শাজাহান খানকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম ইলিয়াস কাঞ্চনের

স্টাফ রিপোর্টার

শেষের পাতা ১২ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ১০:১৩

জীবন নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন নিরাপদ সড়ক চাই’র (নিসচা) চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন। পরিবহন শ্রমিক নেতা সাবেক নৌমন্ত্রী শাজাহান খানকে উদ্দেশ্য করে তিনি বলেন, তিনি বারবার চালক-মালিকদেরকে আমার, আমার সংগঠন, আমার পরিবার ও নিসচার সদস্যদের বিরুদ্ধে ক্ষেপিয়ে তুলছেন। ফলে আমি শঙ্কিত আমার জীবন নিয়ে, আমার পরিবারের সদস্যদের জীবন নিয়ে, আমার     সংগঠনের সকল স্তরের নেতাকর্মীদের জীবন নিয়ে। এজন্য নিরাপত্তা চেয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সরকারের প্রতি অনুরোধও জানিয়েছেন তিনি। একই সঙ্গে তার ও সংগঠনের বিষয়ে দেয়া শাজাহান খানের বক্তব্য প্রমাণে ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়ে ইলিয়াস কাঞ্চন বলেন অন্যথায় তিনি আইনের আশ্রয় নেবেন। গতকাল  দুপুরে জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে শাজাহান খানকে তার বক্তব্যের সপক্ষে প্রমাণ দিতে হবে।  বা ক্ষমা চাইতে হবে।
সংবাদ সম্মেলনে ইলিয়াস কাঞ্চন বলেন, গত ৮ই ডিসেম্বর পরিবহন শ্রমিক নেতা শাজাহান খান নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি অনুষ্ঠানে বলেছিলেন ‘ইলিয়াস কাঞ্চন কোথা থেকে কত টাকা পান, কি উদ্দেশ্যে পান, সেখান থেকে কত টাকা নিজে নেন, পুত্রের নামে নেন, পুত্রবধূর নামে নেন সেই হিসেবটা আমি জনসম্মুখে তুলে ধরবো।’ তিনি এইসব মানহানীকর কথা বলেছেন জাতিকে বিভ্রান্ত করার জন্য। সেইসাথে সড়ক পরিবহন আইন ২০১৮ বাধাগ্রস্ত করতে।
উদোর পিন্ডি বুধোর ঘাড়ে চাপাতে অবান্তর প্রশ্নের অবতারণা করেছেন।
নিসচা চেয়ারম্যান বলেন, ওইদিনই তার এ বক্তব্যের প্রতিবাদ জানিয়ে তথ্য প্রমাণ উপস্থাপন করতে নতুবা ক্ষমা প্রার্থনা করতে ২৪ ঘণ্টা সময় বেধে দেয়া হয়। কিন্তু শাজাহান খান তার বক্তব্যের সপক্ষে কোন প্রমাণ জাতির সামনে হাজির করেননি এবং ক্ষমাও চাননি। আমি আবারও তাকে ২৪ ঘণ্টার সময় বেধে দিচ্ছি। এই সময়ের মধ্যে এ তথ্য জাতির সামনে তুলে ধরতে হবে। নতুবা আমি আইনের পথেই হাঁটবো। আমরা ইতিমধ্যে আইনজীবীর সঙ্গে কথা বলেছি। প্রক্রিয়া চলমান রয়েছে। তিনি বলেন, আমি শঙ্কিত। যে টাকার হদিস তিনি দিতে চাইছেন সেই টাকা ছুঁয়ে দেখা তো দূরের কথা, আমি এবং আমার সংগঠন চোখেও দেখেনি। যদি তিনি দেখে থাকেন, জেনে থাকেন তাহলে হদিস দিন। কারণ আমাদের নামের টাকা অন্য কেউ নিয়ে যায়নি তো? শাজাহান খান সাহেবকে বিষয়টা পরিস্কার করতে হবে। যেটা সত্য, সেটা তুলে ধরতে হবে। নতুবা এই টাকার তীর আমিও তার দিকে ছুঁড়তে পারি।
নিরাপদ সড়ক আন্দোলনের নেতা বলেন, আমি কারও পক্ষে বা বিপক্ষে নই। কিন্তু শাজাহান খান বলে থাকেন আমি নাকি সাধারণ মানুষের কাছে পরিবহন শ্রমিকদের বিরুদ্ধে কথা বলে নেতিবাচক আবহ  তৈরি করি। আমি চ্যালেঞ্জ ছুঁড়ে দিচ্ছি কবে, কখন, কোথায় আমি সরাসরি পরিবহন শ্রমিকদের বিরুদ্ধে কথা বলি সেটা প্রমাণ করতে হবে। ইলিয়াস কাঞ্চন বলেন, আমরা কখনই চালক-মালিকদেরকে প্রতিপক্ষ ভাবি না। কিন্তু তিনি বারবার এই চালক-মালিকদেরকে আমার, আমার সংগঠন, আমার পরিবার ও নিসচার সদস্যদের বিরুদ্ধে ক্ষেপিয়ে তুলছেন। যার ফলে আমি শঙ্কিত আমার জীবন নিয়ে, আমার পরিবারের জীবন নিয়ে, আমার সংগঠনের সকলস্তরের নেতাকর্মীদের জীবন নিয়ে। নিসচা কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব লিটন এরশাদ এর সঞ্চালনায় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন নিসচা ভাইস চেয়ারম্যান শামীম আলম দীপেন, যুগ্ম মহাসচিব সাদেক হোসেন বাবুল, বেলায়েত হোসেন খান নান্টু, অর্থ সম্পাদক নাসিম রুমি, সাংগঠনিক সম্পাদক এস এম আজাদ হোসেন, সহ সাংগঠনিক সম্পাদক একে আজাদ ও আবদুর রহমান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মিরাজুল মইন জয়, দপ্তর সম্পাদক ফিরোজ আলম মিলন, সমাজকল্যাণ সম্পাদক আসাদুর রহমান, সহ প্রচার সম্পাদক সাফায়েত সাকিব, কার্যনির্বাহী সদস্য কামাল হোসেন খান, সৈয়ক একরামুল হক, এম জামাল হোসেন মন্ডল প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার মতামত দিন

শেষের পাতা অন্যান্য খবর

ফের অস্থির চালের বাজার

২৩ জানুয়ারি ২০২০

ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস

২৩ জানুয়ারি ২০২০

দিল্লিতে ৩০-৩১শে জানুয়ারি বৈঠক

দু’বছর পর আলোচনার টেবিলে বিবিআইএন

২৩ জানুয়ারি ২০২০

বিশ্বে গণতন্ত্রের পশ্চাৎযাত্রা

‘হাইব্রিড শাসনাধীন’ দেশ বাংলাদেশ

২৩ জানুয়ারি ২০২০

এফডিসি কর্মকর্তার মৃত্যু

সিসি ক্যামেরার ফুটেজ ঘিরে তদন্ত পরিবারের সন্দেহ

২২ জানুয়ারি ২০২০





শেষের পাতা সর্বাধিক পঠিত



নারায়ণগঞ্জে কিশোরীকে তুলে নিয়ে ধর্ষণ

সোনাইমুড়িতে স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যা

থানা হেফাজতে এফডিসি কর্মকর্তার মৃত্যু

সহকর্মীদের বিক্ষোভ নানা প্রশ্ন

বিশ্বে গণতন্ত্রের পশ্চাৎযাত্রা

‘হাইব্রিড শাসনাধীন’ দেশ বাংলাদেশ