স্পিনারদের জন্য ভেট্টোরির চুক্তিতে পরিবর্তন চায় বিসিবি

স্পোর্টস ডেস্ক

খেলা ২০ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ১২:৩২

চুক্তির মারপ্যাঁচে কেবল আন্তর্জাতিক সিরিজের আগে কোচ ড্যানিয়েল ভেট্টোরির সঙ্গ পান বাংলাদেশ জাতীয় দলের স্পিনাররা। বয়সভিত্তিক দল কিংবা হাইপারফরম্যান্স দলের ক্রিকেটাররা এই কিউই স্পিন জিনিয়াসের সার্ভিস থেকে বঞ্চিত হচ্ছেন। সবার কথা ভেবে স্পিন কোচ ভেট্টোরির চুক্তিতে পরিবর্তন আনতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ক্রিকেট পোর্টাল ক্রিকবাজকে বিসিবি’র প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘আমরা ভেট্টোরির সঙ্গে ১০০ দিনের চুক্তিতে কিছু পরিবর্তন আনার বিষয়ে কাজ করছি। ভেট্টোরিও এটি নিয়ে কোনো আপত্তি জানায়নি। আমাদের শুধু এ বিষয়টা মাথায় রাখতে হবে যেন, তার কাছ থেকে আমরা সেরাটা বের করে আনতে পারি।’
গত বছরের জুলাইয়ে ভারতীয় স্পিন কোচ সুনীল যোশির স্থলাভিষিক্ত হন ভেট্টোরি। কিন্তু বিসিবির সঙ্গে তার চুক্তিটা মাত্র ১০০ দিনের। ফলে তাকে হিসাব করে ব্যবহার করতে হচ্ছে বাংলাদেশ বোর্ডকে।  টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত তাকে পাওয়া যাবে।
প্রতিদিনের জন্য সাবেক এই কিউই স্পিনার পারিশ্রমিক নেবেন ২৫০০ মার্কিন ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ২ লাখ ১৩ হাজার টাকা)। দায়িত্ব নেয়ার পর ভেট্টোরির প্রথম অ্যাসাইনমেন্ট ছিল ভারতে। বাংলাদেশের সবশেষ পাকিস্তান সফরে যাননি তিনি। জিম্বাবুয়ে সিরিজ সামনে রেখে আজ দলের সঙ্গে যোগ দেয়ার কথা রয়েছে ভেট্টোরির। ২২শে ফেব্রুয়ারি মিরপুরে শুরু হবে একমাত্র টেস্ট। এরপর তিনটি ওয়ানডে ও দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে দু’দল।

আপনার মতামত দিন



খেলা অন্যান্য খবর

‘ব্যাট-বল হাতে নিতে না পারা ভীষণ কষ্টের’

‘দ্য টেস্ট’ দেখে সময় কাটছে আরিফুলের

৫ এপ্রিল ২০২০



খেলা সর্বাধিক পঠিত