লন্ডনে মসজিদে ঢুকে মুয়াজ্জিনকে ছুরিকাঘাত হামলাকারী গ্রেপ্তার

মানবজমিন ডেস্ক

এক্সক্লুসিভ ২২ ফেব্রুয়ারি ২০২০, শনিবার | সর্বশেষ আপডেট: ২:৪০

লন্ডনের কেন্দ্রীয় মসজিদে ঢুকে আসরের নামাজের সময় মুয়াজ্জিনের ওপর ছুরি দিয়ে হামলা চালিয়েছে এক ব্যক্তি। হামলায় ৭০ বছর বয়সী ওই মুয়াজ্জিন আহত হয়েছেন, তবে তার জীবন ঝুঁকির মধ্যে নেই। হামলার পরপরই অন্যান্য মুসল্লিরা হামলাকারীকে পরাস্ত করে ফেলেন। তাকে হত্যাচেষ্টার অপরাধে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার এ ঘটনা ঘটে। এ খবর দিয়েছে দ্য নিউ ইয়র্ক টাইমস।

বিবিসি জানিয়েছে, হামলাকারীর বয়স ২৯ বছর। মসজিদের নিয়মিত মুসল্লিরা তাকে চেনেন বলে জানিয়েছেন। লন্ডনের মেট্রোপলিটন পুলিশ জানিয়েছে, ছুরিকাঘাতটিকে সন্ত্রাসী হামলা হিসেবে বিবেচনা করছে না তারা।
হামলায় আহত ব্যক্তির জীবন ঝুঁকির মধ্যে নেই। এ ঘটনায় এক বিবৃতিতে মসজিদ কর্তৃপক্ষ জানিয়েছে, পুলিশ আসার আগ পর্যন্ত মুসল্লিরা হামলাকারীকে আটকে রাখে। পুলিশ এসে তাকে গ্রেপ্তার করে নিয়ে যায়।

হামলার এক প্রত্যক্ষদর্শী মাগদি ইউসেফ বলেন, হামলাকারী মুয়াজ্জিনের বন্ধু ছিলেন। তাদের প্রায়ই একসঙ্গে দেখা যেতো। হামলাকারী প্রসঙ্গে তিনি বলেন, তাকে দেখে ভালো মানুষই মনে হতো। বেশ শান্ত ও নীরব প্রকৃতির ছিলেন। আজ তিনি মসজিদে এসে মুয়াজ্জিনের পেছনে বসেন। এরপর একটি বড় ছুরি বের করে তার গলায় আঘাত করেন। আমি এটা বিশ্বাস করতে পারছিলাম না। আমি জানি না তিনি কেন এমনটি করলেন। তাকে দেখে বিপজ্জনক মনে হয়নি। ফেইথ ফোরামস ফর লন্ডনের পরিচালক মোস্তফা ফিল্ড জানান, ওই হামলাকারী মসজিদের নিয়মিত মুসল্লি ছিলেন। গত ছয় মাস ধরে তিনি মসজিদে আসতেন।
হামলাটি নিয়ে বৃটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন টুইটারে দেয়া এক বিবৃতিতে বলেন, এ ঘটনায় তিনি ব্যথিত। আরো বলেন, প্রার্থনার জায়গায় এমন ঘটনা অত্যন্ত বেদনাদায়ক।

আপনার মতামত দিন



এক্সক্লুসিভ অন্যান্য খবর

চিকিৎসক, নার্সসহ স্বাস্থ্যকর্মীদের জন্য হোটেল-গেস্ট হাউজে থাকার ব্যবস্থা

২৭ মার্চ ২০২০

করোনা সংক্রমণ মোকাবিলায় যে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা মানুষের সেবা করে চলেছেন, তাদের হাসপাতালের নিকটবর্তী ...

সরজমিন সিলেট

যেভাবে বদলে গেল নগরের দৃশ্যপট

২৭ মার্চ ২০২০

ব্যতিক্রমী মমতা

২৭ মার্চ ২০২০

ভারতে করোনা আক্রান্ত বেড়ে ৬৪৯ মৃত্যু ১৩

২৭ মার্চ ২০২০

ভারতজুড়ে চলছে ২১ দিনের লকডাউন। এরই মধ্যে করোনা আক্রান্তের সংখ্যা দ্রুত হারে বেড়ে চলেছে। বৃহস্পতিবার ...



এক্সক্লুসিভ সর্বাধিক পঠিত