টেস্ট স্কোয়াডে থাকা হাসান খেলবেন বিসিএল-এ

স্পোর্টস রিপোর্টার

খেলা ২২ ফেব্রুয়ারি ২০২০, শনিবার

প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেয়েছিলেন হাসান মাহমুদ। তাকে দলে নেয়ার নানা ব্যাখ্যা দিয়েছিলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। তিনি বলেছিলেন হাসান মাহমুদের গতিই তাকে মুন্ধ করেছে। তবে তার এই মুগ্ধতা ফুরিয়ে গেছে টেস্ট শুরু হওয়ার আগেই! জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের স্কোয়াডে নেয়া এই ক্রিকেটারকে ম্যাচ শুরু হওয়ার আগেই ছেড়ে দেয়া হয়েছে। টেস্ট যেদিন থেকে শুরু, হাসান সেদিন খেলবেন বিসিএলের ফাইনালে। গতকাল মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে অনুশীলন করে বাংলাদেশ দল। অনুশীলনে ছিলেন না হাসান মাহমুদ। দুপুরে আসে আনুষ্ঠানিক ঘোষণা।
বিসিএলের ফাইনাল ম্যাচের জন্য ঘোষিত স্কোয়াডে রাখা হয়েছে তাকে।  টেস্ট দল ঘোষণার পর বিসিবি জানিয়েছিল, ১৬ সদস্যের দল থেকে তিন জনকে টেস্টের আগে ছেড়ে দেয়া হবে। তবে হাসান মাহমুদ ছাড়া বাকি সবাই আছেন দলের সঙ্গে। আজ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বিসিএলের ফাইনালে মুখোমুখি হবে দক্ষিণাঞ্চল ও পূর্বাঞ্চল। পাঁচ দিনের ম্যাচে হাসান খেলবেন পূর্বাঞ্চলের হয়ে। দলটিতে আছেন জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরি করা যুব বিশ্বকাপজয়ী দলের সদস্য তানজিদ হাসান তামিমও। ওই ম্যাচের আরেক সেঞ্চুরিয়ান আল আমিন জুনিয়র আছেন দক্ষিণাঞ্চলের স্কোয়াডে। আছেন টেস্ট দল থেকে বাদ পড়া মাহমুদুল্লাহ রিয়াদ আর পেসার আল আমিন হোসেনও। আরেক পেসার রুবেল হোসেন মাঠে নামবেন পূর্বাঞ্চলের হয়ে।
দক্ষিণাঞ্চল স্কোয়াড: আব্দুর রাজ্জাক, নুরুল হাসান সোহান, আল আমিন জুনিয়র, এনামুল হক, ফজলে মাহমুদ, মাহমুদুল্লাহ, শামসুর রহমান, মেহেদি হাসান, ইরফান শুক্কুর, কামরুল ইসলাম রাব্বি, আল আমিন হোসেন, ফরহাদ রেজা, শফিউল ইসলাম, নাসুম আহমেদ, তাসামুল হক।
পূর্বাঞ্চল স্কোয়াড: মোহাম্মদ আশরাফুল, পিনাক ঘোষ, তানজিদ হাসান, ইমরুল কায়েস, নাসির হোসেন, আফিফ হোসেন, জাকির হাসান, মাহমুদুল হাসান লিমন, অমিত হাসান, নাজমুল ইসলাম অপু, রুয়েল মিয়া, হাসান মাহমুদ, রুবেল হোসেন, সাকলাইন সজিব, রনি চৌধুরী।

আপনার মতামত দিন



খেলা অন্যান্য খবর

‘ব্যাট-বল হাতে নিতে না পারা ভীষণ কষ্টের’

‘দ্য টেস্ট’ দেখে সময় কাটছে আরিফুলের

৫ এপ্রিল ২০২০



খেলা সর্বাধিক পঠিত