ব্রায়ান্টকে নিয়ে সাকিবের আবেগঘন বার্তা

স্পোর্টস রিপোর্টার

খেলা ২৭ জানুয়ারি ২০২০, সোমবার | সর্বশেষ আপডেট: ৬:০৯

হেলিকপ্টার দুর্ঘটনায় বাস্কেটবল কিংবদন্তি কোবি ব্রায়ান্টের মৃত্যুতে কাঁদছে ক্রীড়াঙ্গন। বাস্কেটবল তো বটেই, ফুটবল, টেনিস, ক্রিকেট সবখানেই নেমে এসেছে শোকের ছায়া। মাত্র ৪১ বছর বয়সে এই লিজেন্ড ও তার ১৩ বছর বয়সী মেয়ে জিয়ান্নার বিদায় যেন মেনে নিতে পারছেন না ক্রীড়াবিদরা। বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসানও মর্মাহত ব্রায়ান্টের অকাল মৃত্যুতে। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসুবকে ব্রায়ান্টকে নিয়ে আজ (সোমবার) এক আবেগঘন পোস্ট দিয়েছেন সাকিব।

ব্রায়ান্টের ছবি পোস্ট করে সাকিব ক্যাপশনে লিখেছেন, ‘যতই প্রতিভা থাকুক না কেনো, সেরাদের সেরা হওয়ার জন্য চাই অধ্যবসায়, কঠোর পরিশ্রম এবং দৃঢ়তা। কোবি ব্রায়ান্ট এর মতো কিংবদন্তিরা তাই কখনোই হারিয়ে যান না। তারা নিজেদের কাজের মধ্যে দিয়ে বেঁচে থাকেন লাখো মানুষের অনুপ্রেরণা হয়ে। তাঁর অকাল মৃত্যুতে আমি প্রচণ্ড শোকাহত।
সেই সঙ্গে তার পরিবারের প্রতি রইলো আমার আন্তরিক সমবেদনা এবং প্রার্থনা।’

১৯৭৮ সালে যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়ায় জন্ম কোবি ব্রায়ান্টের। বাস্কেটবল ক্যারিয়ার শুরু লস অ্যাঞ্জেলেস ল্যাকারসের হয়ে। এলএ ল্যাকার্সেই খেলেছেন দুই দশক। ২০১৬ সালে তিনি অবসরে যান। এর মধ্যে পাঁচবার যুক্তরাষ্ট্রের শীর্ষ বাস্কেটবল আসর ‘এনবিএ চ্যাম্পিয়নশিপ’ জেতেন ব্রায়ান্ট। ২০০৮ ও ২০১২ সালে যুক্তরাষ্ট্রের হয়ে অলিম্পিকে জেতেন সোনাও। এনবিএ অলস্টার দলে জায়গা পান ১৮ বার। ২০০৮-এ এনবিএ’র সবচেয়ে মূল্যবান খেলোয়াড়ের মর্যাদা কুড়ান ব্রায়ান্ট।

শুধু ক্রীড়া দুনিয়া নয়, শোবিজ দুনিয়াতেও সমান জনপ্রিয় তিনি। ২০১৮ সালে ‘ডিয়ার বাস্কেটবল’ নামে একটি অ্যানিমেটেড শর্ট ফিল্মের জন্য কোবি ব্রায়ান্ট জেতেন অস্কার। কিম কার্দিশিয়ান, টেইলর সুইফট, জাস্টিন বিবার, লিওনার্দো ডিকাপ্রিওদের মতো সুপারস্টাররা মর্মাহত ব্রায়ান্টের মৃত্যুতে।

আপনার মতামত দিন



খেলা অন্যান্য খবর

বাংলাদেশ-জিম্বাবুয়ে টেস্ট শুরু আজ

‘কথা দিলাম, বড় ইনিংস দেখতে পাবেন’

২২ ফেব্রুয়ারি ২০২০

ওয়েলিংটন টেস্ট

দিনের ‘নায়ক’ জেমিসন, আবারো ব্যর্থ কোহলি

২২ ফেব্রুয়ারি ২০২০

ইতিহাস গড়লেন টেইলর

২২ ফেব্রুয়ারি ২০২০

টানা দ্বিতীয় হ্যাটট্রিক জোতার

২২ ফেব্রুয়ারি ২০২০

ব্রাজিলে পেলের মূর্তি উন্মোচন

২২ ফেব্রুয়ারি ২০২০

নারী ফুটবলে লীগ শুরু আজ

২২ ফেব্রুয়ারি ২০২০



খেলা সর্বাধিক পঠিত