আওয়ামী লীগে যোগ দেয়া বিএনপি’র ৫ ইউপি চেয়ারম্যানকে কারণ দর্শানোর নোটিশ

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি

বাংলারজমিন ২২ জানুয়ারি ২০২০, বুধবার | সর্বশেষ আপডেট: ৯:৩৮

দলীয় গঠনতন্ত্র শৃঙ্খলা বিরোধী কার্যকলাপে লিপ্ত থাকায় টাঙ্গাইলের ঘাটাইলে দল থেকে বহিষ্কার হতে পারে বিএনপি’র ধানের শীষ প্রতীকে নির্বাচিত সেই পাঁচ চেয়ারম্যান। গত ১২ই জানুয়ারি বিএনপি’র ঘাটাইল উপজেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি মো. রফিকুল ইসলাম ভূঁইয়া বুলবুল ও সাধারণ সম্পাদক আ.খ.ম রেজাউল করিম স্বাক্ষরিত কেন দল থেকে বহিষ্কার করা হবে না- এই মর্মে জানতে চেয়ে পাঁচ ইউপি চেয়ারম্যানকে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়েছে। নোটিশ প্রাপ্ত পাঁচ চেয়ারম্যান হলেন- উপজেলা বিএনপি সাংগঠনিক সম্পাদক ও জামুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান ইখলাক হোসেন খান শামীম, উপজেলা বিএনপি’র সদস্য ও দিঘলকান্দি ইউনিয়নের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, দিগড় ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক ও দিগড় ইউনিয়নের চেয়ারম্যান আবুল কালাম আজাদ মামুন, উপজেলা বিএনপি’র সদস্য ও সন্ধানপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. শহিদুল ইসলাম, ধলাপাড়া ইউনিয়নের চেয়ারম্যান এজহারুল ইসলাম মিঠু ভূইয়া। এছাড়াও উপজেলা বিএনপি’র ছাত্র বিষয়ক সম্পাদক শাহিনুর রহমান শাহীন, উপজেলা বিএনপি’র সদস্য ও দেউলাবাড়ি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. সোহরাব হোসেনকেও কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। এই নোটিশের পরপরই ঘাটাইল উপজেলার বিএনপি’র তৃণমূল নেতাকর্মীর মধ্যে ব্যাপক আলোচনা- সমালোচনা শুরু হয়েছে।
অনেকেই মনে করছেন দলীয় বিরোধী কার্যকলাপে এসব নেতা দল থেকে বহিষ্কার হতে পারেন। এ বিষয়ে জানতে চাওয়া হলে, উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক আ.খ.ম রেজাউল করিম বলেন, বিএনপি থেকে ধানের শীষ প্রতীক নিয়ে পাঁচ ইউপি চেয়ারম্যানসহ সাতজনকে দলীয় শৃঙ্খলা বিরোধী কার্যকলাপের কারণে দল থেকে কেন বহিষ্কার করা হবে না- তা জানতে চেয়ে সাত দিনের মধ্যে তাদের কাছে জবাব চেয়েছি। তিনি বলেন, গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এসব চেয়ারম্যান বিএনপি থেকে আওয়ামী লীগে যোগদান করেন।
এখনও তারা বিএনপি’র সদস্য পদে বহাল রয়েছেন। তাদের কারণে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন্ন হচ্ছে। তিনি আরও বলেন, ইতিমধ্যেই তৃণমূলের অনেক নেতাকর্মী মনে করেন, দল থেকে বহিষ্কারই তাদের একমাত্র শাস্তি। এ বিষয়ে জানতে চাওয়া হলে, দিগড় ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক ও দিগড় ইউনিয়নের চেয়ারম্যান আবুল কালাম আজাদ মামুন বলেন, কারণ দর্শানোর নোটিশ আমরা পেয়েছি তবে, জবাব দিতে আমরা রাজি নই। আমরা তো বিএনপির দল থেকে বের হয়েই গেছি, বিএনপির নীতি আদর্শ ভাল লাগে না, আওয়ামী লীগের আদর্শ ভালো লেগেছে তাই আমরা আওয়ামী লীগে যোগদান করেছি। তাদের নোটিশের জবাব দিতে আমি রাজি নই। তারা দল থেকে বহিষ্কার করলেও আমাদের আপত্তি নেই। উপজেলা বিএনপি সাংগঠনিক সম্পাদক ও জামুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান ইখলাক হোসেন খান শামীম বলেন, এ বিষয়ে এখনও কোনো কিছু বলা যাচ্ছে না, আরও যাদেরকে নোটিশ দেয়া হয়েছে তাদের সাথে আলোচনা করে বিষয়টি জানানো হবে। উল্লেখ্য, গত ইউপি নির্বাচনে উপজেলার চৌদ্দটি ইউনিয়নের ছয়টি ইউনিয়নে বিএনপি সমর্থিত ধানের শীষ প্রতীকের প্রার্থী বিজয়ী হন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ও পরে বিএনপি’র সমর্থনে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচিত বর্তমান পাঁচ ইউপি চেয়ারম্যান ও সাবেক দুই চেয়ারম্যানসহ তৃণমূলের প্রভাবশালী অনেক নেতাকর্মী আওয়ামী লীগে যোগদান করেন। তাদের যোগদান নিয়ে ধোঁয়াশা সৃষ্টি হয়। এসব নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হওয়ার পর ঘাটাইল উপজেলা বিএনপি মধ্যে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়। এর প্রেক্ষিতে একাধিক দলীয় সিদ্ধান্ত অনুযায়ী দল থেকে তাদেরকে কেন বহিষ্কার করা হবে না এই মর্মে পাঁচ ইউপি চেয়ারম্যানসহ সাত জনকে নোটিশ প্রদান করা হয়।

আপনার মতামত দিন



বাংলারজমিন অন্যান্য খবর

চাঁদপুরে ডাকাতি মামলায় ১ জনের মৃত্যুদণ্ড

২৫ ফেব্রুয়ারি ২০২০

চাঁদপুরের শাহরাস্তি উপজেলার খেড়িহরে ডাকাতির মামলায় মজিবুর রহমান বেপারীকে মৃত্যুদ- ও মো. আবুল কাশেম, আনোয়ার ...

রূপগঞ্জে আন্তঃজেলা ডাকাতদলের ৮ সদস্য গ্রেপ্তার

২৫ ফেব্রুয়ারি ২০২০

নারায়ণগঞ্জের রূপগঞ্জে আন্তঃজেলা ডাকাতদলের আট সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। সংঘবদ্ধ ডাকাতদলের হেফাজতে থাকা ডাকাতি হওয়া ...

সারা দেশে দুর্ঘটনায় নিহত ৫

২৫ ফেব্রুয়ারি ২০২০

দেশের বিভিন্ন জেলায় গতকাল পৃথক সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে নওগাঁর মান্দায় ...

মৌলভীবাজারে ৪ দিনব্যাপী জেলা কৃষি মেলা

২৫ ফেব্রুয়ারি ২০২০

সমন্বিত কৃষি উন্নয়নের মাধ্যমে পুষ্টি ও খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণ প্রকল্পের আওতায় মৌলভীবাজারে ৪ দিনব্যাপী জেলা ...

খুলনায় ব্যবসায়ী অপহরণ ছাত্রলীগ নেতাসহ গ্রেপ্তার ৩

২৫ ফেব্রুয়ারি ২০২০

খুলনায় বাড়ি বিক্রির প্রলোভন দেখিয়ে আমদানি-রপ্তানি ব্যবসায়িক প্রতিষ্ঠান হাবিব ইন্টারন্যাশনাল লি. এর ব্যবস্থাপনা পরিচালক হাবিবুর ...

ওসমানীনগরে মতবিনিময়

২৫ ফেব্রুয়ারি ২০২০

ওসমানীনগরে সাংবাদিকদের সঙ্গে রনধীর কল্যাণ ট্রাস্টের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার দুপুর ২টার দিকে ...

নারায়ণগঞ্জে দগ্ধ আরো ১ জনের মৃত্যু

২৫ ফেব্রুয়ারি ২০২০

নারায়ণগঞ্জের ফতুল্লায় ঘরের ভেতর জমে থাকা গ্যাসের আগুনে দগ্ধ হওয়া একই পরিবারের ৮ জনের মধ্যে ...

ঝিনাইদহ সদর থানার নতুন ওসি মিজানুর রহমান

২৫ ফেব্রুয়ারি ২০২০

ঝিনাইদহ সদর থানায় নতুন ওসি হিসেবে যোগদান করেছেন মিজানুর রহমান। রোববার বিকেলে তিনি দায়িত্বভার গ্রহণ ...

বেগমগঞ্জে যুবককে কুপিয়ে হত্যা

২৫ ফেব্রুয়ারি ২০২০

নোয়াখালীর বেগমগঞ্জে কেফায়েত উল্যাহ হাসান (১৮)নামে এক যুবককে কুপিয়ে হত্যার ঘটনা ঘটেছে। এ ঘটনায় পুলিশ ...

জমি নিয়ে বিরোধে বদরগঞ্জে দু’পক্ষের সংঘর্ষে আহত ১৫

২৫ ফেব্রুয়ারি ২০২০

রংপুরের বদরগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে দু’পক্ষের সংঘর্ষে ১৫ জন আহত হয়েছেন। এদের মধ্যে একজনকে ...

নগরকান্দায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

২৫ ফেব্রুয়ারি ২০২০

নগরকান্দা থানা পুলিশ অভিযান চালিয়ে মো. মিলন শেখ নামের এক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার করেছে। ...

কসবায় উত্ত্যক্তের দায়ে যুবকের কারাদণ্ড

২৫ ফেব্রুয়ারি ২০২০

ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার কুটি এলাকায় উত্ত্যক্তের দায়ে হাসান ভূঁইয়া (২৫) নামের এক যুবকে ছয় মাসের ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত