টানা দ্বিতীয় হ্যাটট্রিক জোতার

স্পোর্টস ডেস্ক

খেলা ২২ ফেব্রুয়ারি ২০২০, শনিবার

নেদারল্যান্ডসের স্ট্রাইকার ক্লাস-ইয়ান হন্টেলারকে স্মরণ করালেন দিয়োগো জোতা। ৮ বছর আগে জার্মান দল শালকার হয়ে উয়েফা ইউরোপা লীগে টানা দুই ম্যাচে হ্যাটট্রিক করেন হন্টেলার। এবার উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের জার্সিতে কীর্তিটা ছুঁলেন জোতা। বৃস্পতিবার ইউরোপার শেষ-৩২’র প্রথম লেগে এস্পানিওলের বিপক্ষে হ্যাটট্রিক করেন উলভসের ২৩ বছর বয়সী এই পর্তুগিজ ফরোয়ার্ড। ম্যাচে ৪-০ গোলের জয় কুড়ায় উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্স। ৪০ বছর পর ইউরোপিয়ান মঞ্চে ফেরা উলভসের শেষ ষোলো অনেকটাই নিশ্চিত হয়ে গেছে তাতে। গত ১২ই ডিসেম্বর তুর্কি দল বেসিকতাসের বিপক্ষে প্রথম হ্যাটট্রিকের দেখা পান জোতা। বৃহস্পতিবার নিজেদের মলিনেক্স স্টেডিয়ামে এস্পানিওলের বিপক্ষে ১৫তম মিনিটে উলভসকে এগিয়ে নেন তিনি।
এরপর ৬৭ ও ৮১তম মিনিটে গোল নিয়ে পূর্ণ করেন হ্যাটট্রিক। মাঝে ৫২তম মিনিটে একটি গোল করেন নেভেস।
ম্যানইউর হোঁচট, আয়াক্সের হার
রাউন্ড-৩২’র প্রথম লেগে হোঁচট খেলো ম্যানচেস্টার ইউনাইটেড। বেলজিয়ামের ক্লাব ব্রুগার সঙ্গে ১-১ গোলে ড্র করে ওলে গানার সুলশারের দল। তবে ইংল্যান্ডের আরেক ক্লাব আর্সেনাল ১-০ গোলে হারায় অলিম্পিয়াকোসকে। নিজেদের ডেরায় ১৫তম মিনিটে এগিয়ে যায়  বেলজিয়ামের ক্লাব ব্রুগা। গোল করেন ইমানুয়েল বনাভেঞ্চুরা। ৩৬তম মিনিটে ম্যানেইউকে সমতায় ফেরান ফরাসি ফরোয়ার্ড অ্যান্থনি মার্সিয়াল। ম্যাচের পর ম্যানইউ কোচ সুলশার বলেন, ‘আমরা একটা গোছানো দলের বিপক্ষে প্রতিকূল পরিবেশে লড়েছি। একটা অ্যাওয়ে গোল আর ড্র নিয়ে বাড়ি ফিরছি। আশা করি আমরা পরের রাউন্ডে উতরাতে পারবো।’ বৈরি আবহাওয়ায় খেলতে হয়েছে ম্যানইউকে। বৃষ্টির সঙ্গে দীর্ঘসময় বয়ে যায় ঝড়ো বাতাস। আর বলটাও নাকি খেলোয়াড়দের সমস্যায় ফেলছিল। সুলশার বলেন, ‘আপনি খেলোয়াড়দের জিজ্ঞেস করতে পারেন, তারা বলের কোনো সাহায্য পায়নি।’ আগামী ২৭শে ফেব্রুয়ারি ওল্ড ট্র্যাফোর্ডে ফিরতি লেগে মুখোমুখি হবে ম্যানইউ-ক্লাব ব্রুগা।
গ্রীক ক্লাব অলিম্পিয়াকোসের মাঠে আর্সেনালের জয়ের নায়ক আলেকজান্দার ল্যাকাজে। ৮১তম মিনিটে সাকার অ্যাসিস্টে জয়সূচক গোলটি করেন এই ফরাসি। শেষদিকে সক্রেটিসের হেড বারে আঘাত হানায় দ্বিতীয় গোল থেকে বঞ্চিত হয় গানাররা।  আগামী ২৭শে ফেব্রুয়ারি এমিরেটস স্টেডিয়ামে শেষ ষোলোতে ওঠার লড়াইয়ে নামবে দু’দল। এদিকে, লুডোগুরেটসের মাঠে ২-০ গোলে জিতে শেষ ষোলোতে এক পা দিয়ে ফেলেছে ইন্টার মিলান। দুটি গোলই হয় দ্বিতীয়ার্ধে। ৭১তম মিনিটে প্রথম গোল করেন শীতকালীন দলবদলে টটেনহ্যাম ছেড়ে ইন্টারে যোগ দেয়া ক্রিস্টিয়ান এরিকসেন। আর যোগ করা সময়ে ব্যবধান বাড়ান বেলজিক তারকা রোমেলু লুকাকু। ইতালির আরেক ক্লাব রোমা ১-০ গোলে হারায় গেঙ্ককে। তবে গত চ্যাম্পিয়ন্স লীগের সেমিফাইনালিস্ট আয়াক্স ২-০ গোলে হেরে গেছে গেতাফের কাছে। ইউরোপার রেকর্ড ৫ বারের চ্যাম্পিয়ন্স সেভিয়াও জয় দেখেনি। সিএফআর ক্লুজের সঙ্গে ১-১ গোলে ড্র করে তারা।

আপনার মতামত দিন



খেলা অন্যান্য খবর

‘ব্যাট-বল হাতে নিতে না পারা ভীষণ কষ্টের’

‘দ্য টেস্ট’ দেখে সময় কাটছে আরিফুলের

৫ এপ্রিল ২০২০



খেলা সর্বাধিক পঠিত