‘আর কত আশ্বাস, ভেঙ্গে গেল বিশ্বাস’

মোঃ জয়নাল আবেদিন, কুবি প্রতিনিধি

শিক্ষাঙ্গন ১৯ জানুয়ারি ২০২০, রোববার | সর্বশেষ আপডেট: ৯:২৭

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মোঃ রুবেলকে মারধরের বিচার চেয়ে মানববন্ধন করেছেন ঐ বিভাগের শিক্ষার্থীরা। রোববার দুপুর ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মানববন্ধন করে শিক্ষার্থীরা।

মানববন্ধনে বক্তারা বলেন, একটা বিভাগের সামনে কেন একজন শিক্ষার্থী মার খাবে? শুধু রাস্তা করা উন্নয়ন না, সেই রাস্তায়, সেই ক্যাম্পাসে নিরাপদে চলার অধিকারও উন্নয়ন। বক্তারা আরও বলেন, রুবেলকে মারধরের ৬ দিন পেরিয়ে গেলেও দৃশ্যমান কোনও পদক্ষেপ নেয়া হয়নি বিশ্ববিদ্যালয় প্রশামন। যা খুবই লজ্জাজনক। আগামীকাল সকাল ১০ টার মধ্যে অভিযুক্ত শিক্ষার্থীর বিরুদ্ধে কোনও ব্যবস্থা না নেয়া হলে কঠোর আন্দোলনে যাওয়া হবে হুশিয়ারি দেন বক্তারা।

মানববন্ধনে শিক্ষার্থীরা বিভিন্ন প্ল্যাকার্ড নিয়ে আন্দোলন করেন। প্ল্যাকার্ডে লিখা ছিল, দাবি মোদের একটাই, অপরাধীদের বিচার চাই; আর কত আশ্বাস, ভেঙ্গে গেল বিশ্বাস; ক্যাম্পাসে হামলা আর নয়, আর নয়; মেধাবীদের ক্যাম্পাসে কোনো সন্ত্রাসীর জায়গা নেই; আমার ভাই হাসপাতালে ভর্তি কেন প্রশাসন জবাব চাই'।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, আমরা তদন্ত করেছি মারধরের ঘটনার। তদন্ত প্রতিবেদন তৈরি হয়ে গেছে।
রেজিস্ট্রার বরাবর আমরা জমা দেব।

গত সোমবার (১৩ই জানুয়ারি) বিকেল ৩ টার দিকে কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের নৃবিজ্ঞান বিভাগের সামনে বাংলা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নাসির উদ্দীন জিসান গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী রুবেলের উপর তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে চড়াও হয়। এসময় তাঁর সঙ্গে অজ্ঞতানামা আরও দুই থেকে তিনজন রুবেলকে মারধর করে।

আপনার মতামত দিন



শিক্ষাঙ্গন অন্যান্য খবর

চবিতে ক্রিকেট টুর্ণামেন্ট

এজাইল বার্নারসকে হারিয়ে চ্যাম্পিয়ন স্টাইকার্স

১৯ ফেব্রুয়ারি ২০২০

নজরুল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি নির্বাচন

সভাপতি নজরুল, সম্পাদক হাবিব

১৯ ফেব্রুয়ারি ২০২০

রাবিতে জোহা দিবস পালিত

১৮ ফেব্রুয়ারি ২০২০

এসএসসি ও সমমানের পরীক্ষা

অষ্টম দিনে অনুপস্থিত ১১৯১৩, বহিষ্কার ২৫

১৭ ফেব্রুয়ারি ২০২০



শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত