নবীগঞ্জে ছাত্রদলের পৃথক তিন কমিটি উত্তেজনা

স্টাফ রিপোর্টার, নবীগঞ্জ থেকে

শেষের পাতা ১৫ ডিসেম্বর ২০১৯, রোববার | সর্বশেষ আপডেট: ১০:৪২

থানা ছাত্রদলের পৃথক তিন কমিটি নিয়ে তোলপাড় চলছে নবীগঞ্জে। গত শুক্রবার ছাত্রদলের কথিত একটি বর্ধিত সভা নিয়ে উত্তেজনা দেখা দিয়েছে। থানা ছাত্রদলের সভাপতি দাবিদার রায়েছ আহমদ চৌধুরী ও সাধারণ সম্পাদক ফোয়াদ হাসান রাজনের নেতৃত্বে শুক্রবার একটি বর্ধিত সভা নিয়ে প্রকাশ্যে বিভক্তি দেখা দেয়। এনিয়ে গতকাল থানা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক জহিরুল ইসলাম সোহেল, কফিল মিয়া এবং নবীগঞ্জ সরকারি মহাবিদ্যালয়ের আহবায়ক অলিউর রহমান ও শেখ শিপনের নেতৃত্বে পৃথক সভা অনুষ্ঠিত হয়। পাল্টাপাল্টি কমিটি গঠনকে কেন্দ্র করে শহরে উত্তেজনা বিরাজ করছে। গতকাল তিন গ্রুপের পৃথক মহড়ায় উত্তপ্ত শহরের জনপদ।

ওদিকে, হবিগঞ্জ জেলা ছাত্রদলের তরফ থেকে কথিত কমিটির খবরকে গুজব হিসেবে অভিহিত করা হয়েছে। ছাত্রদল সূত্র জানায়, শুক্রবার নবীগঞ্জ উপজেলা ছাত্রদলের রায়েছ গ্রুপের বর্ধিত সভা হয়েছে এমন সংবাদ স্থানীয় পত্রিকায় প্রকাশিত হয়। শহরের শেরপুর রোডস্থ হাজারী কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত বর্ধিত সভায় সভাপতিত্ব করেন থানা ছাত্রদলের সভাপতি দাবিদার রায়েছ আহমেদ চৌধুরী।
এসময় ফোয়াদ হাসান রাজনকে উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক হিসেবে উল্লেখ করা হয়। এখবর শুক্রবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও স্থানীয় পত্রিকায় প্রকাশিত হলে তৃণমূলে উত্তেজনা দেখা দেয়।

বিগত ২০১১ সালে থানা ছাত্রদলের সভাপতি হারুনুর রশীদ হারুণকে আহবায়ক করে উপজেলা ছাত্রদলের কমিটি ঘোষণা হয়। তবে দীর্ঘ ৯ বছরের ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি আলোর মুখ দেখেনি। কমিটি না হওয়ায় কয়েক ভাগে বিভক্তি দেখা দেয়। গঠনতন্ত্র অনুযায়ী আহবায়ক কমিটির মেয়াদ ৩ মাস থাকলেও ৯ বছরেও কমিটি গঠিত হয়নি। কয়েক মাস পূর্বে কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী ছাত্রদলের প্রত্যেকটি ইউনিট গঠনের উদ্যোগ গ্রহণ করে হবিগঞ্জ জেলা ছাত্রদল। এসময় রায়েছ ও রাজনের অনুসারীরা ছাত্রদলের কমিটি হয়েছে এমন দাবি করলেও জেলা ছাত্রদলের সভাপতি-সাধারণ সম্পাদক বিষয়টি অস্বীকার করেন। হবিগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি এমদাদুল হক ইমরান বলেন, নবীগঞ্জ উপজেলা ছাত্রদলের কোনো কমিটি ঘোষণা হয়নি, হওয়ার কথাও নয় কেন্দ্রীয় নির্দেশনা ছাড়া কমিটি ঘোষণার খবর ভিত্তিহীন। গুজবে বিভ্রান্ত না হওয়ার আহবান জানান তিনি। জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক রুবেল আহমেদ চৌধুরী বলেন, কমিটি ঘোষণার বিষয়টি গুজব। যারা সম্প্রতি গুজব রটাচ্ছে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

আপনার মতামত দিন

শেষের পাতা অন্যান্য খবর

ফের অস্থির চালের বাজার

২৩ জানুয়ারি ২০২০

ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস

২৩ জানুয়ারি ২০২০

দিল্লিতে ৩০-৩১শে জানুয়ারি বৈঠক

দু’বছর পর আলোচনার টেবিলে বিবিআইএন

২৩ জানুয়ারি ২০২০

বিশ্বে গণতন্ত্রের পশ্চাৎযাত্রা

‘হাইব্রিড শাসনাধীন’ দেশ বাংলাদেশ

২৩ জানুয়ারি ২০২০

এফডিসি কর্মকর্তার মৃত্যু

সিসি ক্যামেরার ফুটেজ ঘিরে তদন্ত পরিবারের সন্দেহ

২২ জানুয়ারি ২০২০





শেষের পাতা সর্বাধিক পঠিত



নারায়ণগঞ্জে কিশোরীকে তুলে নিয়ে ধর্ষণ

সোনাইমুড়িতে স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যা

থানা হেফাজতে এফডিসি কর্মকর্তার মৃত্যু

সহকর্মীদের বিক্ষোভ নানা প্রশ্ন

বিশ্বে গণতন্ত্রের পশ্চাৎযাত্রা

‘হাইব্রিড শাসনাধীন’ দেশ বাংলাদেশ