এবার বাংলাদশে চ্যাম্পয়িনশিপ লীগও বাতলি

স্পোর্টস রিপোর্টার

খেলা ২১ মে ২০২০, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ৯:৪০

করোনা ভাইরাসের প্রকোপে স্থগিত বাংলাদেশ প্রিমিয়ার লীগ পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে আগেই। এবার পেশাদার লীগের দ্বিতীয় স্তর বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লীগও বাতিল করা হয়েছে। বুধবার অংশগ্রহণকারী ক্লাবগুলোর সঙ্গে সভা করে লীগ শুরুর আগেই বাতিলের সিদ্ধান্ত নিয়েছে বাফুফের পেশাদার লীগ কমিটি।

চ্যাম্পিয়নশিপ লীগের দলবদলের শেষ সময় ছিল আগামী ১০ জুন। আর লীগ মাঠে গড়ানোর কথা ছিল এর ঠিক এক মাস পর। কিন্তু তার আগেই করোনার কারণে লীগ পরিত্যক্ত হয়ে গেল।

লীগ কমিটির চেয়ারম্যান সালাম মুর্শেদী জানিয়েছেন, ‘সার্বিক অবস্থা বিবেচনা করে ও ক্লাবগুলোর আবেদনের প্রেক্ষিতে আমরা চ্যাম্পিয়নশিপ লীগ পরিত্যক্ত ঘোষণা করেছি। আগামী নতুন মৌসুমে প্রিমিয়ার ও চ্যাম্পিয়নশিপ লীগ একই সময়ে শুরু করার ইচ্ছা আমাদের।’

উল্লখে ২০ মার্চ শুরু হয়েছিল বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লীগের দলবদলের কার্যক্রম। প্রথমে শেষ হওয়ার কথা ছিল ৩০শে এপ্রিল। পরে বাফুফে সেটা বাড়িয়ে ১০ই জুন পর্যন্ত করেছিল।
ফর্টিস স্পোর্টস একাডেমি লিমিটেড এবং উত্তরা ফুটবল ক্লাব নামের আরো দুটি দলের এবার অভিষেক হওয়ার কথা ছিল পেশাদার ফুটবলে। নতুন দুটিসহ ৫ দল বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লীগে (বিসিএল) খেলার জন্য আবেদন করেছিল। বাফুফে সবগুলোকেই খেলার জন্য বিবেচনায় এনেছে।

বিসিএল-এর ১৩ দল
নোফেল স্পোর্টিং ক্লাব, ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব, টিঅ্যান্ডটি ক্লাব, ভিক্টোরিয়া স্পোটিং ক্লাব, অগ্রণী ব্যাংক স্পোর্টস ক্লাব, ফকিরেরপুল ইয়ংমেন্স ক্লাব, ঢাকা সিটি ফুটবল ক্লাব, ওয়ারি ক্লাব, কারওয়ান বাজার প্রগতি সংঘ, ঢাকা ওয়ান্ডারার্স ক্লাব, স্বাধীনতা ক্রীড়া সংঘ, ফর্টিস স্পোর্টস একাডেমি ও উত্তরা ফুটবল ক্লাব।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

রাতে বায়ার্ন-ডর্টমুন্ড দ্বৈরথ

বাভারিয়ানরা আজ পাচ্ছে না আলকানতারাকে

২৬ মে ২০২০



খেলা সর্বাধিক পঠিত