ফিরলেন মঈন আলী, দলে নেই রুট

স্পোর্টস ডেস্ক

খেলা ১৫ ডিসেম্বর ২০১৯, রোববার

ইংল্যান্ড টি-টোয়েন্টি দলে জায়গা পেলেন না টেস্ট অধিনায়ক জো রুট। দক্ষিণ আফ্রিকা সফরে জন্য ওয়ানডে ও টি-টোয়েন্টি স্কোয়াড ঘোষণা করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। দলে জায়গা পেয়েছেন বেশ কিছু নতুন মুখ। ফেরানো হয়েছে অভিজ্ঞ তারকাদেরও। তবে টি-টোয়েন্টি দলে থেকে জায়গা হারিয়েছেন অন্যতম সেরা ব্যাটসম্যান জো রুট। জস বাটলার, জফরা আর্চার, বেন স্টোকসরা ফিরেছেন টি-টোয়েন্টি ফরম্যাটে। নিউজিল্যান্ড সফরে বিশ্রামের পর প্রোটিয়াদের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে ফেরানো হয়েছে অফস্পিনিং অলরাউন্ডার মঈন আলী ও টপঅর্ডার ব্যাটসম্যান জেসন রয়কে। নিউজিল্যান্ড সফরে ইংল্যান্ড ওয়ানডে দলে প্রথমবারের সুযোগ পান টম ব্যান্টন, প্যাট ব্রাউন, সাকিব মাহমুদ এবং ম্যাট পারকিনসন।
এ চারজনই সুযোগ পেয়েছিলেন কিউইদের বিপক্ষে টি-টোয়েন্টি দলেও । তবে দক্ষিণ আফ্রিকা  সফরে নিজেদের জায়গা ধরে রাখতে পেরেছেন কেবল ব্রাউন এবং পারকিনসন। রুট, ব্যান্টন, সাকিব ছাড়াও টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়েছেন স্যাম বিলিং, জেমস ভিনস এবং লুইস গ্রেগরি। এদের মধ্যে লুইস গ্রেগরি বর্তমানে রংপুর রেঞ্জার্সের হয়ে খেলছেন বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লীগে। বিশ্বকাপ জয়ের পর প্রথমবার ওয়ানডে খেলবে ইংল্যান্ড। যথারীতি দলের অধিনায়ক এউইন মরগান। ওয়ানডে দলে ফেরানো হয়েছে ডেভিড মালান, ক্রিস জর্ডান এবং স্যাম কারেনকে। মালান বঙ্গবন্ধু বিপিএলে কুমিল্লা ওয়ারিয়র্সের হয়ে। টি-টোয়েন্টি দলে থাকলেও ওয়ানডে থেকে বিশ্রাম দেয়া হয়েছে জস বাটলার, বেন স্টোকস, জফরা আর্চার ও মার্ক উডকে। বিশ্বকাপ জেতা দলের ৮ জনকে রাখা হয়েছে এই স্কোয়াডে। আগামী ৪ঠা ফেব্রুয়ারি কেপটাউনে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ১২ই ফেব্রুয়ারি মাঠে গড়াবে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি।

ইংল্যান্ড ওয়ানডে স্কোয়াড
এউইন মরগান (অধিনায়ক), মঈন আলী, জনি বেয়ারস্টো, টম ব্যান্টন, প্যাট ব্রাউন, স্যাম কারেন, টম কারেন, জো ডেনলি, ক্রিস জর্ডান, সাকিব মাহমুদ, ডেভিড মালান, ম্যাট পারকিনসন, আদিল রশিদ, জো রুট, জেসন রয় এবং ক্রিস ওকস।
ইংল্যান্ড টি-টোয়েন্টি স্কোয়াড
এউইন মরগান (অধিনায়ক), মঈন আলী, জফরা আর্চার, জনি বেয়ারস্টো, জস বাটলার, প্যাট ব্রাউন, স্যাম কারেন, টম কারেন, জো ডেনলি, ক্রিস জর্ডান, ডেভিড মালান, ম্যাট পারকিনসন, আদিল রশিদ, জেসন রয়, বেন স্টোকস এবং মার্ক উড।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

সেমিফাইনাল খেলতে চান জামাল

২১ জানুয়ারি ২০২০

টানা ৭ ম্যাচে গোল রোনালদোর

২১ জানুয়ারি ২০২০

ভাড়া করা হচ্ছে বিশেষ বিমান

২১ জানুয়ারি ২০২০

পাকিস্তান সফরে যেতে ভাড়া করা হচ্ছে বিশেষ বিমান। টাইগাররা সরাসরি পৌঁছাবেন লাহোরে। বিসিবির মিডিয়া ম্যানেজার ...





খেলা সর্বাধিক পঠিত