উন্মুক্ত থাকছে না বাফুফের নির্বাচন!

স্পোর্টস রিপোর্টার

খেলা ১৫ ডিসেম্বর ২০১৯, রোববার

আগে নির্বাচনে প্রার্থিতা সবার জন্য উন্মুক্ত থাকলেও  আসন্ন বাফুফে নির্বাচনে তেমনটা থাকছে না বলে আভাস মিলেছে। আগামীতে কেবলমাত্র কাউন্সিলররাই প্রার্থী হতে পারবেন-এমন আইন প্রণয়ন করতে যাচ্ছে বাফুফে। এ জন্য অবশ্য সাধারণ সভার প্রয়োজন। আর সেই সাধারণ সভা আয়োজনের জন্যই গতকাল জরুরী নির্বাহী সভার আয়োজন করে বাফুফে।
আগামী বছরের এপ্রিলে অনুষ্ঠিত হবে বাফুফের নির্বাচন। কাউন্সিলর হওয়া ছাড়া নির্বাচন করা যাবে না- এমন  আইন করতে ব্যস্ত হয়ে পড়েছে বাফুফে। যদিও সেই আইন করার ক্ষমতা নির্বাহী কমিটির নেই। সেটা করতে প্রয়োজন সাধারণ সভার। কাল জরুরী নির্বাহী সভায় বিশেষ সাধারণ সভা আয়োজনের বিষয়টিও অনুমোদিত হয়।
সভা শেষে সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম মুর্শেদী বলেন, ‘আমরা একটি ইজিএম করবো। নির্বাহী সভা সেই অনুমোদন দিয়েছে।’ জরুরী সাধারণ পরিষদের সভা করতে হলে কমপক্ষে দুই সপ্তাহ আগে নোটিশ দিতে হয়। বাফুফে অধিভুক্ত প্রতিষ্ঠানগুলোকে নোটিশ দিবে সহসাই। জানুয়ারির মধ্যে ইজিএম করার পরিকল্পনা রয়েছে আমাদের।’ গত মেয়াদেও একবার ইজিএম করেছিল বাফুফে। কাউন্সিলর ছাড়া নির্বাচন করতে পারবে না- এই আইন পাশ করাতে হলে প্রয়োজন হবে গঠনতন্ত্র সংশোধনেরও। কারণ গঠনতন্ত্র সংশোধন ছাড়া নতুন এই আইন সংশোধন করা যাবে না। গঠনতন্ত্র সংশোধন করতে হলে সাধারণ পরিষদের দুই তৃতীয়াংশের অনুমোদনের প্রয়োজন। জানা গেছে, বিশ্ব ফুটবলের অভিভাবক সংস্থা ফিফার নির্বাচনে প্রার্থী হতে কাউন্সিলরশিপের প্রয়োজন পড়ে না। সদস্যভুক্ত দুই দেশের সমর্থন থাকলেই যে কেউ প্রার্থী হতে পারে।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

সেমিফাইনাল খেলতে চান জামাল

২১ জানুয়ারি ২০২০

টানা ৭ ম্যাচে গোল রোনালদোর

২১ জানুয়ারি ২০২০

ভাড়া করা হচ্ছে বিশেষ বিমান

২১ জানুয়ারি ২০২০

পাকিস্তান সফরে যেতে ভাড়া করা হচ্ছে বিশেষ বিমান। টাইগাররা সরাসরি পৌঁছাবেন লাহোরে। বিসিবির মিডিয়া ম্যানেজার ...





খেলা সর্বাধিক পঠিত