তিন জেলায় বন্দুকযুদ্ধে নিহত ৩

বাংলারজমিন ডেস্ক

বাংলারজমিন ২৫ জানুয়ারি ২০২০, শনিবার

তিন জেলায় আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে পৃথক বন্দুকযুদ্ধে তিনজন নিহত হয়েছে। নিহতদের মধ্যে টেকনাফে মাদক ব্যবসায়ী, মাগুরায় ডাকাত ও নাটোরের গুরুদাসপুরে হত্যা মামলার আসামি রয়েছে। গত বৃহস্পতিবার রাতে এসব বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। বিস্তারিত আমাদের প্রতিনিধিদের পাঠানো রিপোর্টে-
টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি জানান, টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র সঙ্গে মাদক পাচারকারীদের গুলিবিনিময়ের ঘটনা ঘটেছে। এ সময় ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা এক মাদক পাচারকারী নিহত হয়েছে। ঘটনাস্থল হতে ১ লাখ ৩০ হাজার পিস ইয়াবাসহ অস্ত্র ও গুলি উদ্ধার করেছে বিজিবি। এ ঘটনায় বিজিবি দুই সদস্য আহত হয়েছেন। ২৪শে জানুয়ারি ভোর রাত দেড়টার দিকে টেকনাফের হ্নীলা ইউনিয়নের জাদীমুড়াস্থ নাফনদ সীমান্ত এলাকায় এ ঘটনা ঘটে।
বিজিবি জানায়, মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান হ্নীলা ইউনিয়ন জাদীমুড়াস্থ নাফনদ সীমান্ত এলাকা দিয়ে প্রবেশের গোপন সংবাদ পেয়ে বিজিবি জওয়ানরা ভোর রাত দেড়টার দিকে অবস্থান নেয়। কিছুক্ষণ পর মাদক পাচারকারীরা বস্তা মাথায় করে যাওয়ার সময় তাদের চ্যালেঞ্জ করলে আকস্মিকভাবে বিজিবির ওপর এলোপাতাড়ি গুলিবর্ষণ শুরু করে পাচারকারী দল। বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। উভয়পক্ষের ৬-৭ মিনিট গুলি চলাকালীন সময় মাদক পাচারকারী দলের কয়েকজন সদস্য কৌশলে কেওড়া বাগানের ঝোপের মধ্যে পালিয়ে যায়। একপর্যায়ে গোলাগুলি থেমে যাওয়ার কিছুক্ষণ পর উক্ত স্থান থেকে গুলিবিদ্ধ অবস্থায় অজ্ঞাতনামা এক যুবককে পড়ে থাকতে দেখে।
মাগুরা প্রতিনিধি জানান, মাগুরায় কথিত বন্দুকযুদ্ধে মিন্টু গাজি (৩৮) নামে এক ডাকাত নিহত হয়েছে। সে আন্তঃজেলা ডাকাত দলের সদস্য। তার বাড়ি নড়াইল জেলার লোহাগড়া থানার ইতনা গ্রামে। তার নামে নড়াইলসহ বিভিন্ন থানায় ডাকাতিসহ ৮টি মামলা রয়েছে। মাগুরা সদর থানার ওসি সাইফুল ইসলাম জানান, বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার দিকে সদর উপজেলার বরই গ্রামের স্লুইচ গেট ব্রিজ এলাকায় দুইদল ডাকাতের মধ্যে গোলাগুলির খবর পেয়ে টহল পুলিশ ওই গ্রামে একটি বাগানের মধ্যে গুলিবিদ্ধ এক ব্যক্তিকে পড়ে থাকতে দেখে। পরে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথেই তার মৃত্যু হয়। সে আন্তঃজেলা ডাকাত দলের সদস্য বলে পুলিশ জানায়।
নাটোর প্রতিনিধি জানান,  গুরুদাসপুরে চাঞ্চল্যকর মনোয়ারা বেগম হত্যা মামলার ভাড়াটে খুনি পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। নিহত হানিফ বেপারী উপজেলার কালাকান্দার গ্রামের রুহুল শেখের ছেলে। তার বিরুদ্ধে অন্য একটি থানায় হত্যা মামলাসহ একাধিক মামলা রয়েছে।
পুলিশ জানায়, সিংড়ার সার্কেল এএসপি মো. জামিল আকতার এর নেতৃত্বে গুরুদাসপুর থানার একটি টিম গত বৃহস্পতিবার দিবাগত রাত ১টার দিকে রাজধানী ঢাকার মেরুল বাড্ডা এলাকা হতে এই হত্যা মামলার ভাড়াটে আসামি মো. আবু হানিফ বেপারীকে গ্রেপ্তার করে। তার দেয়া তথ্য মতে রাজধানীর বনশ্রী এবং সিরাজগঞ্জের বেলকুচি থানার কল্যাণপুর নামক স্থানে অভিযান পরিচালনা করা হয়। গত ২৪শে জানুয়ারি রাত  অনুমান ২টা ৪৫ ঘটিকায় গ্রেপ্তারকৃত আসামির দেয়া তথ্যমতে পার গুরুদাসপুর এলাকায় উক্ত হত্যা মামলার সহযোগীদের গ্রেপ্তার করার জন্য অভিযান  পরিচালনা করা হয়। এই সময় পার গুরদাসপুর হতে কালাকান্দর সংযোগ সড়কের পার্শ্বে অবস্থিত কলাবাগানে অবস্থানরতরা হত্যা মামলার পলাতক আসামিরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। বন্দুকযুদ্ধ চলাকালে গ্রেপ্তারকৃত আসামি মো. আবু হানিফ বেপারী পলায়নকালে গুলিবিদ্ধ হয়। তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আপনার মতামত দিন



বাংলারজমিন অন্যান্য খবর

চাঁদপুরে ডাকাতি মামলায় ১ জনের মৃত্যুদণ্ড

২৫ ফেব্রুয়ারি ২০২০

চাঁদপুরের শাহরাস্তি উপজেলার খেড়িহরে ডাকাতির মামলায় মজিবুর রহমান বেপারীকে মৃত্যুদ- ও মো. আবুল কাশেম, আনোয়ার ...

রূপগঞ্জে আন্তঃজেলা ডাকাতদলের ৮ সদস্য গ্রেপ্তার

২৫ ফেব্রুয়ারি ২০২০

নারায়ণগঞ্জের রূপগঞ্জে আন্তঃজেলা ডাকাতদলের আট সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। সংঘবদ্ধ ডাকাতদলের হেফাজতে থাকা ডাকাতি হওয়া ...

সারা দেশে দুর্ঘটনায় নিহত ৫

২৫ ফেব্রুয়ারি ২০২০

দেশের বিভিন্ন জেলায় গতকাল পৃথক সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে নওগাঁর মান্দায় ...

মৌলভীবাজারে ৪ দিনব্যাপী জেলা কৃষি মেলা

২৫ ফেব্রুয়ারি ২০২০

সমন্বিত কৃষি উন্নয়নের মাধ্যমে পুষ্টি ও খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণ প্রকল্পের আওতায় মৌলভীবাজারে ৪ দিনব্যাপী জেলা ...

খুলনায় ব্যবসায়ী অপহরণ ছাত্রলীগ নেতাসহ গ্রেপ্তার ৩

২৫ ফেব্রুয়ারি ২০২০

খুলনায় বাড়ি বিক্রির প্রলোভন দেখিয়ে আমদানি-রপ্তানি ব্যবসায়িক প্রতিষ্ঠান হাবিব ইন্টারন্যাশনাল লি. এর ব্যবস্থাপনা পরিচালক হাবিবুর ...

ওসমানীনগরে মতবিনিময়

২৫ ফেব্রুয়ারি ২০২০

ওসমানীনগরে সাংবাদিকদের সঙ্গে রনধীর কল্যাণ ট্রাস্টের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার দুপুর ২টার দিকে ...

নারায়ণগঞ্জে দগ্ধ আরো ১ জনের মৃত্যু

২৫ ফেব্রুয়ারি ২০২০

নারায়ণগঞ্জের ফতুল্লায় ঘরের ভেতর জমে থাকা গ্যাসের আগুনে দগ্ধ হওয়া একই পরিবারের ৮ জনের মধ্যে ...

ঝিনাইদহ সদর থানার নতুন ওসি মিজানুর রহমান

২৫ ফেব্রুয়ারি ২০২০

ঝিনাইদহ সদর থানায় নতুন ওসি হিসেবে যোগদান করেছেন মিজানুর রহমান। রোববার বিকেলে তিনি দায়িত্বভার গ্রহণ ...

বেগমগঞ্জে যুবককে কুপিয়ে হত্যা

২৫ ফেব্রুয়ারি ২০২০

নোয়াখালীর বেগমগঞ্জে কেফায়েত উল্যাহ হাসান (১৮)নামে এক যুবককে কুপিয়ে হত্যার ঘটনা ঘটেছে। এ ঘটনায় পুলিশ ...

জমি নিয়ে বিরোধে বদরগঞ্জে দু’পক্ষের সংঘর্ষে আহত ১৫

২৫ ফেব্রুয়ারি ২০২০

রংপুরের বদরগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে দু’পক্ষের সংঘর্ষে ১৫ জন আহত হয়েছেন। এদের মধ্যে একজনকে ...

নগরকান্দায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

২৫ ফেব্রুয়ারি ২০২০

নগরকান্দা থানা পুলিশ অভিযান চালিয়ে মো. মিলন শেখ নামের এক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার করেছে। ...

কসবায় উত্ত্যক্তের দায়ে যুবকের কারাদণ্ড

২৫ ফেব্রুয়ারি ২০২০

ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার কুটি এলাকায় উত্ত্যক্তের দায়ে হাসান ভূঁইয়া (২৫) নামের এক যুবকে ছয় মাসের ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত