আলাপন

‘নতুন বছরেও নিজেকে ভাঙতে চাই’

এন আই বুলবুল

বিনোদন ১৯ জানুয়ারি ২০২০, রোববার | সর্বশেষ আপডেট: ৩:৩৩

জনপ্রিয় অভিনেত্রী মৌসুমী হামিদ। সামনেই আসছেন ‘গোর’ শিরোনামের একটি চলচ্চিত্র নিয়ে। এটি নির্মাণ করেছেন নির্মাতা ও অভিনেতা গাজী রাকায়েত। বাংলা ভাষার পাশাপাশি ‘দ্য গ্রেভ’ শিরোনামে ইংরেজি ভাষায়ও এ ছবিটি মুক্তি পাবে। মৌসুমী হামিদ বলেন, ‘গোর’ নাচ গানের কোনো ছবি নয়। এটি গল্পনির্ভর একটি ছবি। এ ছবিতে প্রত্যেক শিল্পীই গুরুত্বপূর্ণ। এখানে শিল্পী নয়, গল্পের চরিত্রকে প্রাধান্য দেওয়া হয়েছে।
নির্মাতা যে চরিত্রের জন্য যাকে প্রয়োজন মনে করেছেন তাকে নিয়েই কাজ করেছেন। আমার ক্যারিয়ারে অন্যরকম একটি ছবি এটি। এদিকে এ অভিনেত্রীর হাতে আরো আছে আরিফুর জামানের ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ শিরোনামের একটি চলচ্চিত্র। এতে তিনি রাজলক্ষীর চরিত্রে অভিনয় করছেন বলে জানান। ‘জালালের গল্প’, ‘ব্লাকমেইল’ ও ‘পূর্ণদৈর্ঘ্য প্রেমকাহিনি’ সহ কয়েকটি ছবিতে অভিনয় করে দারুণ প্রশংসিত হন এই অভিনেত্রী।

তবুও চলচ্চিত্রে তার উপস্থিতি কম? এর কারণ কি? এই প্রশ্নের উত্তরে তিনি বলেন, গেল দুই বছরে আমাদের চলচ্চিত্র নির্মাণের সংখ্যা কমে গেছে। আমি ছাড়া চলচ্চিত্রে যারা নিয়মিত তাদের মধ্যেও অনেকেই কাজ করছেন না। আর চলচ্চিত্রে উপস্থিতি কম নিয়ে আমি হতাশ নই। যারা আমাকে তাদের গল্পের জন্য প্রয়োজন মনে করবেন তারা নিশ্চয়ই ডাকবেন। এ অভিনেত্রীকে সর্বশেষ দেখা গেছে গেল বছর ইমপ্রেস টেলিফিল্মের প্রযোজনায় ‘ভালোবাসার রাজকন্যা’ শিরোনামের একটি চলচ্চিত্রে। এতে তার সঙ্গে জুটি বাঁধেন মডেল-অভিনেতা শিপন মিত্র। ছবিটি নির্মাণ করেন রাজু আলীম। মৌসুমী হামিদ বর্তমানে ছোট পর্দার কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন। তার হাতে আছে মজিবুল হক খোকনের ‘ডিগবাজি’, এস এ হক অলিকের ‘জায়গীর মাস্টার’ ও মীর সাব্বিরের ‘চোরাকাঁটা’ সহ কয়েকটি ধারাবাহিক নাটকের কাজ। পাশাপাশি খন্ড নাটকেও নিয়মিত কাজ করছেন এ অভিনেত্রী।

তবে খন্ড নাটক নিয়ে কিছুটা অসন্তুষ্ট তিনি। এর কারণ জানতে চাইলে বলেন, একক নাটকে নির্দিষ্ট কয়েকজন শিল্পীকেই দেখা যায়। সবাই এর কারণ জানে। আমি আর এ নিয়ে কিছু বলতে চাই না। এছাড়া এখন খন্ড নাটকে সিনিয়র অভিনেতা অভিনেত্রীদের উপস্থিতি কম। আমি মনে করি নির্মাতাদের সিনিয়র অভিনেতা-অভিনেত্রীদের নিয়েও কাজ করা প্রয়োজন। অভিনয়ের ক্ষেত্রে ক্যারিয়ারের এ সময়ে কোন বিষয়গুলোর দিকে বেশি গুরুত্ব দেন মৌসুমী। তিনি বলেন, গ্ল্যামারাস আর গতানুগতিক কাজ ছেড়ে দিয়েছি। এ সময়ে ভিন্নধর্মী কিছু করতে চাই। গ্ল্যামারাস চরিত্রে কাজ করার জন্য আমাদের অনেক শিল্পী আছেন। আমি চাই ভিন্ন কিছু দিয়ে দর্শকের সামনে থাকতে। করপোরেট প্রতিষ্ঠানের কর্মকর্তা, বিদেশ ফেরত মেয়ে, বিশ্ববিদ্যালয় পড়–য়া প্রতিবাদী ছাত্রী, কারওয়ান বাজারে হোটেলের বোর্ডারদের খাবার সরবরাহকারী সহ বিভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করেছি গেল বছর।

নতুন বছরেও নিজেকে ভাঙতে চাই। আমি আমার সঙ্গে প্রতিযোগিতা করছি। দেখি নিজেকে কতদূর নিয়ে যেতে পারি। এদিকে খুব শিগগিরই এ পর্দাকন্যা আসছেন একটি ট্র্যাভেল শো নিয়ে। তবে এটি কোনো টিভি চ্যানেলের জন্য না। তার উপস্থাপনায় ট্র্যাভেল শোটি নির্মাণ হচ্ছে একটি ইউটিউব চ্যানেলের জন্য। ‘ফিস লাভার’ শিরোনামের এ শোটি নিয়ে মৌসুমী হামিদ দারুণ উচ্ছ্বসিত। তার ভাষ্য, অনেক মজা করে এটির শুটিং করছি। এ অনুষ্ঠানের জন্য বিভিন্ন জেলায় আমাকে যেতে হচ্ছে। কোন জেলায় কোন মাছ বেশি পাওয়া যায় এবং তাদের পছন্দ কোন মাছ এসব তুলে ধরছি এ অনুষ্ঠানে।

আপনার মতামত দিন



বিনোদন অন্যান্য খবর

বুবলী আমেরিকায়

২০ ফেব্রুয়ারি ২০২০

সামিনার ‘এসো হে বন্ধু’

২০ ফেব্রুয়ারি ২০২০

বর্ষপূর্তির বর্ণাঢ্য আয়োজন

২০ ফেব্রুয়ারি ২০২০

তথ্যমন্ত্রীর সঙ্গে তিন সমিতির বৈঠক

সিনেপ্লেক্সের বিক্রি টিকেটে প্রযোজকের অংশ ঠিক করে দিবে সরকার

১৯ ফেব্রুয়ারি ২০২০

টপলেস ভূমি

১৯ ফেব্রুয়ারি ২০২০

আলাপন

‘আপাতত বিষয়গুলো চমক হিসেবে থাক’

১৯ ফেব্রুয়ারি ২০২০

আঁখির নতুন

১৯ ফেব্রুয়ারি ২০২০



বিনোদন সর্বাধিক পঠিত