অভ্যন্তরীণ রুটের সব ফ্লাইট অনির্দিষ্টকালের জন্য বন্ধ

অনলাইন ডেস্ক

অনলাইন ২৪ মার্চ ২০২০, মঙ্গলবার, ৩:০১ | সর্বশেষ আপডেট: ৮:৪৪

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে আগামীকাল থেকে দেশের অভ্যন্তরীণ রুটের সব ফ্লাইট অনির্দিষ্টকালের জন্য বন্ধের নির্দেশ দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। মঙ্গলবার বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।
মফিদুর রহমান বলেন, করোনা ভাইরাসের বিস্তাররোধে অভ্যন্তরীণ রুটে সব ফ্লাইট বন্ধের নির্দেশ দেয়া হয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে। চারটি দেশ ও অঞ্চল ছাড়া বাকি সব দেশের ফ্লাইট আসা বন্ধ রয়েছে আগে থেকেই। যে চার দেশ ও অঞ্চল বাকি রয়েছে, তাদের মধ্যে হংকং থেকে আসা ক্যাথে প্যাসিফিক (ড্রাগন এয়ার) ২৮শে মার্চ থেকে আর আসবে না বলে জানিয়েছে। আর থাইল্যান্ডের ব্যাংকক থেকে থাই এয়ারওয়েজের যে ফ্লাইটটি আসছিল, সেটিও বুধবার থেকে আসবে না বলে জানিয়ে দিয়েছে। আন্তর্জাতিক রুটে এখন কেবল যুক্তরাজ্য ও চীনের ফ্লাইট দেশে আসবে।
এর আগে গত ২১শে মার্চ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এক বার্তায় জানায়, দেশে করোনা ভাইরাসের বিস্তাররোধে ২১শে মার্চ দিনগত রাত ১২টা থেকে ৩১শে মার্চ রাত ১২টা পর্যন্ত কাতার, বাহরাইন, কুয়েত, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, তুরস্ক, মালয়েশিয়া, ওমান, সিঙ্গাপুর এবং ভারত থেকে কোনো শিডিউলড্ আন্তর্জাতিক যাত্রীবাহী বাণিজ্যিক উড়োজাহাজকে কোনো আন্তর্জাতিক বিমানবন্দরে নামার অনুমতি দেয়া হবে না। ওই বার্তার ফলে যুক্তরাজ্য, চীন, থাইল্যান্ড ও হংকং বাদে সব আন্তর্জাতিক রুটের ফ্লাইট বন্ধ হয়ে যায়। ২৫ ও ২৮শে মার্চ থেকে বন্ধ হয়ে যাচ্ছে থাইল্যান্ড ও হংকংয়ের ফ্লাইটও।।

আপনার মতামত দিন



অনলাইন অন্যান্য খবর

করোনার থাবা

স্তব্ধ নারায়ণগঞ্জে ইউরোপের আতঙ্ক

৬ এপ্রিল ২০২০

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

৬ এপ্রিল ২০২০

কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। রোববার রাত একটার দিকে হোয়াইক্যং ...

আইসোলেশন থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে করোনা আক্রান্ত ৩ জন

৬ এপ্রিল ২০২০

মাদারীপুরের শিবচর উপজেলায় করোনার উপসর্গ নিয়ে হাসপাতালের আইসোলেশন থেকে সুস্থ হয়ে বাড়ি ফেরার পর তিনজন ...



অনলাইন সর্বাধিক পঠিত