`সত্যের পক্ষে থাকলে বিজয় আসবে'

কুবি প্রতিনিধি

শিক্ষাঙ্গন ১০ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার

উন্নয়ন সাংবাদিকতা মাধ্যমে দেশ এগিয়ে যাচ্ছে। গণমাধ্যম না থাকলে সাংবাদিকতা বিকশিত হতো না। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকীতে এসব কথা বলেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম। তিনি আরও বলেন, যথেষ্ট তথ্য প্রমাণ নিয়ে সাংবাদিকতা করতে হবে। সাংবাদিকতায় ঐক্যের কোনো বিকল্প নেই। আমরা সত্যের পক্ষে থাকলে বিজয় আমাদের হবে।   

আনন্দ শোভাযাত্রা, কেক কাটা এবং আলোচনা সভার মধ্য দিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (কুবিসাস) ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়। আজ মঙ্গলবার দিনব্যাপী এসব কর্মসূচি পালন করেন সমিতির সদস্যরা। দুপুর ১২টায় আনন্দ শোভাযাত্রার মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকীর আনুষ্ঠানিকতা শুরু হয়।
এরপর সাড়ে ১২টায় প্রশাসনিক ভবনের ভার্চুয়াল ক্লাসরুমে আলোচনা সভা হয়।

সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক তানভীর সাবিকের সঞ্চালনায় ও সমিতির সভাপতি মো. জাহিদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী।

আলোচক ছিলেন প্রধানমন্ত্রীর সাবেক প্রেস সচিব ও বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের, কুবিসাসের উপদেষ্টা ও ছাত্রপরামর্শক অধ্যাপক ড. জি এম মনিরুজ্জামান এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান (ভারপ্রাপ্ত) মো. বেলাল হোসাইন।

প্রধান অতিথির বক্তব্যে ভিসি বলেন, সাংবাদিকতা একটা পেশা, যখন সে এটা ধারণ করে তখন সে সাংবাদিক হয়ে ওঠে। সত্যকে ধারণ করার সময় এখনি। সাংবাদিকদের মধ্যে একতা থাকতে হবে।

আবুল কালাম আজাদ বলেন, সব কিছুর মূলে থাকতে হবে এদেশের মানুষের কল্যাণ ও গণতন্ত্র প্রতিষ্ঠা। নিপীড়িত, যারা কথা বলতে পারেনা ও গরীবরাই হলো সাংবাদিকদের প্রকৃত বন্ধু। ইতিবাচক চিন্তা করতে হবে, ইতিবাচক কাজ করতে হবে।  

আলোচনা সভার পর সাংবাদিক সমিতি আয়োজিত ফটোগ্রাফি কনটেস্টে বিজয়ী ১০ জন প্রতিযোগীকে ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়। এছাড়া গত ২রা নভেম্বর ক্যাম্পাস সাংবাদিকতা ও প্রশিক্ষণ বিষয়ক কর্মশালায় অংশগ্রহণকারীদের সার্টিফিকেট প্রদান করা হয়।

এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী এবং বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত দিন

শিক্ষাঙ্গন অন্যান্য খবর

জকসুর দাবিতে মিছিল ও সমাবেশ

১৬ জানুয়ারি ২০২০





শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত