মানিকগঞ্জে দোকানপাট বন্ধ, মাঠে নেমেছে সেনাবাহিনী

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ থেকে

বাংলারজমিন ২৫ মার্চ ২০২০, বুধবার

করোনা সংকট মোকাবেলায় জেলা প্রশাসনকে সহায়তার জন্য মানিকগঞ্জে সেনাবাহিনী নেমেছে। মঙ্গলবার দুপুর থেকে মানিকগঞ্জ শহরে গাড়ীতে সেনা সদস্যদের টহল দিতে দেখা গেছে। এসময় জেলা পুলিশ সদস্যরাও ছিলেন। এদিকে গণবিজ্ঞপ্তি দিয়ে মানিকগঞ্জ  জেলা প্রশাসক মঙ্গলবার থেকে শপিংমল, বানিজ্যকেন্দ্র, রেস্টুরেন্ট, বিনোদন পার্ক, মেলা, সামাজিক অনুষ্টান , সাপ্তাহিক হাট, চায়ের দোকানের আড্ডাসহ জনসমাগম হয় এমন সকল স্থান পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন। সকল ক্ষুদ্র ঋণ আদায় কার্যক্রমও পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে। তবে খাদ্য সামগ্রী, ঔষধ, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির সকল দোকানপাট কাঁচা বাজার, চিকিৎসা প্রতিষ্টান যথারীতি খোলা থাকবে। এসমস্ত স্থানে ১ মিটার পর্যন্ত নিরাপদ দুরত্ব বজায় রাখার নির্দেশ দেয়া হয়েছে। মাইকিং করে নির্দেশ জারির পর পর শহরের দোকানপাট বন্ধ হয়ে গেছে।
ঔষধ, নিত্যপ্রয়োজনীয় দোকানপাট , মুদিদোকান  ও কাঁচাবাজার ছাড়া সীমিত আকারের খোলা রয়েছে। তবে নির্দেশ অমান্য করে কোন কোন এনজিও ঋণের কিস্তির টাকা আদায় করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।
প্রবাসীদের বাড়িতে লাল নিশান
মানিকগঞ্জে সম্প্রতি দেশে আসা প্রবাসীদের বাড়িতে লাল নিশান ও হোমকোয়ারেন্টাইনে থাকার সময় উল্লেখ করা স্টিকার লাগানো হয়েছে। মঙ্গলবার দুপুরে সদর উপজেলার গড়পাড়া ইউনিয়নের বেশ কয়েকজন প্রবাসীদের বাড়িতে এই কার্যক্রম চালানো হয় সদর উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের উদ্যোগে।
এসময় সদর উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি আফসার উদ্দিন সরকার, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রবিকুজ্জামান, পরিদর্শক (তদন্ত) হানিফ সরকার, সদর থানার সেকেন্ড অফিসার এসআই হারেস শিকদার, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের প্রধান পৃষ্ঠপোষক লুৎফর রহমান যোবায়ের, কমিউিনিটি পুলিশিং ফোরামের সাংগঠনিক সম্পাদক চুন্নু মিয়া, কোষাধ্যকষ মিজান মিয়া, দপ্তর সম্পাদক মন্টু মিয়া, সহ-দপ্তর সম্পাদক সানোয়ার হোসেন, ইউপি সদস্য তারিফ হোসেন, ছলিম মাহমুদ, বাবুল হোসেন, আব্দুল বারেক, মতিয়ার রহমান, দেলোয়ার হোসেন, জাতীয় শ্রমিকলীগের জেলা সাংগঠনিক সম্পাদক গোলাম মো. খান শামীম, সহ কমিটির অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।  এসময় প্রবাসীদের বাড়িতে হ্যান্ড স্যানিটাইজার, সাবান ও মাস্ক বিতরণ করা হয়। সদর থানার প্রায় ৪ শতাধিক প্রবাসীর বাড়িতে এই কার্যক্রম চালানো হবে।

আপনার মতামত দিন



বাংলারজমিন অন্যান্য খবর

ফৌজদারহাট বিআইটিআইডি হাসপাতালে একহাজার কিট হস্তান্তর শিক্ষা উপমন্ত্রী’র

৩১ মার্চ ২০২০

নয়শ সরকারী ও একশত ব্যক্তিগত করোনা ভাইরাস শনাক্তকরণ কিট সীতাকুন্ডের ফৌজদারহাট বিশেষায়িত হাসপাতাল বাংলাদেশ ইনস্টিটিউট ...

দিরাইয়ের পল্লীতে দু'পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষে আহত অর্ধশতাধিক

৩১ মার্চ ২০২০

সুনামগঞ্জের দিরাইয়ে ধান শুকানোর খলা (মাঠ) তৈরীকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের অর্ধশতাধিক ...

নবীনগরে দুর্ঘটনায় স্বামী-স্ত্রী সহ নিহত ৩

৩১ মার্চ ২০২০

চট্টগ্রাম থেকে প্রাইভেটকার যোগে নবীনগরে আসার পথে  নবীনগর- কোম্পানীগঞ্জ সড়কের বাঙ্গরা বাজার থানা এলাকার কোরবান ...

বোয়ালমারীতে অগ্নিকাণ্ডে ২০ দোকান ভস্মীভূত

৩১ মার্চ ২০২০

ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলার সাতৈর ইউনিয়নের সাতৈর বাজারে ভয়াবহ এক অগ্নিকাণ্ডে ২০টি দোকান পুড়ে ছাই ...

সিরাজদিখানে ২ হাজার পরিবারকে খাদ্য দিলেন বিএনপি নেতা আবদুল্লাহ

৩০ মার্চ ২০২০

সিরাজদিখানে বিএন পি নেতা ও আল মুসলিম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও শেখ মোঃ আব্দুল্লার পক্ষ ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত