এসএ গেমস পুরুষ ক্রিকেটের ফাইনালে বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার, কাঠমান্ডু (নেপাল) থেকে

সাউথ এশিয়ান গেমস- ২০১৯ ৭ ডিসেম্বর ২০১৯, শনিবার

নেপালকে হারিয়ে দক্ষিণ এশিয়ান গেমসের (এসএ) পুরুষ ক্রিকেটের ফাইনালে উঠেছে বাংলাদেশ দল। আজ (শনিবার) নাজমুল হোসেন শান্ত ও আফিফ হোসেনের হাফসেঞ্চুরিতে স্বাগতিকদের ৪৪ রানে হারায় টাইগাররা।
কাঠমান্ডুর ত্রিভুবন ইউনিভার্সিটি ইন্টারন্যাশনাল ক্রিকেট গ্রাউন্ডে আগে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। নির্ধারিত ২০ ওভারে ১৫৫/৬ সংগ্রহ করে সৌম্যরা। জবাবে ২০ ওভারে ১১১/৯ তে থামে নেপাল।
বাংলাদেশি ওপেনার মোহাম্মদ নাঈম ও সৌম্য সরকার উভয়েই ফেরেন ৬ রান করে। সাইফ হাসান চার নম্বরে নেমে রানের খাতাই খুলতে পারেননি। ১৬ রানে ৩ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। এরপর ১৪ রান করে ফেরেন ইয়াসির আলীও।
টপ অর্ডারের ব্যর্থতার দিনে ব্যাট হাতে আলো ছড়ান অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও আফিফ হোসেন। তাদের কল্যাণে লড়াইয়ের পুঁজি পায় বাংলাদেশ। একপ্রান্ত আগলে রেখে শান্ত খেলেন অপরাজিত ৭৫ রানের ইনিংস। ৬০ বলের ইনিংসটি তিনি সাজান ৪ বাউন্ডারি ও ৪ ছক্কায়।
দুই বল বাকি থাকতে আউট হন আফিফ। ২৮ বলে ৫২ রানের ঝড়ো ইনিংস উপহার দেন তিনি। ৬ চারের সঙ্গে হাঁকান এক ছক্কা। নেপালের হয়ে পারাস খড়কা ৪ ওভারে ১৫ রান দিয়ে নেন ৩ উইকেট। ২ উইকেট শিকার দীপেন্দ্র সিংয়ের।
১৫৭ রানের লক্ষ্যে খেলতে নেমে বাংলাদেশের বোলারদের সামনে দাঁড়াতেই পারেননি নেপালের ব্যাটসম্যানরা। দুই অঙ্কের কোঠা ছুতে পেরেছেন মাত্র তিনজন। সর্বোচ্চ ৪৩ রান আসে ওপেনার গায়ানেন্দ্রো মালার ব্যাট থেকে। বাংলাদেশের চার বোলার- সুমন খান, তানভীর ইসলাম, সৌম্য সরকার ও মেহেদী হাসান প্রত্যেকের শিকার ২টি করে উইকেট।
আগামীকাল রাউন্ড রবিন লীগ পর্বে নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশ লড়বে শ্রীলঙ্কার বিপক্ষে। এরপর সোমবার এই শ্রীলঙ্কার বিপক্ষেই সোনা জয়ের লড়াইয়ে নামবেন সৌম্য-শান্তরা।

আপনার মতামত দিন

সাউথ এশিয়ান গেমস- ২০১৯ অন্যান্য খবর





সাউথ এশিয়ান গেমস- ২০১৯ সর্বাধিক পঠিত