হেরেও খুশি জুভেন্টাস কোচ

স্পোর্টস ডেস্ক

খেলা ২ আগস্ট ২০২০, রোববার


শেষ চার ম্যাচের তিনটিতে হারলো চ্যাম্পিয়ন জুভেন্টাস। শনিবার ইতালিয়ান সিরি আ ফুটবল আসরের শেষ ম্যাচে এএস রোমার কাছে ৩-১ গোলে হেরে যায় কোচ মাওরিজিও সারির দল। এবারের সিরি আ লীগে আগেই শিরোপা নিশ্চিত হয়েছিল জুভেন্টাসের। তবে আসরের শেষ দিকে লাগাতার বাজে নৈপুণ্য নিয়ে রানার্সআপ ইন্টার মিলানের সঙ্গে তাদের ফারাকটা দাঁড়িয়েছে মাত্রই ১ পয়েন্টের। আর শনিবার নিজ মাঠে হার শেষে জুভেন্টাস কোচ বলেন, এই হারে তিনি খুশি। উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের গুরুত্বপূর্ণ ম্যাচের আগে খেলোয়াড়দের একটু ভয়ে থাকা ভালো।

আগামী ৮ই আগস্ট চ্যাম্পিয়ন্স লীগ শেষ ষোলো রাউন্ডের দ্বিতীয় লেগে নিজেদের মাঠে ফরাসি দল অলিম্পিক লিঁওর মুখোমুখি হবে জুভিরা। প্রথম লেগে ১-০ গোলে হারের কারণে এদিন চাপটা থাকবে সারির দলের উপরই।
আর শনিবার রোমার কাছে হার শেষে সারি বলেন,  একটু ভয়ে থাকাটা আমাদের জন্য উপকারী হতে পারে। লাজিওর বিপক্ষে সর্বশেষ জয়ের পর আমাদের ছন্দপতন হয়েছে। শারীরিক ও মানসিকভাবে নিজেদের দ্রুতই ফিরে পেতে হবে যাতে লিঁওর বিপক্ষে সর্বস্ব উজার করে দিতে পারি।

ইউরোপের অভিজাত ক্লাব ফুটবল আসরে সর্বশেষ ১৯৯৬-এ শিরোপা ঘরে তোলা জুভেন্টাসের ইতালিয়ান কোচ বলেন, ‘আমি মনে করি ওটা হবে দারুণ এক লড়াই। মাঠেও একেবারে ভিন্ন মেজাজে থাকবে দল।’

সিরি আ’র শেষ দিনে সরাসরি প্রতিদ্বন্দ্বী আতালান্তাকে ২-০ গোলে হারিয়ে দ্বিতীয় স্থান অর্জন করে ইন্টার মিলান। আসরে ১৭ ম্যাচ পর হারলো আতালান্তা। ৩৮ ম্যাচে জুভেন্টাসের ৮৩ ও ইন্টার মিলানের সংগ্রহ ৮২ পয়েন্ট। সমান ৭৮ পয়েন্ট নিয়ে তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছে আতালান্তা ও লাজিও। শনিবার ম্যাচ শেষে ইন্টার মিলানের ইতালিয়ান কোচ আন্তোনিও কন্তে বলেন, দল যখন প্রচ- সমালোচনার মুখে তখন ক্লাব কর্তৃপক্ষের কাছ থেকে সমর্থন পাইনি।  যদিও এমন পরিস্থিতিতে বড় ক্লাবগুলো তাদের খেলোয়াড়দের আগলে রাখে।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর



খেলা সর্বাধিক পঠিত