ক্ষমতা না-ও ছাড়তে পারেন মাহাথির মোহাম্মদ

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন ১৪ ডিসেম্বর ২০১৯, শনিবার | সর্বশেষ আপডেট: ৪:০৩

২০২০ সালের পরেই ক্ষমতায় থাকতে পারেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ। কাতারের রাজধানী দোহা’য় দোহা ফোরামে যোগ দিয়ে তিনি এমনই ইঙ্গিত দিয়েছেন। তাকে প্রশ্ন করা হয়েছিল, তিনি কি ২০২০ সালে পদত্যাগ করবেন? জবাবে মাহাথির বলেন, পদত্যাগ করার আগে পূর্বের সরকারের সৃষ্ট সমস্যাগুলোর সমাধান করতে চান তিনি। এ সময় তিনি বলেন, তার উত্তরসুরি অর্থাৎ তার কাছ থেকে কে প্রধানমন্ত্রিত্ব নেবেন সে বিষয়ে কোনো নিশ্চয়তা দিতে পারেন না। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।
 
উল্লেখ্য, গত ১০ই ডিসেম্বর পূর্ব নির্বাচনী প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন মাহাথির। বলেন, প্রধানমন্ত্রিত্বের বাকি অর্ধেক সময় তিনি হস্তান্তর করবেন রাজনৈতিক জোটের আনোয়ার ইব্রাহিমের হাতে। আনোয়ারের বিরুদ্ধে নতুন করে সমকামিতার অভিযোগ উঠা সত্ত্বেও তিনি তার কাছে ক্ষমতা দেয়ার কথা বলেন। তিনি আরো প্রতিশ্রুতি দেন যে, ২০২০ সালের নভেম্বরে মালেয়েশিয়ায় অনুষ্ঠেয় এশিয়া প্যাসিফিক ইকোনমিক কো-অপারেশনের সম্মেলনের পরে ক্ষমতা হস্তান্তর করতে পারেন।


২০১৮ সালে জাতীয় নির্বাচনের মাধ্যমে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নির্বাচিত হন মাহাথির মোহাম্মদ। এ সময়ে তিনি জোট গঠন করেন আনোয়ার ইব্রাহিমের সঙ্গে। তাদের মধ্যে বোঝাপড়া হয় ক্ষমতার অর্ধেক সময় প্রধানমন্ত্রী থাকবেন মাহাথির। বাকি অর্ধেক আনোয়ার ইব্রাহিম।

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর

আলিয়ার মায়ের বিস্ফোরক অভিযোগ

বলির পাঁঠা বানানো হয়েছে আফজাল গুরুকে, তদন্তের আহ্বান

২১ জানুয়ারি ২০২০

জেগে উঠেছে পুরনো প্রেম

পালিয়েছেন বরের পিতা ও কনের মা

২১ জানুয়ারি ২০২০

অভিশংসনের বিচার শুরু আজ

কি ঘটবে ট্রাম্পের ভাগ্যে!

২১ জানুয়ারি ২০২০





বিশ্বজমিন সর্বাধিক পঠিত



জেগে উঠেছে পুরনো প্রেম

পালিয়েছেন বরের পিতা ও কনের মা