চবিতে শিবির সন্দেহে শিক্ষার্থীকে ছাত্রলীগের মারধর

চবি প্রতিনিধি

শিক্ষাঙ্গন ১১ ডিসেম্বর ২০১৯, বুধবার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ব্যবস্থাপনা বিভাগের ২০১২-১৩ সেশনের ইমরান নামে এক শিক্ষার্থীকে মারধর করেছে শাখা ছাত্রলীগের উপ পক্ষ সিক্সটি নাইনের কর্মীরা। এ সময় তার সঙ্গে থাকা মালেক নামে তার এক বন্ধুকেও মারধর করা হয়। আজ বুধবার (১১ই ডিসেম্বর) দুপুরে বিভাগের এমবিএ পরীক্ষার ভাইবা চলাকালে এ ঘটনা ঘটে। পরে প্রক্টরিয়াল বডি তাদের উদ্ধার করে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করে পুলিশের কাছে হস্তান্তর করেন।

সূত্রে জানা যায়, এমবিএ পরীক্ষার ভাইভা চলাকালীন ইমরানকে টেনে হেচড়ে নিয়ে যায় শাখা ছাত্রলীগের উপ-পক্ষ সিক্সটি নাইনের কর্মীরা। পরবর্তীতে ফেসবুকে বিভিন্ন উস্কানিমূলক পোস্ট দেয়ার অভিযোগে শিবির আখ্যা দিয়ে মারধর করেন তারা। এসময় কিছু সময় ভাইভা পরীক্ষা স্থগিত ছিল। পরে বিভাগের শিক্ষকরা বিষয়টি প্রক্টরিয়াল বডিকে জানালে তারা ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে প্রক্টর অফিসে নিয়ে যায়।


বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এস এম মনিরুল হাসান বলেন, বিষয়টি জানতে পেরে আমরা ঘটনাস্থলে গিয়ে তাঁদেরকে উদ্ধার করে পুলিশে সোপর্দ করি। তাদের বিরুদ্ধে কোন ধরনের অভিযোগ থাকলে পুলিশ বিষয়টি খতিয়ে দেখবে।

এ বিষয়ে জানতে চাইলে সিক্সটি নাইন পক্ষের নেতা ও শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, কারো বিরুদ্ধে কোন অভিযোগ থাকলে সেটা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দেখবে। এটা ছাত্রলীগের দায়িত্ব না। বিষয়টি শুনেছি এখনও জানি না কারা মারধর করেছে।

আপনার মতামত দিন

শিক্ষাঙ্গন অন্যান্য খবর

জকসুর দাবিতে মিছিল ও সমাবেশ

১৬ জানুয়ারি ২০২০





শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত