মমতা সকালে নামাজ পড়েন বিকালে পূজা দেন: দিলীপ

মানবজমিন ডেস্ক

এক্সক্লুসিভ ২২ ফেব্রুয়ারি ২০২০, শনিবার | সর্বশেষ আপডেট: ২:৪০

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সকালে নামাজ পড়েন ও বিকালে পূজা দেন বলে মন্তব্য করেছেন বিজেপি’র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এ ছাড়া মমতার বিরুদ্ধে মুসলিম তোষণের অভিযোগ এনেছেন তিনি। বৃহস্পতিবার স্বামী প্রণবানন্দ মহারাজের ১২৫তম জন্মবার্ষিকী উপলক্ষে নেতাজি ইন্ডোরে ভারত সেবাশ্রম সংঘের অনুষ্ঠানে এক বক্তব্যে এমন মন্তব্য করেন তিনি। এ খবর দিয়েছে জি নিউজ।

খবরে বলা হয়, মমতার বিরুদ্ধে বরাবরই মুসলিম তোষণের অভিযোগ করে থাকে বিজেপি। বৃহস্পতিবার সে প্রসঙ্গে তিনি বলেন, আমি না কি মুসলিম তোষণ করি! আমি মানবতাকে তোষণ করি। রক্ত দিয়ে দেশকে রক্তাক্ত করা উচিত নয়। ভারত সেবাশ্রম সংঘের অনুষ্ঠানে দেয়া বক্তব্যে তিনি আরো বলেন, ধর্মের নামে যারা মেরুকরণের রাজনীতি করে, তাদের মগজে মরুভূমি। নাম উল্লেখ না করলেও এ বক্তব্যে তিনি বিজেপিকে নিশানা করেছেন বলেই ধারণা করা হচ্ছে।


তার বক্তব্যের জবাবে দিলীপ কটাক্ষ করে বলেন, অভিযোগ করার দরকার নেই। তার প্রমাণ, রাজ্যে রাজনৈতিক পরিবর্তন হচ্ছে। সবাই জানে তিনি ‘ডিভাইড অ্যান্ড রুল’ নীতি শুরু করেছেন। সম্প্রতি রাজ্যে পাস হওয়া বাজেটের দিকে ইঙ্গিত করে বিজেপির রাজ্য সভাপতি বলেন, ইমাম, মোয়াজ্জেম ভাতা থেকে সংবিধান অবজ্ঞা করে মুসলিমদের ওবিসি শ্রেণিতে সংরক্ষণ দিয়েছেন মমতা। রাজ্যে মুসলিমদের জন্য বাজেট বেশি বরাদ্দ করেছেন বলে অভিযোগ তুলেন।

নিজের বক্তব্যে হিন্দু ধর্মের উদারতার কথাও স্মরণ করিয়ে দেন মমতা। বলেন, হিন্দু ধর্ম কারো মুখের ওপর দরজা বন্ধ করতে শেখায় না, বরং একাত্মতায় বিশ্বাস করে। সে মন্তব্য টেনে দিলীপ কটাক্ষ করেন, ওনার বাণী কেউ শুনতে চান না। সকালে নমাজ পড়েন, বিকালে পূজা দেন। যেখানে রাজনীতি করার কথা, সেখানে ধর্মের কথা বলেন। ধর্মের জায়গায় রাজনীতির কথা বলছেন। শোকসভায় গিয়ে রাজনীতি করছেন।

আপনার মতামত দিন



এক্সক্লুসিভ অন্যান্য খবর

চিকিৎসক, নার্সসহ স্বাস্থ্যকর্মীদের জন্য হোটেল-গেস্ট হাউজে থাকার ব্যবস্থা

২৭ মার্চ ২০২০

করোনা সংক্রমণ মোকাবিলায় যে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা মানুষের সেবা করে চলেছেন, তাদের হাসপাতালের নিকটবর্তী ...

সরজমিন সিলেট

যেভাবে বদলে গেল নগরের দৃশ্যপট

২৭ মার্চ ২০২০

ব্যতিক্রমী মমতা

২৭ মার্চ ২০২০

ভারতে করোনা আক্রান্ত বেড়ে ৬৪৯ মৃত্যু ১৩

২৭ মার্চ ২০২০

ভারতজুড়ে চলছে ২১ দিনের লকডাউন। এরই মধ্যে করোনা আক্রান্তের সংখ্যা দ্রুত হারে বেড়ে চলেছে। বৃহস্পতিবার ...



এক্সক্লুসিভ সর্বাধিক পঠিত