জাহানারার দুর্দান্ত বোলিং, পাকিস্তানের বিপক্ষে রুদ্ধশ্বাস জয় টাইগ্রেসদের

স্পোর্টস রিপোর্টার

খেলা ২০ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ৭:৫৫

টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে পাকিস্তানকে ৫ রানে হারিয়েছে বাংলাদেশ নারী দল। ৪ উইকেট নিয়ে টাইগ্রেসদের দারুণ এই জয় এনে দিয়েছেন পেসার জাহানারা আলম। ইনিংসের শেষ ওভারে জয়ের জন্য ১০ রান প্রয়োজন ছিল পাকিস্তানের। তিন বলের ব্যবধানে  তাদের শেষ ২ উইকেট তুলে নেন জাহানারা। তাতে ১১১ রান তাড়া করতে নেমে ১৯.৪ ওভারে ১০৬ রানে গুটিয়ে যায় পাকিস্তান।

ব্রিসবেনে টসে জিতে ব্যাটিংয়ে সিদ্ধান্ত নেন সালমা খাতুন। নির্ধারিত ২০ ওভারে ১১১/৮ সংগ্রহ করে টাইগ্রেসরা। সর্বোচ্চ ৪৩ রান আসে ওপেনার মুর্শিদা খাতুনের ব্যাট থেকে। নিগার সুলতানা ১৩ ও ফারজানা হক করেন ২১ রান। রিতু মনি ১৪ রানে অপরাজিত থাকেন।
পাকিস্তানের হয়ে ১২ রানে ২ উইকেট নেন আইমান আনোয়ার।

১১২ রানের লক্ষ্যে খেতে নামা পাকিস্তানকে প্রথম ধাক্কাটা দেন অধিনায়ক সালমা খাতুন। দলীয় ১০ রানে আয়শা নাসিমকে সাজঘরে ফেরান তিনি। দলীয় ১৮ রানে জাহানারার শিকারে পরিণত হন অধিনায়ক বিসমাহ মারুফ। ৫ রান পর সালমা তুল নেন উমাইমা সোহেলকে। এরপর দৃশ্যপটে খাদিজা তুল কুবরা। ৪ ওভারে মাত্র ১১ রান দিয়ে ৩ উইকেট নেন এই অফস্পিনার। তার শিকার হয়ে ফেরেন ইরাম জাভেদ, সিদরা নাওয়াজ ও ওপেনার জাভেরিয়া খান। জাভেরিয়া দলের পক্ষে সর্বোচ্চ ৪১ রান করেন। মাঝে নিদা দারকে (১৪) ফেরান পান্না ঘোষ।

পাকিস্তানের শেষ তিন ৩ উইকেটই নেন জাহানারা। দলীয় ৮৫ রানে আইমান আনোয়ারকে ফেরান তিনি। নবম উইকেটে জুটি গড়ে পাকিস্তানকে জয়ের দিকে অনেকটাই এগিয়ে নিয়ে গিয়েছিলেন আলিয়া রিয়াজ। কিন্তু দলীয় ১০২ রানে আলিয়াকে (১৮) বোল্ড করে ম্যাচটা বাংলাদেশের অনুকূলে নিয়ে আসেন জাহানারা। এরপর দিয়ানা বেগকেও বোল্ড করে নিশ্চিত করে জয়।

আপনার মতামত দিন



খেলা অন্যান্য খবর

‘ব্যাট-বল হাতে নিতে না পারা ভীষণ কষ্টের’

‘দ্য টেস্ট’ দেখে সময় কাটছে আরিফুলের

৫ এপ্রিল ২০২০



খেলা সর্বাধিক পঠিত