পলিথিনে মোড়ানো পোস্টারে হাইকোর্টের নিষেধাজ্ঞা

অনলাইন ডেস্ক

ঢাকা সিটি নির্বাচন- ২০২০ ২২ জানুয়ারি ২০২০, বুধবার | সর্বশেষ আপডেট: ৯:২৬

ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচনী এলাকায় পলিথিনে মোড়ানো পোস্টার ছাপা ও প্রদর্শনীতে নিষেধাজ্ঞা জারি করেছেন হাইকোর্ট। আজ বুধবার থেকে এই আদেশ কার্যকর হবে বলে সুপ্রিম কোর্টের আইনজীবী মনোজ কুমার ভৌমিক গণমাধ্যমকে জানিয়েছে।

একই সঙ্গে সারাদেশে নির্বাচন ও অন্যান্য ক্ষেত্রে পলিথিনে মোড়ানো পোস্টার ছাপা ও প্রদর্শন কেন বেআইনি নয়, তা জানতে রুল জারি করেছেন হাইকোর্ট।

আগামী চার সপ্তাহের মধ্যে নির্বাচন কমিশন (ইসি), নির্বাচন কমিশনের সচিব, স্থানীয় সরকার মন্ত্রণালয় সচিব, শিল্প সচিব, স্বাস্থ্য সচিব, দুই সিটি করপোরেশনের নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থীদের পলিথিনে মোড়ানো পোস্টার লাগানোর বিষয়ে বিভিন্ন পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন আমলে নিয়ে বুধবার হাইকোর্টের বিচারপতি এম এনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বিত বেঞ্চ স্বপ্রণোদিত হয়ে এ নির্দেশ দিয়েছেন।

পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন নজরে আনা সুপ্রিম কোর্টের দুই আইনজীবী হলেন, মনোজ কুমার ভৌমিক ও সুলাইমান হাওলাদার।

আইনজীবী মনোজ কুমার ভৌমিক বলেন, রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত সারাদেশে বিশেষ করে ঢাকা সিটি করপোরেশন এলাকায় লেমিনেটেড পোস্টার ছাপা ও প্রদর্শন বন্ধের নির্দেশ দিয়েছেন আদালত। এছাড়া ঢাকা সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে যেসব পোস্টার প্রদর্শন করা হয়েছে, নির্বাচনের পরপরই সেসব পোস্টার অপসারণ করে যথাযথভাবে তা ধ্বংসের নির্দেশ দিয়েছেন।

আপনার মতামত দিন



ঢাকা সিটি নির্বাচন- ২০২০ অন্যান্য খবর



ঢাকা সিটি নির্বাচন- ২০২০ সর্বাধিক পঠিত