নিউজার্সিতে বন্দুকযুদ্ধে নিহত ৬

মানবজমিনম ডেস্ক

বিশ্বজমিন ১১ ডিসেম্বর ২০১৯, বুধবার | সর্বশেষ আপডেট: ৪:৩৫

ভয়াবহ এক বন্দুকযুদ্ধে যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতে নিহত হয়েছেন কমপক্ষে ৬ জন। এর মধ্যে একজন পুলিশ কর্মকর্তা রয়েছেন। অন্য ৫ জনের মধ্যে ২ জন হামলাকারী থাকতে পারে বলে পুলিশ ধারণা করছে। রাজ্যটির জার্সি সিটিতে এ ঘটনায় আহত হয়েছেন দু’জন পুলিশ সদস্য। হামলাকারীরা একটি দোকানের ভিতর আশ্রয় নিয়ে ব্যারিকেড সৃষ্টি করে। এ সময় পুলিশের সঙ্গে তাদের গুলি বিনিময় হয়। এতে স্থানীয় কিছু স্কুল ও ব্যবসা প্রতিষ্ঠান অচল হয়ে পড়ে। তবে কি কারণে এই হামলা চালানো হয়েছে এখনও তা নিশ্চিত করতে পারে নি কর্তৃপক্ষ।
তারা মনে করছে না যে, এটা কোনো সন্ত্রাসী হামলা। নিহত পুলিশ কর্মকর্তার নাম জোসেফ সিলস (৩৯)। তিনি নিউ জার্সিতে অবৈধ অস্ত্র উদ্ধার বিষয়ক একটি কর্মসূচিতে দায়িত্ব পালন করছিলেন। তার বিষয়ে জার্সি সিটির পুলিশ প্রধান মাইক কেলি বলেছেন, সড়ককে অস্ত্রমুক্ত করার অভিযানে শীর্ষস্থানীয় পুলিশ কর্মকর্তা ছিলেন জোসেফ সিলস। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি।

মাইক কেলি বলেছেন, স্থানীয় সময় দুপুর ১২টার সময় স্থানীয় একটি সমাধিক্ষেত্রের কাছে প্রথম গুলি বিনিময় হয়। সেখানে সন্দেহভাজনদের দিকে অগ্রসর হচ্ছিলেন জোসেফ সিলস। তখনই তিনি মারা গেছেন বলে ধারণা করা হয়। এখানে হামলা চালায় দু’জন অস্ত্রধারী। এরপরই তারা একটি ট্রাকে করে ঘটনাস্থল থেকে পালায়। পাশের একটি সুপার মার্কেটে আশ্রয় নেয়। সেখান থেকে পুলিশের প্রতি অব্যাহতভাবে গুলি ছুড়তে থাকে।

এ পরিস্থিতিতে সোয়াত টিম, ফেডারেল এজেন্ট সহ আইন প্রয়োগকারী কয়েক ডজন সশস্ত্র কর্মকর্তাকে মোতায়েন করা হয় ঘটনাস্থলে। ওদিকে যে দোকানের ভিতরে হামলাকারীরা আশ্রয় নিয়েছিল সেখানে নিহত হয়েছে ৫ জন। ধারণা করা হচ্ছে এর মধ্যে দু’জন হামলাকারী। পুলিশের ধারণা তারা উচ্চ ক্ষমতাসম্পন্ন রাইফেল নিয়ে হামলা চালিয়েছিল। বন্দুকযুদ্ধ চলাকালে তারা কয়েক শত রাউন্ড গুলি ছুড়েছে। মাইক কেলি বলেছেন, তারা সন্দেহ করছেন যে দোকানে আশ্রয় নিয়েছিল হামলাকারীরা সেখানকার তিনজন কর্মচারীকে তারা হত্যা করেছে। তবে এসব তথ্য প্রাথমিক পর্যায়ের। তদন্তে সময় লাগবে বলে তিনি জানিয়েছেন। ওই ব্যবসা প্রতিষ্ঠান থেকে একজনকে জীবন্ত উদ্ধার করে চিকিৎসা দেয়া হচ্ছে। হামলাকারীরা যে ভ্যান ব্যবহার করেছিল তা তল্লাশি করছিলেন বোমা নিষ্ক্রিয়করণ বিষয়ক বিশেষজ্ঞরা।

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর

‘বাংলাদেশ ইউক্রেন নয়’

২৬ জানুয়ারি ২০২০

করোনা ভাইরাস

মালয়েশিয়া ও সিঙ্গাপুরে আরো আক্রান্ত

২৬ জানুয়ারি ২০২০





বিশ্বজমিন সর্বাধিক পঠিত



জেগে উঠেছে পুরনো প্রেম

পালিয়েছেন বরের পিতা ও কনের মা