত



ইউরোপে সংক্রমণ বাড়ছে

সোমবার থেকে মাদ্রিদে লকডাউন