কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা

ফের ভিসিদের নিয়ে বৈঠকে ইউজিসি

স্টাফ রিপোর্টার

শিক্ষাঙ্গন ২৫ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ৮:৩৪

দেশের শীর্ষ ৫ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় অংশ নেবে না বলে জানান দিয়েছে। এগুলো হলো বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট), চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি), ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি), রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি)। আর আজ কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় ‘না’ বলে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি)। এর আগে ১১ই ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়গুলোর অভিভাবক বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) বিশ্ববিদ্যালয়গুলোর ভিসিদের সঙ্গে বৈঠক করেন। এদিন কেন্দ্রীয় ভর্তি পরীক্ষার বিষয়ে নিয়ে আলোচনা হয় ওই বৈঠকে। তবে পরপর পাঁচ বিশ্ববিদ্যালয় এ ব্যাপারে নাকোচ করায় আবারো বৈঠকে বসছে ইউজিসি। আগামীকাল বিকাল ৩টায় ইউজিসি মিলনায়তনে এই বৈঠক অনুষ্ঠিত হবে বলে জানানো হয়।
 
উল্লেখ্য, দেশে বর্তমানে ৪৬ পাবলিক বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম পরিচালিত হচ্ছে। এরমধ্যে ৩৯টি বিশ্ববিদ্যালয়ে স্নাতক প্রথম বর্ষে শিক্ষার্থী ভর্তি করানো হয়।
এসব বিশ্ববিদ্যালয়ে প্রায় ৬০ হাজার আসনের বিপরীতে লড়বেন ৮ লাখেরও অধিক শিক্ষার্থী। এই পরীক্ষার আগে দেশের কৃষি বিশ্ববিদ্যালয়গুলো সমন্বিত বা গুচ্ছ পরীক্ষা নেয়া হয়েছে। আর চলতি শিক্ষাবর্ষ (২০২০-২১) থেকে সব বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয়ভাবে পরীক্ষা নেবার সিদ্ধান্ত নেয়া হয়।

আপনার মতামত দিন



শিক্ষাঙ্গন অন্যান্য খবর

প্রধানমন্ত্রীর লেখা চিঠি পৌঁছে যাবে আজকেই

১৭ই মার্চের প্রাথমিকের সকল কর্মসূচি বাতিল

১৬ মার্চ ২০২০



শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত



প্রধানমন্ত্রীর লেখা চিঠি পৌঁছে যাবে আজকেই

১৭ই মার্চের প্রাথমিকের সকল কর্মসূচি বাতিল