মিছিলে না যাওয়ায় পিটিয়ে হল থেকে বের করে দেবার অভিযোগ

স্টাফ রিপোর্টার

শিক্ষাঙ্গন ৯ ডিসেম্বর ২০১৯, সোমবার | সর্বশেষ আপডেট: ৮:৪৪

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) ক্যাম্পাসে মিছিলে না যাওয়ায় এক শিক্ষার্থীকে পিটিয়ে হল থেকে বের করে দেবার অভিযোগ পাওয়া গেছে ছাত্রলীগের বিরুদ্ধে। প্রহৃত শিক্ষার্থীর নাম আহমেদ জেবাইল মেরাজ। তিনি বায়ো মেডিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। সে অমর একুশে হলের আবাসিক ছাত্র।

আজ সোমবার দুপুর আড়াইটার দিকে অমর একুশে হল থেকে ব্যক্তিগত কাজে বাইরে বের হওয়ার সময় লেদার ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র রেদওয়ানের নেতৃত্বে ৫/৬ জন ক্যাডার মেরাজকে ঘিরে ধরেন। মিছিলে অংশ না নিয়ে বাইরে যেতে নিষেধ করেন। মেরাজ বলেন, আমি তাদের বলি, আমার জরুরী কাজ আছে। কাজ শেষ করেই ফিরে আসবো। এরপর তারা আমার ওপর চড়াও হন।
কেউ  চড় থাপ্পড় ও কেউ কিল ঘুসি মারেন। এরপর তারা  বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে ক্যাম্পাস থেকে বের করে দেন।

এই বিষয়ে বিশ^বিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদমান নাহিয়ান সেজান বলেন, এটা আসলে রাজনৈতিক কোন বিষয় না। ডাইনিংয়ে খাওয়া নিয়ে তার বন্ধুর সঙ্গে কথা কাটাকাটি হয়েছিল। তার ব্যাচমেটের সঙ্গে। এরপর তারা নিজেরাই বিষয়টি সমাধান করে নিয়েছে।
 
এবিষয়ে জানতে চাইলে কুয়েটের ভিসি প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন বলেন, মেরাজের বিষয়টি শুনেছি। বিষয়টি তার বিভাগীয় প্রধানকে অবহিত করে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছি।

বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, খুলনা আওয়ামীলীগের সম্মেলন ঘিরে কুয়েট ছাত্রলীগের শোডাউন চলছে ক্যাম্পাসজুড়ে। এই শোডাউনে অংশ গ্রহণের জন্য সাধারণ শিক্ষার্থীদের জোর করে বিভিন্ন কর্মসূচিতে নিয়ে যাচ্ছেন তারা। কেউ যেতে না চাইলে তাকে মারধর করে হল থেকে তাড়িয়ে দেন।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

আতিক

২০১৯-১২-০৯ ১১:০৯:৫৯

অবশ্যই এতে রাজনৈতিক কারন রয়েছে বুয়েটের ঘটনাকে সামনে রেখে এরিয়ে যাওয়া হচ্ছে। নয়তো কুয়েটে পড়া ছাত্রদের এরকম আচরন হতে পারে না। এটা যদি ব্যক্তিগত সমস্যা হতো তাহলে গায়ে হাত দেয়ার প্রশ্নই আসেনা। অবিলম্বে এদের বিচারের আওতায় এনে আগাছা গুলকে ছাটাই করার ব্যবস্থা নিতে হবে।

Kamal

২০১৯-১২-০৯ ০৯:১৫:৪৫

Good . Chattra leaug always keep up

Abdus Salam

২০১৯-১২-০৯ ০৮:০১:৫৭

BCL is a terrorist organization

আপনার মতামত দিন

শিক্ষাঙ্গন অন্যান্য খবর

জকসুর দাবিতে মিছিল ও সমাবেশ

১৬ জানুয়ারি ২০২০





শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত