ফরচুনাকে গোল বন্যায় ভাসাল বায়ার্ন

স্পোর্টস ডেস্ক

খেলা ৩১ মে ২০২০, রোববার | সর্বশেষ আপডেট: ৩:৪৬

পয়েন্ট টেবিলের তলানির দল ফরচুনা ডুসেলডর্ফের জালে আবারো গোল উৎসব করেছে বায়ার্ন মিউনিখ। জার্মান বুন্দেসলিগায় শনিবার রাতে ৫-০ গোলে ফরচুনাকে উড়িয়ে দিয়েছে হান্সি ফ্লিকের দল। দু’দলের প্রথম দেখায় ৪-০ গোলে জিতেছিল বায়ার্ন।

ঘরের মাঠ আলিয়াঞ্জ অ্যারিনায় বায়ার্নের বিপক্ষে মাঠে নামার আগে টানা ছয় ম্যাচে অপরাজিত ছিল ফরচুনা। ম্যাচের প্রথম সুযোগটা তারাই পেয়েছিল। কিন্তু দলটির মিডফিল্ডার আলফ্রেডো মোরালেস বায়ার্ন গোলরক্ষক মানুয়াল নয়ার বরাবর শট নিয়ে সুযোগ নষ্ট করেন। এরপর আর প্রতিপক্ষকে সুযোগ দেয়নি বাভারিয়ানরা। ম্যাচের পঞ্চদশ মিনিটে আত্মঘাতী গোলে এগিয়ে যায় বায়ার্ন। ২৯তম মিনিটে জশুয়া কিমিখের কর্ণার থেকে দারুণ হেডে লক্ষ্যভেদ করেন ফরাসি ডিফেন্ডার বেঞ্জামিন পাভার্ড।

চলমান আসরে একমাত্র ফরচুনা ডুসেলডর্ফের বিপক্ষেই গোল করতে পেরেছিলেন না রবার্ট লেভানদোফস্কি।
সে চক্র পুরণ করেছেন জোড়া গোল করে। ৪৩ ও ৫০ মিনিটে দুইবার লক্ষ্যভেদ করেন এই পোলিশ স্ট্রাইকার। চলমান বুন্দেসলিগায় ২৯ ও সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৩ গোল করার কৃতিত্ব দেখালেন তিনি। ইউরোপের শীর্ষ পাঁচ লীগের হিসেবে সবচেয়ে বেশি গোল এখন লেভানদোফস্কির। দ্বিতীয় সর্বোচ্চ ২৭ গোল করেছেন ইতালিয়ান সিরি আ’র ক্লাব লাজিও ফরোয়ার্ড চিরো ইমোবিলে।

৫২তম মিনিটে দলের বড় জয় নিশ্চিত করেন আলফানসো ডেভিস।

এই জয়ে ২৯ ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে শীর্ষে নিজেদের অবস্থান আরও দৃঢ় করল টানা নবম লীগ শিরোপা জয়ের পথে থাকা বায়ার্ন মিউনিখ। ২৮ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে তাদের পেছনে রয়েছে বরুশিয়া ডর্টমুন্ড।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর



খেলা সর্বাধিক পঠিত