ওয়েলিংটন টেস্ট

দিনের ‘নায়ক’ জেমিসন, আবারো ব্যর্থ কোহলি

স্পোর্টস ডেস্ক

খেলা ২২ ফেব্রুয়ারি ২০২০, শনিবার

ভারতের বিপক্ষে ওয়েলিংটন টেস্টের প্রথম দিনের ‘নায়ক’ নিউজিল্যান্ডের অভিষিক্ত পেসার কাইল জেমিসন। আর নিউজিল্যান্ড সফরে ব্যাট হাতে আরো একবার ব্যর্থ বিরাট কোহলি। গতকাল ওয়েলিংটনে বৃষ্টিবিঘ্নিত ম্যাচের প্রথম দিনে বল হাতে ১৪ ওভারের স্পেলে ৩৮ রানে তিন উইকেট নেন কাইল জেমিসন। এদিন একটি ক্যাচও তালুবন্দি করেন এ নবীন কিউই তারকা। আর দিনের ৫৫ ওভার শেষে বৃষ্টিতে বন্ধ হয়ে যায় খেলা। দিন শেষে ১২৫/৫ সংগ্রহ নিয়ে দিশাহারা কোহলি বাহিনী। বেসিন রিজার্ভ ভেন্যুতে টসে জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠান নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। দলীয় ১৬ রানে ভারতীয় ওপেনার পৃথ্বী শ’কে সাজঘরে ফিরিয়ে দলকে দারুণ শুরু এনে দেন অভিজ্ঞ পেসার টিম সাউদি।
অপর ওপেনার মায়াঙ্ক আগারওয়ালের উইকেট তুলে নেন আরেক অভিজ্ঞ পেসার ট্রেন্ট বোল্ট। আর অল্প ব্যবধানে চেতেশ্বর পূজারা (১১), বিরাট কোহলি (২) ও হনুমা বিহারীর (৭) উইকেট তুলে নিয়ে ভারতের ব্যাটিংয়ে মেরুদণ্ড ভেঙে দেন কাইল জেমিসন।  টি-টোয়েন্টি, ওয়ানডে নিউজিল্যান্ড সফরে দুই সংস্করণেই ব্যর্থ ভারতের অন্যতম বিশ্বসেরা ব্যাটসম্যান কোহলি। সফরে সাত ইনিংসে কোহলির সংগ্রহ ৪৫, ১১, ৩৮, ১১, ৫১, ১৫, ৯। নিউজিল্যান্ড সফরের আগে গত জানুয়ারিতে দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের শেষ দুই ইনিংসেও কোহলির ব্যাট থেকে আসে দুটি ফিফটি (৮৯ ও ৭৮)। আর গতকাল ব্যক্তিগত ২ রানে জেমিসনের বলে রস টেইলরের হাতে ক্যাচ দেন কোহলি।
সন্তানের বাবা হবেন নিল ওয়াগনার, স্ত্রীর পাশে থাকতে তাই ছুটি নিয়েছেন। ওয়াগনারের জায়গায় দলে সুযোগ নিয়ে ৬ ফুট ৮ ইঞ্চি দীর্ঘকায় ২৫ বছর বয়সী পেসার কাইল জেমিসন বাউন্সার আর বুদ্ধিদীপ্ত বোলিংয়ে ঘায়েল করেন ভারতের শীর্ষ ব্যাটসম্যানদের। ব্যাটসম্যানের গায়ের দিকে ভয়ংকর বাউন্সার ছুড়তে ওয়াগনারের জুড়ি নেই। জেমিসন তেমন নন, বরং প্রথাগত ওপেনিং বোলারের মতো ‘গুড লেংথে’ বল করেছেন, ব্যাটসম্যানকে শট খেলতে উৎসাহিত করেছেন। কিন্তু তার উচ্চতার কারণে হঠাৎ পাওয়া বাড়তি বাউন্সই ভোগায় ভারতকে।

আপনার মতামত দিন



খেলা অন্যান্য খবর

‘ব্যাট-বল হাতে নিতে না পারা ভীষণ কষ্টের’

‘দ্য টেস্ট’ দেখে সময় কাটছে আরিফুলের

৫ এপ্রিল ২০২০



খেলা সর্বাধিক পঠিত