ফ্রেন্ডশিপ হাসপাতালে মোবারককে হত্যা, নেপথ্যে আর্থিক লেনদেন

স্টাফ রিপোর্টার

এক্সক্লুসিভ ১৬ ফেব্রুয়ারি ২০২০, রোববার | সর্বশেষ আপডেট: ৭:০৭

আর্থিক লেনদেনকে কেন্দ্র করেই রাজধানীর ডেমরার মাতুয়াইলের ফ্রেন্ডশিপ হাসপাতালে ফার্মাসিস্ট মোবারক হোসেনকে হত্যা করা হয়েছে। এ ঘটনায় হাসপাতালের পরিচালক জামাল হোসেন ও আক্তার হোসেন মামুনকে আসামি করে মামলা করেছেন নিহতের ভাই রহুল আমিন।

এ ব্যাপারে নিহত মোবারকের বড় ভাই রুহুল আমিন জানান, মোবারককে ডেকে নিয়ে হত্যা করা হয়েছে। তার শরীরে আঘাতের অনেক আলামত রয়েছে। ফ্রেন্ডশিপ হাসপাতালের পরিচালক জামাল হোসেনের কাছে পাঁচ লাখ টাকা পাওয়া রয়েছে বারডেম-২ হাসপাতালের এনেস্থেশিয়া বিভাগের টেকনেশিয়ান মোবারক হোসেনের। এই টাকা দিচ্ছিলো না জামাল হোসেন। পাঁচ লাখ টাকার চেক দিলেও ওই একাউন্টে টাকা না থাকায় চেক রিজেক্ট হয়। এ নিয়ে দীর্ঘদিন ধরে সমস্যা চলছিল। মোবারককে কয়েক দফা হুমকি-ধমকিও দিয়েছে জামাল।
সর্বশেষ অফিসে ডেকে নিয়ে তাকে পিটিয়ে মেরে ফেলা হয়। এ ঘটনার পর থেকে হাসপাতালের পরিচালক জামাল হোসেন ও আক্তার হোসেন মামুন পলাতক রয়েছে। নিহত মোবারকের প্যান্টের পকেটে পাঁচ লাখ টাকার সেই চেকটি পাওয়া গেছে বলে তার স্বজনরা জানান।

পুলিশ জানিয়েছে, খবর পেয়ে শুক্রবার রাতে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। ময়নাতদন্ত শেষে লাশ স্বজনদের নিকট হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় হাসপাতালের সিসি টিভির ফুটেজ উদ্ধার করেছে পুলিশ। জিজ্ঞাসাবাদ করা হয়েছে হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীদের। নিহতের স্বজনরা জানান, লাশ গ্রামের বাড়ি ভোলা জেলার লালমোহনে নিয়ে যাওয়া হয়েছে। সেখানেই তাকে দাফন করা হয়।
ঘটনার বিষয়ে ডেমরা থানার পরিদর্শক রফিকুল ইসলাম বলেন, এ ঘটনায় মামলা হয়েছে। আসামিদের গ্রেপ্তার করতে তৎপরতা অব্যাহত রয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে আর্থিক লেনদেনকে কেন্দ্র করেই এই হত্যাকা- ঘটেছে। হাসপাতালের পরিচালক  জামাল হোসেনকে গ্রেপ্তার করলে এ ঘটনার রহস্য উদঘাটন হবে বলে মনে করছেন তিনি।
বারডেম-২ হাসপাতালের এনেস্থেশিয়া বিভাগের টেকনেশিয়ান মোবারক হোসেন দক্ষিণ দনিয়ার এ কে উচ্চ বিদ্যালয় সংলগ্ন একটি বাসায় পরিবার নিয়ে থাকতেন। ভোলার লালমোহন উপজেলায় তাদের বাড়ি। সাত মাস আগে বিয়ে করেছিলেন মোবারক।

উল্লেখ্য, শুক্রবার সকালে ফ্রেন্ডশিপ হাসপাতালের তিন তলায় এক পরিচালকের কক্ষে গ্রিলের সঙ্গে ঝুলন্ত অবস্থায় মোবারকের লাশ পাওয়া গেছে। শুরুতে ঘটনাটি আত্মহত্যা বলে প্রচারের চেষ্টা চালায় হাসপাতাল কর্তৃপক্ষ।

আপনার মতামত দিন

এক্সক্লুসিভ অন্যান্য খবর

শনাক্ত

৬ জুলাই ২০২০

করোনা নিয়ে ৮টি অপারেশন

ডা. সফর আলীকে নিয়ে আতঙ্কে দৌলতপুরবাসী

৫ জুলাই ২০২০



এক্সক্লুসিভ সর্বাধিক পঠিত