শাহরাস্তিতে স্বাস্থ্য কর্মকতাসহ ৪ জনের করোনা পজিটিভ

শাহরাস্তি (চাঁদপুর) প্রতিনিধি

বাংলারজমিন ২০ মে ২০২০, বুধবার

চাঁদপুরের শাহরাস্তি স্বাস্থ্য কমপ্লেক্সের (ইউএইচএফপিও) ডাঃ প্রতীক সেনসহ ৪ জনের করোনা ভাইরাসের নমুনা রিপোর্ট পজিটিভ এসেছে। বুধবার (২০মে) চাঁদপুর জেলা সিভিল সার্জন অফিস থেকে প্রেরিত নমুনা রিপোটে ভিত্তিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের (আরএমও)ডাঃ অচিন্ত্য কুমার চক্রবর্তী বিষয়টি নিশ্চিত করেন।
সংশ্লিষ্ট সূত্র জানায়, শাহরাস্তি উপজেলা থেকে এ পর্যন্ত কোভিড-১৯ সন্দেহে ১২৫ জনের দেহের নমুনা (স্যাম্পল) পাঠানো হয়। তার মধ্যে এই পর্যন্ত ১২৩ জনের দেহের করোনা ভাইরাসের নমুনা  রিপোর্ট নেগেটিভ এসেছে। অথার্ৎ নতুন করে আসা ৪ জনের নমুনা রিপোর্ট ও পূর্বের ৪ জন করোণা ভাইরাসে সংক্রমিত রোগী সহ আক্রান্ত বেড়ে দাঁড়াল ৮ জনে ।
 ওই রিপোর্টে নতুন করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স (ইউএইচএফপিও) ডাঃ প্রতীক সেন ৪২), উপজেলা রায়শ্রী দক্ষিণ ইউপি’র বেরনাইয়া গ্রামের (বাহারাইন) প্রবাসী আব্দুস সাত্তার (৩৫) এর স্ত্রী শাহনাজ (৩০) ও তাদের কিশোরী মেয়ে পূর্ণিমা আক্তার (১১), উপজেলার টামটা উত্তর ইউপি’র ঢুশুয়া  গ্রামের মুন্সিবাড়ির মৃত হাবিবুল্লার
পুত্র শামসুল (৫৩) করোণা পজিটিভ শনাক্ত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরীন আক্তার বিষয়টি অবহিত হয়ে আক্রান্তদের বাড়ি লকডাউন করতে শাহরাস্তি থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ শাহ আলমকে পরামর্শ প্রদান করেন। উল্লেখ্য, এর পূর্বে অত্র উপজেলায় চিতোষী পশ্চিম ইউপি’র কাদরা গ্রামের আবুল কালাম পাটোয়ারীর পুত্র শাহরিয়ার সুমন
(২৩),শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্ েজনৈক স্বাস্থ্যকর্মীর পুত্র গোলাম মোস্তফা (৩২), পৌরশহরে ঠাকুর বাজারের সঞ্জয় শীলের মেয়ে জয়া রানী শীল (১৩) হোম কোয়ারান্টিনে  ও আইসোলেশন রয়েছে। এ উপজেলায় প্রথম শনাক্তকৃত রোগী রামগঞ্জ উপজেলার অধিবাসী প্রাণ কৃষ্ণ নেগেটিভ রিপোর্ট নিয়ে বর্তমানে হোম কোয়ারান্টিনে নিজ  বাড়িতে অবস্থান করছেন।
এছাড়া  উপজেলায় এ পর্যন্ত আক্রান্ত রোগীদের মধ্যে প্রথম কোন ডাক্তার আক্রান্ত ৪২ বছর এবং অন্যদের বয়স ভেদে একজন নারী ৩০, দুইজন কিশোরী ১১-১৩, দুইজন যুবক ২৩-৩০ এবং বাকি দুইজন পঞ্চাশোর্ধসহ ৮ জন আক্রান্ত হন।
শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্রে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রতীক সেন তার আক্রান্তর বিষয়ে মুঠোফোনে জানান, সম্প্রতি শারীরিক অসুস্থতা নিয়ে তিনি  হাসপাতালে ভর্তি হন। সেখানে ওনার উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম ম্যাঙ্ হাসপাতাল এনজিওগ্রাম করানো হয়। তখন তিনি করোনা ভাইরাসের নমুনা (স্যাম্পল) টেস্ট করান।
ওই সময় চট্টগ্রাম মেডিকেল কলেজে তার রিপোর্ট নেগেটিভ আসে। পরে তিনি সুস্থ হয়ে শাহরাস্তি স্বাস্থ্য কমপ্লেঙ্এে কর্মস্থলে ফিরে আসেন।
তারপর গত (১৭ মে) ওনার নিজস্ব বাসভবনে শরীরে জ্বর আসে। রবিবার (১৮মে) তিনি করোনা ভাইরাসের শনাক্তের জন্য নমুনা দেন ।অবশেষে আজ বুধবার(২০মে) তিনিসহ নতুন করে ৪ জনের করোনা পজেটিভ শনাক্ত হল। আক্রান্ত ডাঃ প্রতিক আরো জানান,আমি কর্মস্থলে কাজ করতে গিয়ে সংক্রমিত হয়েছি। আপনারা সবাই আমার জন্য দোয়া করবেন । যেন আবার সুস্থ হয়ে আপনাদের মাঝে ফিরে আসতে পারি। এছাড়া তিনি
চট্টগ্রামের নিজ বাসায় হোম কোয়ারেন্টিনে রয়েছেন বলে নিশ্চিত করেন।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

তারাকান্দায় দুই পরিবারের সংঘর্ষে কলেজছাত্র নিহত

২৫ মে ২০২০

ময়মনসিংহের তারাকান্দায় উপজেলার কালিখায় গ্রামে সরকার গোষ্ঠী ও খান গোষ্ঠীর মাঝে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষে ...

বাসাইলে আবারো পাগলা কুকুরের তান্ডব, আহত ১৯

২৪ মে ২০২০

টাঙ্গাইলের বাসাইলে আবারো পাগলা কুকুরের তান্ডবে শিশুসহ ১৯ জন আহত হয়েছেন। শনিবার (২৪ মে) সকাল ...

কুমিল্লায় ঈদ সামগ্রী বিতরণ করল নুরুল হক ফাউন্ডেশন

২৪ মে ২০২০

কুমিল্লা মহানগরীরর ২৭ টি ওয়ার্ডে আলহাজ্ব নুরুল হক ফাউন্ডেশন ত্রান সহায়তা এবং ঈদ সামগ্রীবিতরন করেছে।

পাকুন্দিয়ায় পল্লী চিকিৎসকের করোনা শনাক্ত

২৪ মে ২০২০

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় পঞ্চাশোর্ধ এক পল্লী চিকিৎসকের নমুনায় করোনা পজেটিভ পাওয়া গেছে। আজ রবিবার সন্ধ্যায় পাওয়া ...

নবাবগঞ্জে সাবেক ইউপি চেয়ারম্যানসহ আরও সাতজন আক্রান্ত

২৪ মে ২০২০

ঢাকার নবাবগঞ্জ উপজেলায় এক সাবেক ইউনিয়ন চেয়ারম্যানসহ একদিনে আরও আরও সাতজন করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। ...

হাটহাজারীতে অস্ত্রসহ দুই সন্ত্রাসী গ্রেপ্তার

২৪ মে ২০২০

চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় র‌্যাব অভিযান চালিয়ে অস্ত্রসহ দুই সন্ত্রাসীকে গ্রেফতার করেছে। তাদের কাছ থেকে ১টি ...

সোনাগাজীতে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

২৪ মে ২০২০

ফেনীর সোনাগাজীতে পানিতে ডুবে মাইনুল ইসলাম ইফরান (৬) ও মো. নাহিদ (৭) নামে দুই শিশুর ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত