ইসরাইলের কারাগারে ঈদ করছেন ৪৮০০ ফিলিস্তিনি

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন ২৪ মে ২০২০, রোববার | সর্বশেষ আপডেট: ১১:১৬

ইসরাইলি কারাগারে বর্তমানে বিভিন্ন অপরাধের অভিযোগে বন্দি রয়েছেন প্রায় ৪,৮০০ ফিলিস্তিনি। ফলে এবারের ঈদ তাদেরকে কারাগারে বন্দি অবস্থাতেই পালন করতে হবে। ফিলিস্তিনিদের বন্দি ও মুক্তি বিষয়ক বিভাগের প্রধান আবদেল নাসির ফারোনে এ তথ্য জানান। তিনি বলেন, ইসরাইলি কারাগারে আটক ফিলিস্তিনিদের মধ্যে রয়েছেন বেশ কয়েকজন নারী ও শিশু। নারী আছেন ৩৯ জন এবং ১৮ বছরের কম বয়স্ক রয়েছেন ১৭০ জন। তারা ইসরাইলের ২৩টি কারাগার এবং অস্থায়ী কেন্দ্রে আটক আছেন। ফারোনে জানান, কোভিড নাইন্টিন মহামারির কারণে বিশ্বজুড়ে মানুষের জীবন হুমকির মুখে পড়েছে। তবে এরমধ্যেও বন্দি ফিলিস্তিনিদের ছেড়ে দেয়ার কোনো পদক্ষেপ নেয়নি ইসরাইল।
আটক বন্দিদের সঙ্গে আইন অনুযায়ী ব্যবহারও করা হয়না বলে জানান তিনি। আটক ফিলিস্তিনি বন্দিদের মধ্যে যারা অসুস্থ তাদের মুক্তির জন্য ইসরাইলের কাছে আহ্বান জানান তিনি। প্রয়োজনে আন্তর্জাতিক হস্তক্ষেপ কামনা করেছেন ফারোনে। তার দাবি, ইসরাইলি কারাগারে বর্তমানে সাত শতাধিক ফিলিস্তিনি নানা রোগে আক্রান্ত। এদের মধ্যে ৩০০ জন মারাত্মক ও জটিল রোগ যেমন হার্টের সমস্যা, ডায়েবেটিস, ক্যানসার, কিডনী সমস্যায় ভুগছেন।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

মোঃএমরানহোসেন

২০২০-০৫-২৪ ০৯:৪৫:৩০

মহান আল্লাহ অচিরেই এই ইহুদি জালিমদের ধ্বংস করবে।

Abu Hena

২০২০-০৫-২৪ ১৮:৩১:৫২

ফিলিস্তিনিদের ভূখণ্ড দখল করে তাদেরকেই কারাগারে নিক্ষেপ করছে ইস্রাইলিরা ! আর সারা দুনিয়ার মুসলমানরা শুধু তামাশা দেখছে ! হায়রে মুসলমান, তোমাদের ভা-ত্রি-ত্ত শুধু মুখেরই কথা !

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর

২৩৯ বিজ্ঞানীর দাবি

করোনাভাইরাস বায়ুবাহিত

৬ জুলাই ২০২০

ড. ইউনূসের সাক্ষাতকার

ধনী-গরিব সবার জন্য প্রযোজ্য হতে হবে টীকা

৬ জুলাই ২০২০



বিশ্বজমিন সর্বাধিক পঠিত