চরভদ্রাসনে ১১৯ জন হোম কোয়ারেন্টিনে

চরভদ্রাসন (ফরিদপুর) প্রতিনিধি

বাংলারজমিন ২৫ মার্চ ২০২০, বুধবার

 প্রাণঘাতী  নোভেল করোনা ভাইরাস (কভিড-১৯) প্রতিরোধে ফরিদপুরের চরভদ্রাসনে ১১৯ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এছাড়া নোভেল করোনা ভাইরাস প্রতিরোধে উপজেলায় মঙ্গলবার থেকে ওষুধের দোকান, কাঁচামাল, মাছ-মাংস সহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্য দোকান ছাড়া অন্যান্য বাকি সব দোকানগুলো অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।
সরজমিন গতকাল মঙ্গলবার সকালে উপজেলা সদর বাজার ঘুরে দেখা যায়, প্রতিদিনের কর্মচঞ্চল হাজারো ক্রেতা-বিক্রেতার সমাগমে ভরা বাজারটিতে জরুরি ব্যবসা-প্রতিষ্ঠান ছাড়া বাকি অন্য সব দোকান বন্ধ রয়েছে। প্রয়োজন ছাড়া কেউ বাজারে ও ঘর থেকে বের হচ্ছে না। এতে পুরো উপজেলা থমকে গিয়েছে।
মঙ্গলবার থেকে এ উপজেলার সঙ্গে অন্যান্য অঞ্চলের যাতায়াতের যানবাহনের চলাচলও শিথিল করা হয়েছে। ভাইরাস প্রতিরোধে উপজেলায় প্রতিদিন জনপ্রতিনিধি, স্থানীয় সচেতন নাগরিক, ক্যাবসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনগুলো জনসচেতনতা বাড়াতে মাইকিং এবং গ্রামে ও বাড়ি বাড়ি লিফলেট বিতরণ করে চলেছেন।
উপজেলা কার্যালয় সূত্রে জানা যায়, উপজেলায়  নোভেল করোনা ভাইরাস প্রতিরোধে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নানা উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
উপজেলা প্রশাসন দিনরাত ঘুরে ঘুরে বিদেশিদের খোঁজ নিয়ে বাড়ি বাড়ি গিয়ে তাদের হোম কোয়ারেন্টিনে থাকতে বাধ্য করছেন। কেউ হোম কোয়ারেন্টিনে না থাকলে তাদেরকে জরিমানা করা হচ্ছে। অপরদিকে প্রশাসন গ্রামে ও বাড়ি বাড়ি গিয়ে সকলের হাতে উক্ত ভাইরাস সচেতনতা ও প্রতিরোধে লিফলেট ও দিকনির্দেশনা প্রদান করছেন। এ জেলায় ৬৫ জন হোম কোয়ারেন্টিনে রয়েছেন বলে তিনি জানান।   
চাটখিলে ২৩১ জনকে

আপনার মতামত দিন



বাংলারজমিন অন্যান্য খবর

ব্রাহ্মণবাড়িয়ায় ১০ টাকার চালে অনিয়মের অভিযোগ, মানববন্ধন

৬ এপ্রিল ২০২০

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে ১০ টাকা কেজি চাল বিতরণে অনিয়মের অভিযোগে মানববন্ধন হয়েছে। সোমবার দুপুরে উপজেলার চম্পকনগর ...

বরগুনায় ১৭ জনকে ৩৯৫০০ টাকা জরিমানা, একজনের জেল

৬ এপ্রিল ২০২০

বরগুনায় নিষেধাজ্ঞা অমান্য করে দোকান খোলা রাখা, মোটরসাইকেল নিয়ে অযথা ঘুরাঘুরি করা, সামাজিক দুরত্ব বজায় ...

বোরহানউদ্দিনে ৮ জন‌কে জ‌রিমানা

৬ এপ্রিল ২০২০

ভোলার বোরহানউদ্দিনে করোনা ভাইরাস ভাইরাসের  বিস্তার রোধে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করায় ৩ মোটরসাইকেল চালক ও ...

নারায়ণগঞ্জ থেকে পালিয়ে চাঁদপুরে যুবক, ৩ বাড়ি লকডাউন

৬ এপ্রিল ২০২০

নারায়ণগঞ্জে করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তির সংস্পর্শে ছিলেন এক যুবক। সেখানে লকডাউন ঘোষণা করায় ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত