প্রাইম মিনিস্টার ফেলোশিপ পেলেন বেরোবির শিক্ষক আনোয়ার হোসাইন

বেরোবি প্রতিনিধি

শিক্ষাঙ্গন ২৪ জানুয়ারি ২০২০, শুক্রবার

সম্মানজনক ‘প্রাইম মিনিস্টার ফেলোশিপ’র জন্য মনোনীত হয়েছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষক মুহাম্মদ আনোয়ার হোসাইন। তিনি অস্ট্রেলিয়ার ইউনিভার্সিটি অব টেকনোলজি সিডনিতে (ইউটিএস) মাস্টার্স ইন পাবলিক হেলথ বিষয়ে ফেলোশিপ-এর জন্য মনোনীত হন।

গত ২রা ডিসেম্বরে এ ফেলোশিপ ঘোষণা দেয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নমেন্ট ইনোভেটিভ ইউনিট (জিআইইউ)। বেরোবির মধ্যে তিনিই সর্বপ্রথম এই স্কলারশিপের জন্য মনোনীত হলেন।

শুধু ইউনিভার্সিটি অব টেকনোলজি সিডনি (ইউটিএস) নয়, তিনি একাধারে সিনহুয়া বিশ্ববিদ্যালয়ে মাস্টার্স ইন পাবলিক হেলথ-এ অধ্যায়নের জন্য ইয়েস চায়না স্কলারশিপে; যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব সাউদাম্পটনে জ্বরাবিজ্ঞান বিষয়ে অধ্যায়নের জন্য কমনওয়েলথ শেয়ারড স্কলারশিপের জন্য মনোনীত হয়েছেন। এর আগে, সুইডেনের লুন্ড বিশ্ববিদ্যালয়ে পাবলিক হেলথ বিষয়ে অধ্যয়নের অফার পেয়েছিলেন তিনি।

আনোয়ার হোসাইন বলেন, পাবলিক হেলথ-এ পিএইচডি ডিগ্রি অর্জনের পর জনস্বাস্থ্য বিষয়ে কাজ করতে চাই। এ সেক্টরে দক্ষ জনশক্তি তৈরিতে ভূমিকা রাখতে চাই।

প্রসঙ্গত, তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ থেকে (সেমিস্টার সিস্টেমে প্রথম ছয় ব্যাচের মধ্যে) সর্বোচ্চ জিপিএ নিয়ে বিএসএস অনার্স (৩.৭৬) এবং মাস্টার্স (৩.৯২) এ উত্তীর্ণ হন আনোয়ার হোসাইন। কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য তিনি মর্যাদাপূর্ণ ডিনস অ্যাওয়ার্ড লাভ করেন। দেশ-বিদেশে সাতটির অধিক প্রকাশনা রয়েছে আনোয়ার হোসাইনের।।

আপনার মতামত দিন



শিক্ষাঙ্গন অন্যান্য খবর

চবিতে ক্রিকেট টুর্ণামেন্ট

এজাইল বার্নারসকে হারিয়ে চ্যাম্পিয়ন স্টাইকার্স

১৯ ফেব্রুয়ারি ২০২০

নজরুল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি নির্বাচন

সভাপতি নজরুল, সম্পাদক হাবিব

১৯ ফেব্রুয়ারি ২০২০

রাবিতে জোহা দিবস পালিত

১৮ ফেব্রুয়ারি ২০২০

এসএসসি ও সমমানের পরীক্ষা

অষ্টম দিনে অনুপস্থিত ১১৯১৩, বহিষ্কার ২৫

১৭ ফেব্রুয়ারি ২০২০



শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত